Asianet News BanglaAsianet News Bangla

Kangana Ranaut: বিপাকে কঙ্গনা, 'খালিস্তানি সন্ত্রাসবাদী' মন্তব্যের বিরুদ্ধে এফআইআর দায়ের

অভিযোগকারীরা জানিয়েছেন দিল্লিতে আন্দোলনকারী কৃষকদের ইচ্ছে করেই অপমান করতে কঙ্গনা রানাউত ইচ্ছেকৃতভাবে তাদের খালিস্তানি সন্ত্রাসবাদী (Khalistanis terrorist) বলেছিলেন। 

FIR registered against Kangana Ranaut for calling agitating farmers Khalistani  terrorist bsm
Author
Kolkata, First Published Nov 23, 2021, 10:07 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

স্বস্তি নেই পদ্ম পুরষ্কার প্রাপ্ত অভিনেত্রী কঙ্গনা রানাউতের (Kangana Ranaut)। সংবাদ সংস্থা পিটিআইএর প্রতিবেদনে বলা হয়েছে, কঙ্গনার বিরুদ্ধে এফআইআর (FIR) দায়ের করা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় শিখ সম্প্রদায়ের বিরুদ্ধে অবমাননাকর ভাষা প্রয়োগ করার জন্য তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে বলেও জানান গয়েছ। দিল্লির শিখ গুরুদ্বার ম্যানেজমেন্ট কমিটি ও শিরোমণি অকালি দলের নেতাদের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে এই এফআইআর দায়ের করেন মুম্বইয়ের ব্যবসায়ী অমরজিৎ সিং সান্ধু। এরপরই কঙ্গনার বিরুদ্ধে ২৯৫ এ ধারায় ইচ্ছেকৃত অপমান করে ধর্মীয় ভাবাবেগে আঘাত  করার মামলা দায়ের করা হয়েছে। 

অভিযোগকারীরা জানিয়েছেন দিল্লিতে আন্দোলনকারী কৃষকদের ইচ্ছে করেই অপমান করতে কঙ্গনা রানাউত ইচ্ছেকৃতভাবে তাদের খালিস্তানি সন্ত্রাসবাদী (Khalistanis terrorist) বলেছিলেন। তিনটি কৃষি আইন প্রত্যাহারের বিরুদ্ধে দিল্লির উপকণ্ঠে আন্দোলনকারী কৃষকদের উদ্দেশ্যে বারবার কুরুচিকর মন্তব্য করেছিলেন ৩৪ বছরের অভিনেত্রী। তাঁদের বারবার অপমান করেছিলেন। 

তবে সোশ্যাল মিডিয়ায় যে পোস্টের জন্য কঙ্গনার বিরুদ্ধে এফআইর দায়ের করা হয়েছে সেটি হল, 'আজ হত তো খালিস্তানি সন্ত্রাসবাদীরা সরকারকে চাপে ফেলেছে, কিন্তু একজন মহিলার কথা ভুললে চলবে না। দেশের একমাত্র মহিলা প্রধানমন্ত্রী এদের নিজের জুতোর নিচে পিষে দিয়েছিলেন। দেশের যতই ক্ষতি করুন তিনি, এদের নিজের জুতোর তলায় মশার মত পিষে ছিলেন। নিজের জীবনের বিনিময়ে। তবুও দেশের ঐক্য নষ্ট হতে দেননি।'

Tomato Price: পেট্রোলের সঙ্গে তুলনা টোমেটোর, আগামী দিনে আরও দাম বাড়বে বলে আশঙ্কা

Mamata Banerjee: মমতার মিশন হরিয়ানা, অশোক তনওয়ারের হাত ধরেই 'জয় হরিয়ানা' স্লোগান

Fuel Price: আরও কমতে পারে পেট্রোল ও ডিজেলের দাম, জানুন কেন কেন্দ্রের এই পদক্ষেপ

সোমবারই অভিনেত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল। তার একদিন পরেই তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হল। ইতিমধ্যেই কঙ্গনার বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে বলে এক কর্মকর্তা জানিয়েছেন। শিখ সম্প্রদায়ের একটি প্রতিনিধি দলও এই কারণে মহারাষ্ট্রের স্বরাষ্ট্র মন্ত্রি দিলীপ ওয়ালসে পাটিল ও মুম্বইয়ের পুলিশ কমিশনারের সঙ্গে দেখা করে কঙ্গনার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন। 

শুধু কৃষক আন্দোলন নয় একাধিক বিষয়ই কঙ্গনার মন্তব্য ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। পদ্ম পুরষ্কার পাওয়ার পর তিনি একটি টিভি চ্যানেলের অনুষ্ঠানে গিয়ে বলেছিলেন, ১৯৪৭ সালের স্বাধীনতা প্রকৃত স্বাধীনতা  নয়। সেটি ছিল ভিক্ষে করে পাওয়া। ২০১৪ সালে দেশ প্রকৃত স্বাধীন হয়েছে। কঙ্গনা বরাবারই বিজেপির সমর্থক। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভক্ত হিসেবেই নিজেকে দাবি করেন। কিন্তু তাঁর এজাতীয় মন্তব্য কতটা সমর্থন যোগ্য তা নিয়েও একাধিকবার প্রশ্ন উঠেছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios