Asianet News BanglaAsianet News Bangla

Shina Vs Siddharth: সাইনার বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য, অভিনেতা সিদ্ধার্থের বিরুদ্ধে পদক্ষেপ হায়দরাবাদ পুলিশের

পুলিশ সূত্রের খবর ব্যাডমিন্টন খেলোয়াড়া সাইনা নেহওয়ালকে অনলাইনে কুরুচিকর মন্তব্যের জন্য অভিনেতা সিদ্ধার্থের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৯ ধারায়- (মহিলাদের বিরুদ্ধে অশালীন ও অবমানাকর অচরণ) মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও আরও বেশ কয়েকটি ধারায় মামলা দায়ের করা হয়েছে। 

Hyderabad police was registered case against actor siddharth for tweet against saina nehwal bsm
Author
Kolkata, First Published Jan 12, 2022, 10:24 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


হায়দরাবাদ পুলিশ (Hyderabad police) বুধবার অভিনেতা সিদ্ধার্থের (Actor Siddharth) বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। সংবাদ সংস্থা পিটিআই-এর প্রতিবেদন অনুযায়ী  কেভিএম প্রসাদ, সাইবার ক্রাইম উইংএর অতিরিক্ত ডিসিপি জানিয়েছেন, প্রেরণা নামের এক মহিলা সাইবার ক্রাইম উইংয়ে গিয়ে অভিনেতা সিদ্ধার্থের বিরুদ্ধে অভিযোগ দায়ের দায়ের করেছেন। প্রেরণা নামের মহিলার অভিযোগ ছিল, সিদ্ধার্থ অলিম্পিক্সে ব্রোঞ্জ জয়ী শার্টলার সাইনা নেহওয়ালের (Saina Nehwal) বিরুদ্ধে যৌন হেনস্থামূলক মন্তব্য করেছেন সোশ্যাল মিডিয়ায়। 

পুলিশ সূত্রের খবর ব্যাডমিন্টন খেলোয়াড়া সাইনা নেহওয়ালকে অনলাইনে কুরুচিকর মন্তব্যের জন্য অভিনেতা সিদ্ধার্থের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৯ ধারায়- (মহিলাদের বিরুদ্ধে অশালীন ও অবমানাকর অচরণ) মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও আরও বেশ কয়েকটি ধারায় মামলা দায়ের করা হয়েছে। অন্যদিকে সাইনা নেহওয়াল আগেই জানিয়েছিলেন অভিনেতা সিদ্ধার্থ নিজের মন্তব্যের জন্য জনগণের সামনে ক্ষমা চেয়েছেন। 

সোশ্যাল মিডিয়ায় সাইনা নেহওয়াল পঞ্জাবে প্রধানমন্ত্রীর নিরাপত্তার ত্রুটি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন। তারই পরিপ্রেক্ষিতে অভিনেতা সিদ্ধার্থ সোশ্যাল মিডিয়ায় তাঁকে অশালীন, কুরুচিকর ও যৌন মন্তব্য করেন। তারপর  থেকেই অভিনেতার বিরুদ্ধে সরব হয় নেটিজেনরা। যদিও প্রবল চাপে পড়ে সিদ্ধার্থ সাইনা নেহওয়ালের কাছে প্রকাশ্যেই ক্ষমা চেয়ে নিয়েছিলেন। 

সাইনা নেহওয়ালের মন্তব্য- ৫ জানুয়ারি প্রধানমন্ত্রীর পঞ্জাব সফরের সময় তাঁর নিরাপত্তা ঘাটতি দেখা গিয়েছিল। সেই সময়ই কৃষকদের বিক্ষোভের কারণে একটি ফ্লাইওভারে প্রায় ২০ মিনিট দাঁড়িয়ে ছিল নরেন্দ্র মোদীর কনভয়। যা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন সাইনা নেহওয়াল। তিনি নরেন্দ্র মোদীর নিরাপত্তার ত্রুটির নিন্দা করেছিলেন। তিনি বলেছেন বিশ্বের কোনও দেশই নিজের দেশের প্রধানমন্ত্রীর নিরাপত্তায় এজাতীয় ত্রুটি দেখাতে পারে না। পাশাপাশি প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে হামলা চালান হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছিলেন তিনি। 

সিদ্ধার্থের টুইট- সাইনার এই মন্তব্যের পরই সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে সাইনা নেহওয়ালকে আক্রমণ করেছিলেন অভিনেতা সিদ্ধার্থ। কুরুচিকর মন্তব্য করেছিলেন বলেও অভিযোগ। তিনি লিখেছেন ' বিশ্বের সাবটেল কক চ্যাম্পিয়ন, ভগবানকে ধন্যবাদ ভারতের জন্য রক্ষাকারী রয়েছে ' টুইটটি তিনি হ্যাসট্যাগ করেন রিহানাকে। 
PM-CMs Meet: বৃহস্পতিবার প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীদের বৈঠক, আলোচনা কোভিড পরিস্থিতি নিয়ে

UP Election 2022: দল বদলের পরই গ্রেফতারি পরোয়ানা, যোগী সরকার অস্বস্তি বাড়াল প্রসাদ মৌর্যর

ISRO New Chairman: ইসরোর নতুন চেয়ারম্যান হচ্ছেন এস সোমানাথ, চিনে নিন রকেট বিজ্ঞানীকে

সিদ্ধার্থ রং দে বাসন্তীর মত কিছু অন্যভাবধারার ছবিতে অভিনয় করেছেন। মুম্বইয়ের দক্ষিনী সিনেমাতেই তাঁকে বেশি দেখা যায়। তিনি নিজেকে উদার ও প্রগতিশীল হিসেবে দাবি করেন। প্রায়ই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনা করেন। সমালোচনা করেন বিজেপি ও ডানপন্থী সংগঠনের। নিজের রাজনৈতিক আদর্শও প্রকাশ করতে পিছপা হন না। তবে তার এজাতীয় কার্যকলাপের জন্য প্রায়ই তাঁকে সমালোচনার মুখোমুখি হতে হয়। 

Follow Us:
Download App:
  • android
  • ios