Asianet News BanglaAsianet News Bangla

দৈনিক আক্রান্তের সংখ্যায় আবারও রেকর্ড ভারতের, করোনা সংক্রমিতের সংখ্যা ২১ লক্ষ পার করল

দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬৪ হাজারেরও বেশি মানুষ 
স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্যে মৃত্যু হয়েছে ৮৬১ জনের
দেশে সুস্থ হয়ে ওঠা করোনা রোগীর সংখ্যা ১৪ লক্ষ

coronavirus tally in india biggest one day spike 64 thousand total active cases 21 lakh  bsm
Author
Kolkata, First Published Aug 9, 2020, 10:28 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আবারও দৈনিক আক্রন্তের সংখ্যায় আবার রেকর্ড গড়ল ভারত। গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৬৪ হাজারেরও বেশি মানুষ। মৃত্যু হয়েছে ৮৬১ জনের। 

রবিবার সকালে স্বাস্থ্য  মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২১লক্ষ ৫৩ হাজার ১১ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৪,৩৯৯ জন। আর  ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮৬১ জনের। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে মৃত্যুর মোট সংখ্যা ৪৩,৩৭৯। তবে এখনও পর্যন্ত সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা ১৪.৮ লক্ষ। 


স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্যে দেখা যাচ্ছে এই তিন পরপর তিন দিন দেশে আক্রান্তের সংখ্যা ৬০ হাজারের বেশি হয়েছে। গত সপ্তাহ পর্যন্ত দৈনিক আক্রান্তের গড় ছিল ৫০ হাজারের বেশি। 

হোটেলের মধ্যে অগ্নিগদ্ধ হয়ে মৃত্যু ৭ করোনা রোগীর, গুজরাতের স্মৃতি ফিরে এল অন্ধ্র প্রদেশে ...

পেশী নিয়ন্ত্রণে বারবার ব্য়র্থ ক্ষুদে গজরাজ, আর সেই ভিডিও ভাইরাল হল নেটদুনিয়ায়...

 

সেরামের করোনা প্রতিষেধকের বিক্রয় মূল্য ২২৫ টাকা, দাম কমাতে ভারতীয় সংস্থার পাশে বিল গেটস...
আক্রান্তের তালিকায় প্রথম স্থানে রয়েছে মহারাষ্ট্র। আক্রান্তের সংখ্যা ৫ লক্ষেরও বেশি। ২লক্ষ ৯০ হাজারের বেশি আক্রান্তের সংখ্যা নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। তৃতীয় স্থানে থাকা অন্ধ্র প্রদেশে আক্রান্তের সংথ্যা ২লক্ষ ১৭ হাজারেরও বেশি। এক লক্ষেরও বেশি মানুষ সংক্রমিত হয়েছে কর্ণাটক আর দিল্লিতে। 

অন্যদিকে আক্রান্তের সংখ্যা ও জাতীয় গড়ের চেয়ে যে সকল রাজ্যে মৃত্যুর হার বেশি তাদের প্রতিনিধিদের নিয়ে শুক্র ও শনিবার আলোচনায় বসেছিল কেন্দ্রীয় সরকার। যার মধ্য়ে দেশের ৮টি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলের মধ্যে ১৩টি জেলাকে চিহ্নিত করা হয়েছে। তারমধ্যে ৫টি জেলা হত পশ্চিমবঙ্গের। জেলাগুলি হল কলকাতা. উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি আর মালদহ। 

Follow Us:
Download App:
  • android
  • ios