Asianet News BanglaAsianet News Bangla

CWC: 'আমি পূর্ণ সময়ের সভাপতি', নিজের কাজের খতিয়ান দিয়ে কংগ্রেসের বৈঠকে মন্তব্য সনিয়া গান্ধীর

সনিয়া গান্ধী কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠকে বলেন তিনি সর্বদাই খোলামনে প্রশংসা বা সমালোচনা সব কিছুই গ্রহণ করেছেন। তারপরই তিনি তথ্য পেশ করেন দলের পূর্ণ সময়ের সভাপতি হিসেবে তিনি কী কী কাজ করেছেন। 

i am full time president sonia gandhi to g 23 at cwc meet bsm
Author
Kolkata, First Published Oct 16, 2021, 2:33 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধী (Congress Leader Sonia Gandhi) এই প্রথমবার কংগ্রেস ওয়ার্কিং কমিটির (CWC) বৈঠকে দলের ঐক্যের ওপর জোর দিলেন। শনিবার ওয়ার্কিং কমিটির বৈঠকে কংগ্রেস নেত্রীর মূল বক্তব্যই ছিল সংগঠনের ঐক্য় ও কংগ্রেসের পুরনরুজ্জীবন। পাশাপাশি এদিন সনিয়ার মূল লক্ষ্যই ছিল জি ২৩ নেতৃত্ব (G-23 Leaders)। কংগ্রেসের এই নেতাদের উদ্দেশ্যে সনিয়া গান্ধী বলেন তিনি এখনও কংগ্রেসের পূর্ণ সময়ের সভাপতি। কারণ সম্প্রতী জি ২৩ নেতারা কংগ্রেসের পূর্ণ সময়ের সভাপতির দাবি জানিয়ে সরব হয়েছিল। পাশাপাশি গান্ধী পরিবারের প্রতি তাঁদের উষ্মাও প্রকাশ করেছিলেন। 

i am full time president sonia gandhi to g 23 at cwc meet bsm

সনিয়া গান্ধী কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠকে বলেন তিনি সর্বদাই খোলামনে প্রশংসা বা সমালোচনা সব কিছুই গ্রহণ করেছেন। তারপরই তিনি তথ্য পেশ করেন দলের পূর্ণ সময়ের সভাপতি হিসেবে তিনি কী কী কাজ করেছেন। তিনি বলেন, কৃষক আন্দোলন নিয়ে তিনি বার্তা দিয়েছেন। পাশাপাশি দল কী কী পদক্ষেপ গ্রহণ করবে তা নিয়েও আলোচনা করেছে। পাশাপাশি আন্দোলনকারী কৃষকদের ত্রাণ ও সাহায্যের বিষয়গুলি সম্পর্কেও তিনি ওয়াকিবহাল। মহামারী চলাকালীন দলের কর্মসূচি নিয়েও তিনি যে নেতৃত্ব দিয়েছেন তাও মনে করিয়ে দেন। মহামারির সময়ে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে তিনি নিয়মিত যোগাযোগ রেখেছেন বলেও জানিয়েছেন। প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং ও রাহুল গান্ধী তাঁর নেতৃত্বই বিজেপি বিরোধী দলগুলির সঙ্গে যোগাযোগ রেখে চলছে বলেও জানিয়েছেন তিনি। 

এদিন সনিয়া গান্ধী সরাসরি জি ২৩ নেতাদের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেছেন তাঁর সঙ্গে আলোচনার জন্য মিডিয়ার দ্বারস্থ হওয়ার প্রয়োজন নেই। দলে যে কোনও নেতাই প্রয়োজনে তাঁর সঙ্গে আলোচনায় বসতে পারেন। তিনি খোলাখুলি আলোচনা পছন্দ করেন বলেও জানিয়েছেন। পাশাপাশি তিনি বলেছেন একটি অবাধ ও সৎ আলোচনার প্রয়োজন রয়েছে। কিন্তু যে বিষয় তাঁর দলের বাইরে যাওয়া উচিৎ নয় তা যেন ঘরের অন্দরেই থাকে। জি ২৩ নেতাদের রীতিমত সতর্ক করে বলেছেন তিনি। জি ২৩ গুলাম নবি আজাদ অবশ্য এদিন সংবাদ সংস্থা এএনআইকে বলেছেন সনিয়া গান্ধীর নেতৃত্বের প্রতি তাঁর পূর্ণ সমর্থন রয়েছে। কেই তাঁর নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলছে না। 

Farmer Protest: দশেরার সকালে হাত-পা কাটা দেহ ঘিরে চাঞ্চল্য, কৃষক আন্দোলন ঘিরে উত্তপ্ত সিংঘু বর্ডার

Horrible Video: প্রতিমা নিরঞ্জনের মিছিলে বেপরোয়া গাড়ির ধাক্কায় উত্তজেনা, নিহত ১

Taliban: শীর্ষ নেতা আখুন্দাজাদাকে হত্যা করেছে পাকিস্তান, এক বছর পরে মুখ খুলল তালিবানরা

এদিন ওয়ার্কিং কমিটির বৈঠকে সাংগঠনিক নির্বাচনের সময়সূচি নিয়েও চূড়ান্ত আলোচনা হয়েছে। আগামী বছর সেপ্টেম্বরের মধ্যে একজন পূর্ণসময়ের কংগ্রেস সভাপতি ও নতুন পদাধিকারীদের একটি দল নির্বাচন করা হবে।দীর্ঘ দিন ধরেই এই দাবি জানিয়ে আসছিল জি ২৩ নেতারা। এদিন সনিয়া গান্ধী কার্যত তাদের দাবিতেই সিলমোহর দিলেন। 

i am full time president sonia gandhi to g 23 at cwc meet bsm

i am full time president sonia gandhi to g 23 at cwc meet bsm

Follow Us:
Download App:
  • android
  • ios