সেরার সম্মানঃ এশিয়ানেট নিউজ মার্কিন যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত সেরা ব্যক্তিত্বদের সম্মান জানাবে

| Nov 29 2022, 07:24 PM IST

Honours for service Asianet News US healthcare excellence awards announced
সেরার সম্মানঃ এশিয়ানেট নিউজ মার্কিন যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত সেরা ব্যক্তিত্বদের সম্মান জানাবে
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

মার্কিন যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত চিকিৎসক, নার্স আর স্বাস্থ্য কর্মীদের সম্মান জানাবে এশিয়ানেট নিউজ। সেইজন্যই বেছে নেওয়া হল প্রতিভাদের। আগামী ১১ ডিসেম্বর পুরস্কার প্রদান অনুষ্ঠান।

 

মার্কিন যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য সেবা কর্মীদের অসামান্য পরিষেবার স্বীকৃতি হিসেবে এশিয়ানেট নিউজ মার্কিন যুক্তরাষ্ট্রে স্বাস্থ্যসেবা কর্মীদের সম্মান প্রদান করেছেন। পাঁচটি বিভাগে যোগ্য ব্যক্তিদের হাতে পুরষ্কার তুলে দেওয়া হয়েছে। বিভাগগুলি হল, ইয়ুথ আইকন, নার্স অফ দ্য ইয়ার, ডক্টর অফ দ্য ইয়ার, লাইফটাইম অ্যাচিভমেন্ট এবং কোভিড ওয়ারিয়র।

বিজয়ীরা হলেন,

Subscribe to get breaking news alerts

ইয়ুথ আইকন- আন্দ্রোয়া অগাস্টিন

বিখ্যাত ডুইক ইউনিভার্সিটির মেডিক্যাল ছাত্র আন্দ্রেয়া একাডেমিক শের্ষ্টতেবের জন্য বেশ কয়েকটি পুরস্কার জিতেছে। তিনি রাইস ইউনিভার্সিটি থেকে স্নাতক। মহামারির সময় তিনি চিকিৎসা সংক্রান্ত বেশ কয়য়েকটি গবেষণা শুরু করেন। আন্দ্রেয়া আটলান্টার বাসিন্দা।

কোভিড ওয়ারির মালয়ালি রেসপিরেটারি থেরাপিস্ট

কোভিডের দিনগুলিতে অনুকরণীয় পরিষেবা সম্পাদনকারী পেশাদারের এই পুরস্কার দেওয়া হয়। পুরস্কারের জন্য মনোনীত সরকলেই সমাজে প্রচুর আবদান রেখেন। তবেজুরিরা বলেছেন, মালয়ালি বংশোদ্ভূত শ্বাসযন্ত্রের থেরাপিস্টরা কোভিড-১৯এর গুরুতর অসুস্থ রোগীদের জীবন বাঁচাতে যা করেছিলেন তা ছিল অসামান্য। এমনকি তাদের জীবনের ঝুঁকিতেও এই পেশাদাররা রোগীদের যত্ন নেন, তাদের পরিষেবা যা সমস্ত মালায়ালীকে গর্বিত করে তোলে তা তাদের জন্য একটি গ্রুপ হিসেবে পুরস্কার দিয়েছে।

বিশেষ জুরি পুরস্কার- ডঃ রাগেশ কাঙ্গাথ

ক্যালিফরোনির্য়ার সান্তা রোসা ভেটেরানস হাসরাতালের মেডিকেল ডিরেক্টর ও ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক। ডঃ রাগেশ সংক্রমাক রোগের একজন বিশেষজ্ঞ। কোভিডএর বিরুদ্ধে তিনি একাধিক রিসার্চ করেছেন। মহামারির সময় তিনি তাঁর সেবা আর কাজের জন্য একাধিক পুরস্কার পেয়েছেন।

সেরা চিকিৎসক- সুনীল কুমার

ব্রাভার্ড হেলথের চিফ-অফ স্টাফ, ফ্লোরিডার বৃহত্তম হাসপাতাল নেটওয়ার্কগুলির মধ্যে এটি একটি। বিশেষজ্ঞ সুনীল পালমোনোলজির ক্ষেত্রে তার কৃতিত্বের জন্য সেবা পেয়েছেন। কয়েক দশক ধরে সেবা করেছেন। মহামারির সময় তাঁর নিঃস্বার্থ সেবা যথেষ্ট প্রশংসিত হয়েছিল। ফ্লোরিডার গর্ভনরের স্বাস্থ্য উপদেষ্টা হিসেবে তিনি কোভিড প্রাদুর্ভারের দিনগুলিতে আমেরিকান মিডিয়ার সঙ্গেও কাজ করেছেন। ইয়ান হারিকেন যখন এই রাজ্য আছড়ে পড়ে তখনই সুনীল উদ্ধাকারী দলের নেতৃত্ব দেন।

