নেট পাড়ায় এখন ছেয়ে গিয়েছে একটি ভাইরাল ভিডিও। যেখানে দেখা যাচ্ছে একটি ঝুপড়িতে ৪ সন্তান নিয়ে বসে রয়েছে মা লেপার্ড। আর সদ্যোজাত ছানাগুলি খেলে বেড়াচ্ছে এদিকে, ওদিকে। ইতিমধ্যে ৫১ সেকেন্ডের সেই ভিডিও মন ছুঁয়ে ফেলেছে নেটিজেনদের।

মহারাষ্ট্রের বনবিভাগের তরফে এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় দেওয়া হয়। মা লেপার্ড এখন তার ৪ সন্তানকে নিয়ে কোথায় যায় সেদিকেই নজর রাখছেন বনবিভাগের আধিকারিকরা।

আরও পড়ুন: প্রতিরক্ষামন্ত্রকের সামনে হাজির নতুন বিপদ, বায়ুসেনার চাকরি ছাড়ছেন একের পর এক পাইলট

বনবিভাগের এক কর্তা গণেশরাও জোলে জানান নাসিকের ইগতপুরির এক কুঁড়েঘরে ৪ সন্তানের জন্ম দিয়েছে স্ত্রী লেপার্ডটি। তাঁর কথায়, "মা লেপার্ড ও তার ৪ সন্তান সুস্থ ও নিরাপদেই রয়েছে। স্ত্রী লেপার্ডটি তার সন্তানদের নিয়ে কখন অন্যত্র যাবে তার জন্য আমরা অপেক্ষা করছি। সঙ্গে সন্তান থাকায় আমরা স্ত্রী লেপার্ডটিকে ধরতে পারব না।" 

আরও পড়ুন: অপেক্ষ এবার শেষের পথে, দেশে শুরু করোনা ভ্যাকসিনের তৃতীয় পর্যায়ের ট্রায়াল

লেপার্ড পরিবারের ভিডিও ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় দারুণ হিট। ভিডিওটিতে দেখা যাচ্ছে মা লেপার্ড এক কোনায় বসে রয়েছে। আর সদ্য জন্মানো শাবকগুলি এদিক-ওদিক খেলে বেড়াচ্ছে। যা দেখলে নিমেষে মন ভাল হয়ে যায়। ট্যুইটারে ইতিমধ্যে এই ভিডিও ১ লক্ষ ৩০ হাজারেরও বেশি মানুষ দেখে ফেলেছেন। লাইকের সংখ্যা ১৩ হাজার ছাড়িয়েছে।

 

 

নেটিজেনরা চার লেপার্ড শাবক নিয়ে মত্ত থাকলেও অনেকেই আবার বন্যপ্রাণীর মানুষের আবাসস্থলে এসে সন্তানের জন্ম দেওয়া নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।