Asianet News BanglaAsianet News Bangla

শিশুদের মিড ডে মিলে নুন-রুটি খাওয়ানোর খবর ভুয়ো, যোগী সরকারের বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ

  • শিশুদের মিড ডে মিলে নুন-রুটি খাওয়ানোর খবর ভুয়ো
  • যোগী সরকারের বিরুদ্ধে উঠল চক্রান্তের অভিযোগ
  • এর সাংবাদিক চক্রান্ত করেই সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিয়েছে
  • সেই সাংবাদিকের বিরুদ্ধে দায়ের হল মামলা
For images of roti with salt served At UP School, case against Journalist
Author
Kolkata, First Published Sep 2, 2019, 1:49 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মিড ডে মিলে শিশুদের পাতে পড়েছে কেবল নুন আর রুটি। দিন কয়েক আগে এই ছবিই ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। দিন কয়েক আগে উত্তরপ্রদেশের মিরজাপুর জেলার একটি সরকারি স্কুলের ছাত্র-ছাত্রীদের মিড ডে মিলে নুন-রুটি খাওয়ানোর ছবি প্রকাশ্যে এসেছিল। প্রথম এই ছবি প্রকাশ্য়ে এসেছিল সাংবাদিক পবন জয়সওয়ালের হাত ধরে। 

জানা গিয়েছে ওই সাংবাদিকই প্রথম সোশ্যাল মিডিয়ায় সেই ছবি ছড়িয়ে দিয়েছিল।এবার সেই সাংবাদিকের বিরুদ্ধেই দায়ের হল মামলা। মামলা দায়ের করল উত্তরপ্রদেশ সরকার। সরকারের তরফে দাবি করা হয়, উত্তরপ্রদেশ সরকারকে অপমান করতেই নাকি এমন খবর ছড়িয়ে দেওয়া হয়েছিল। এলাকার ব্লক এডুকেশন অফিসারের তরফে আরও দাবি করা হয়, উত্তরপ্রদেশ চক্রান্ত করে এমন ছবি পোস্ট করেছেন ওই সাংবাদিক আর সেই অভিযোগ তুলেই তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। 

মিড-ডে মিলে নুন-রুটি, যোগী-রাজ্যে শিশুদের পাতে জুটল না সবজী-দুধ

উত্তরপ্রদেশের মিড ডে মিল কর্তৃপক্ষের তরফে তাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয় যে, সরকার দ্বারা পরিচালিত প্রাথমিক বিদ্যালয়গুলিতে মিড ডে মিলে নিয়মিত ডাল, ভাত, রুটি, সবজি-র পাশাপাশি কোনও কোনও দিন দুধ এবং ফলও খাওয়ানো হয় বলে খবর। 

ব্যাঙ্ক সংযুক্তিকরণের ফলে কেউ চাকরি হারাবেন না, সাফ জানালেন নির্মলা সীতারমণ

সোমবার থেকেই কনস্যুলার অ্যাকসেস পাবেন কুলভূষণ, জানিয়ে দিল পাক বিদেশ মন্ত্রক

উচ্চতার নিরিখে রেকর্ড, হায়দরাবাদে তৈরি হল দেশের সবচেয়ে বড় গণেশ মূর্তি

তিন পাতার এফআইআর রিপোর্টে বলা হয় যে, সেদিন ঠিক যে সময়ে ছবিটি তোলা হয়, তখন পর্যন্ত কেবলমাত্র রুটিই তৈরি করা হয়েছিল, বাকি রান্না তখনও হয়নি। তাই ছাত্র-ছাত্রীদের রুটি আর নুনই পরিবেশন করা হয়েছিল, তখনও পর্যন্ত বাকি খাবার রান্না হয়নি। পাশাপাশি সংবাদ সংস্থাকে আরও জানানো হয় যে, যে  ব্যক্তি গোটা ঘটনাটির ভিডিও করেছিল সে একজন স্থানীয় সাংবাদিক। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় দেওয়ার পরই তা বিপুল পরিমাণে শেয়ার হয়। এই ঘটনার জেরে ওই সাংবাদিক এবং গ্রাম প্রধানের প্রতিনিধির বিরুদ্ধে সরকারের বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ তোলা হয়। 

Follow Us:
Download App:
  • android
  • ios