সেরা নার্স- চিকিৎসক থাঙ্কামনি আরবিন্দন

নার্সিং ডিরেক্টর হিসেবে তিনি কাজ করেছেন। এই ক্ষেত্রে ৩০ বছরের অভিজ্ঞতা রয়েছে। ক্লিনিক্যাল নার্স, নার্সিং পেশাদার ও সামাজিক কর্মী হিসেবে তার আসামান্য অবদান আর পরিষেবার জন্য তিনি বিশেষভাবে পরিচিত। একজন নার্স হিসেবে কাজ করার সময় ভারতীয়দের জন্য বেশ কয়েকটি মর্যাদাপূর্ণ প্রকল্পে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। তিনি নিউ জার্সির রুটজার্স ইউনিভার্সিটি ও হ্যাকেনস্যাক মুহেলেনবার্দ স্কুল অব নার্সিংএর একজন অধ্যাপক। ওয়ার্ল্ড মালয়ালী কাউন্সিলের একজন ফ্রন্টলাইন নেতা তিনি।

নার্সিং- বিশেষ জুরি পুরস্কার - প্রীতি পাইনাদাথ

২০ বছরের অভিজ্ঞতা নিয়ে টেক্সাসের নার্সিং প্র্যাক্টিস করেছেন। তাঁর অনুকরণীয় সেবা মহামারি চলাকালীন রোগীদের জন্য বিশেষ গুরুত্বপূর্ণ ছিল। তিনি তাঁর পেশায় একজন অলরাউন্ডার হিসেবে পরিচিত। আগেও একাধিক পুরস্কার পেয়েছেন। তিনি একজন প্রতিষ্ঠিত নৃত্যশিল্পী।

লাইফটাইম অ্যাচিভমেন্ট - ডক্টর জ্যাকব ইপেন

আমেরিকার মালায়লিসদের গর্ব। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিশুরোগ বিশেষজ্ঞ। চিকিৎসা পরিষেবার সকল বিভাগেই তাঁর বিচরণ রয়েছে। বর্তমানে আলামেডা কাউন্টি হেলথ সার্ভিসেসের সঙ্গে যুক্ত। পেন ষষ্ঠবারের মতো ফ্রিমন্ট-ভিত্তিক ওয়াশিংটন হাসপাতালের পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। তিনিই প্রথম ভারতীয় যিনি উত্তর ক্যালিফোর্নিয়ায় একটি পাবলিক নির্বাচনে জয়ী হয়েছেন।

ইপেন তিরুবন্তপুরম মেডিক্যাল কলেজ থেকে স্নাতক। সিএমসি সংস্থার সঙ্গে যুক্ত হয়ে তিনি ভেলোর, লুধিয়ানায় পড়াশুনা শেষ করেনয তানজানিয়ার আগা খান ফাউন্ডেশন হাসপাতালে শিশুরোগ বিশেষজ্ঞ হিসেবে পরামর্দাতার ভূমিকা পালন করেন। ১৯৮৯ সালে তিনি ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় থেকে আরও পড়াশুনা করেন। স্ট্যান্ডফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে এমডি করেন।

জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাইকমিশনারের দায়িত্বে তিনি ফিলিপাইনে কাজ করেছেন। তিনি ক্যালিফোর্নিয়ার বেশ কয়েকটি রাজ্যের স্বাস্থ্যসেবা বোর্ডের অংশও ছিলেন। ডাঃ ইপেন হলেন দক্ষিণ এশীয় আমেরিকান সম্প্রদায়ের বন্ধুদের দ্বারা প্রতিষ্ঠিত মাদার তেরেসা পুরস্কার, ফেডারেশন অফ আমেরিকা অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড, মেডিক্যাল কলেজ, তিরুবনন্তপুরমের অ্যালামনাই অ্যাওয়ার্ড এবং সৈনিক স্কুল, তিরুবনন্তপুরম থেকে লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড সহ পুরস্কারের প্রাপক।

ডক্টর এম ভি পিল্লাইয়ের সভাপতিত্বে পুরষ্কারের জুরিতে ডঃ এস এস লাল, ডঃ ফ্রিমু ভার্গিস এবং ডঃ অ্যানি পল সহ বিশেষজ্ঞরা ছিলেন। মনোজ কে. দাস, ম্যানেজিং এডিটর, এশিয়ানেট নিউজ, এবং অনিল আদুর, সিনিয়র অ্যাসোসিয়েট এডিটর, এছাড়াও পুরস্কার বাছাই বৈঠকের অংশ ছিলেন। এশিয়ানেট নিউজ, আমেরিকার প্রধান ডঃ কৃষ্ণকুমার, সভায় মডারেটর ছিলেন এবং রয় জর্জও উপস্থিত ছিলেন।

আগামী ১১ ডিসেম্বর লস এঞ্জেলাসে একটি অনুষ্ঠানে পুরস্কার বিতরণ করা হবে।