লাদাখে প্রকৃত নিয়ন্ত্রণরেখায় উত্তেজনা প্রশমিত হলেও, সামরিক পর্যায়ে এখনও উত্তেজনা বজায় রেখেছে চিন। এই অবস্থায় চিনকে কড়া হুঁশিয়ারী দিল ভারত। সোমবার ভারতীয় সেনা প্রধান আর এক এস ভাদুরিয়া চিনকে উদ্দেশ্য করে বলেন, ''প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় সামরিকভাবে সঠিক অবস্থানে রয়েছে ভারত। কড়াভাবে ভারতীয় বায়ু সেনাকে মোতায়েন করা হয়েছে। চিনের যে কোনও হুমকির জবাব দিতে সর্বদা প্রস্তুত রয়েছে ভারতীয় বায়ু সেনা''। মন্তব্য বায়ু  সেনা প্রধানের।

আরও পড়ুন-করোনা জয় করে হাসপাতাল থেকে বাড়িতে ট্রাম্প, হোয়াইট হাউসে ফিরে বললেন 'ধন্যবাদ'

চিনকে কড়া বার্তা দিয়ে ভারতীয় বায়ুসেনা প্রধান আরও বলেন, আমাদের কাছ থেকে চিনের ভাল কিছু পাওয়ার আর কোনও প্রশ্ন নেই। গত মে মাস থেকে প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় চিন-পাকিস্তানের সামরিক অভিযানের হুমকি কীসের ইঙ্গিত ভারত তা ভালভাবেই বুঝতে পেরেছে বলেও মন্তব্য করেন সেনা প্রধান ভাদুরিয়া। ''চিনের যুদ্ধ বিমান যদি পাক অধিকৃত কাশ্মীরে স্কার্দু এয়ারবেসে অবস্থান করে তাহলে সেটা নতুন কিছু নয়। ভারত চিনের আগ্রাসনের বিরুদ্ধে প্রতিরোধ করতে জানে। চিন যদি ভারতের মুখোমুখি হতে পাকিস্তানের সাহায্য নেয়, তাহলে ভারতও বৃহত্তর প্রতিবেশী দেশ থেকে সরে আসবে। হুঁশিয়ারী ভারতীয় সেনা প্রধানের''।

আরও পড়ুন-নৌ-সেনায় শক্তিবৃদ্ধি ভারতের, মিশাইল এবং ট্রর্পেডো দুই ভাবে হামলা চালাতে সক্ষম'SMART'

লাদাখে প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় সমস্য়ার সমাধান নিয়ে কূটনৈতিক স্তরে আলোচনায় ধীরে চলো নীতি নিয়েছে চিন। এই অবস্থায় য়ারবেসে যুদ্ধবিমান এবং সামরিক অভিযান চালিয়েছে যাচ্ছে চিন। চিনের সব ধরনের গতিবিধির উপর ভারত নজর রাখছে বলে জানালেন ভারতীয় বায়ু সেনা প্রধান।