Asianet News BanglaAsianet News Bangla

পুজোর মধ্যে আগুন দাম বিমানের টিকিটের, কলকাতা-দিল্লি-মুম্বই যাতায়াতে খরচ কত?

পুজোর মধ্যে আকাশ ছুঁয়েছে বিমানের ভাড়া। টাকার অঙ্কটা এতটাই বেশি যে বেঙ্গালুরু অথবা দিল্লি থেকে কলকাতা ফিরতেও হিমসিম খাচ্ছে যাত্রীরা। সপ্তমীর দিনই কলকাতায় যাওয়ার বিমানের ভাড়া হয়েছে দ্বিগুণেরও বেশি।

 Flight price hike huge increase in air fares during Puja ANBISD
Author
First Published Sep 18, 2022, 8:11 PM IST

পুজোর ছুটি মানেই বাঙালির বেড়াতে যাওয়ার সময়। কিন্তু বিমানের ভাড়ায় হাত পুড়ছে মধ্যবিত্তর। পুজোর মধ্যে আকাশ ছুঁয়েছে বিমানের ভাড়া। টাকার অঙ্কটা এতটাই বেশি যে বেঙ্গালুরু অথবা দিল্লি থেকে কলকাতা ফিরতেও হিমসিম খাচ্ছে যাত্রীরা। সপ্তমীর দিনই কলকাতায় যাওয়ার বিমানের ভাড়া হয়েছে দ্বিগুণেরও বেশি। পুজোর দিনগুলিতে টিকিট কাটতে গিয়ে নাজেহাল অবস্থা যাত্রীদের। বিড়ম্বনায় পড়তে হয়েছে একাধিক মানুষকে। 

পুজোর সময় আকাশপথে যাতায়াতে খরচ কত? 

বিমানে করে দিল্লি যাওয়ার সব থেকে কমদামি টিকিটের মূ্ল্য গড়ে ৫,৪০০ থেকে ৬,৬০০। রবিবার টিকিট কাটলে টিকিটের মূল্য দাঁড়াবে ৯,০০০ টাকায়। মাঝে কোথাও থামবে না এমন বিমানের সর্বোচ্চ টিকিটের দাম ৩৮ হাজার টাকা। অর্থাৎ যাতায়াত মিলিয়ে এক জনের খরচ পড়বে ২০,০০০ টাকা। 
মাসখানেক আগেও যেখানে দিল্লি থেকে কলকাতা আসতে খরচ পড়েছিল গড়ে ৪,৯০০ টাকা থেকে ৬,২০০ টাকা। সেই টিকিটের দামই অক্টোবরের এক তারিখ ষষ্ঠীর দিন বেড়ে দাঁড়িয়েছে সাড়ে আট হাজার টাকায়। দিল্লি থেকে কলকাতাগামী রাতের বিমানে মাথাপিছু খরচ পড়বে প্রায় ১৩ হাজার টাকা। 

পুজোর সময় কলকাতা থেকে মুম্বইয়ে যেতে খরচ কত পড়বে? 


দাম বেড়েছে মুম্বইগামী বিমানের টিকিটেরও। অন্য সময় যেখানে  মুম্বই থেকে কলকাতা আসার টিকিটের দাম থাকে সাত হাজার টাকার আশপাশে থাকে, সেখানে সপ্তমীর দিন সেই বিমানের টিকিটের দাম বেড়ে দাঁড়িয়েছে ১২ থেকে ১৪ হাজার টাকা। মুম্বই থেকে কলকাতাগামী সকালের বিমানের খরচ ঠেকেছে প্রায় ২০,০০০ টাকায়। 
পুনে থেকে অক্টোবরের এক তারিখ কলকাতায় আসতে খরচ পড়বে ১৮ থেকে ২০ হাজার টাকা।

আরও পড়ুন - '৮০ শতাংশ মানুষ আমার সঙ্গে রয়েছে', চপ-ঘুঘনি ইস্যু তুলে শুভেন্দুর বিস্ফোরক দাবি 

আরও পড়ুন - চব্বিশের প্রস্তুতি? দুর্গাপুজোর পরেই বাংলায় পা রাখছেন অমিত শাহ

আরও পড়ুন - ভোল বদলেও লাভ হল না, দু'দিনের মধ্যে গ্রেফতার পুলিশকে মারধরের অভিযোগে অভিযুক্ত দুই বিজেপি কর্মী

Follow Us:
Download App:
  • android
  • ios