Asianet News BanglaAsianet News Bangla

Arvind Kejriwal: কংগ্রেসের ২৫জন বিধায়ক যোগ দিতে চান, আত্মবিশ্বাসী মুখ্যমন্ত্রী

পঞ্জাবের শাসক দল কংগ্রেসের ২৫ জন বিধায়ক আম আদমি পার্টিতে যোগ দিতে ইচ্ছুক। বেশ আত্মবিশ্বাসী শোনাল দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে।

If we start accepting, 25 Congress MLAs will join AAP, says Delhi CM bpsb
Author
Kolkata, First Published Nov 23, 2021, 3:24 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অন্য দলের আবর্জনা নিজের দলে নিতে চান না, নয়তো পঞ্জাবের শাসক দল কংগ্রেসের ২৫ জন বিধায়ক (Congress MLAs) আম আদমি পার্টিতে (Aam Aadmi Party) যোগ দিতে ইচ্ছুক। নিয়মিত যোগাযোগ রেখে চলেছেন তাঁরা। এই তথ্য দিয়ে বেশ আত্মবিশ্বাসী শোনাল দিল্লির মুখ্যমন্ত্রী (Delhi CM) অরবিন্দ কেজরিওয়ালকে (Arvind Kejriwal)। তবে মঙ্গলবার তিনি বলেন কংগ্রেস থেকে কোনও 'জাঙ্ক' নিজের দলে বরদাস্ত করবেন না তিনি। 

তবে এরপর সাংবাদিকরা জানতে চান সেই সব বিধায়কদের মধ্যে নভজ্যোত সিং সিধু রয়েছেন কিনা। এই প্রশ্নের উত্তরে দিল্লির মুখ্যমন্ত্রী হেসে ওঠেন। কেজরিওয়াল বলেন "কংগ্রেসের অনেকেই আমাদের সাথে যোগাযোগ করছেন। কিন্তু আমরা তাদের আবর্জনা নিতে চাই না। আমি আপনাদের আশ্বাস দিচ্ছি যে যদি আমরা তাদের আবর্জনা নেওয়া শুরু করি, তাহলে আজ সন্ধ্যার মধ্যে আমাদের কাছে ২৫ জন বিধায়ক এবং কংগ্রেস থেকে দুই-তিনজন সাংসদ থাকবে।" .

If we start accepting, 25 Congress MLAs will join AAP, says Delhi CM bpsb

উল্লেখ্য, পঞ্জাব বিধানসভা নির্বাচন ২০২২ এর আগে একটি সম্মেলনে ভাষণ দেওয়ার সময়, অরবিন্দ কেজরিওয়াল বলেন তিনি এই রাজ্যে মুখ্যমন্ত্রী পদের দাবিদার নন। কংগ্রেসের পাশাপাশি শিরোমণি অকালি দল (এসএডি)-এর নিন্দা করে কেজরিওয়াল বলেন যে পাঞ্জাবের বর্তমান সরকার রাজ্যের কোষাগার খালি বলে কান্নাকাটি করছে। কিন্তু সেই কোষাগারগুলো কে খালি করেছে? আপনি গত ১৫ বছর ধরে ক্ষমতায় আছেন। কেজরিওয়াল জানেন কীভাবে রাজ্যের কোষাগার পূরণ করতে হয়," তিনি আশ্বাস দিয়েছিলেন।

এর আগে সোমবার রাতে প্রচারের অংশ হিসেবে এক অটো চালকের বাড়িতে নৈশভোজ সারলেন কেজরিওয়াল। পঞ্জাবের লুধিয়ানায় অটোচালকের বাড়িতে কেজরিওয়ালের সেই ছবি কার্যত ভাইরাল হল নেট দুনিয়ায়। একটি টুইটে কেজরিওয়াল লিখেছেন, "দিলীপ তিওয়ারি আমাদের তার বাড়িতে আজ রাতের খাবারের জন্য আমন্ত্রণ জানিয়েছেন। তার পরিবার অনেক ভালবাসা দিয়েছে। খুব সুস্বাদু খাবার। আমি তার পুরো পরিবারকে এখন দিল্লিতে আমার বাড়িতে খাবারের জন্য আমন্ত্রণ জানিয়েছি।"

উল্লেখ্য, আসন্ন পঞ্জাব বিধানসভা নির্বাচনের জন্য কেজরিওয়াল মহিলাদের জন্য প্রতি মাসে এক হাজার টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। আপের জাতীয় আহ্বায়ক ২০২২ সালের পঞ্জাব বিধানসভা নির্বাচনে তার দলকে ভোট দিলে প্রতি মহিলাকে প্রতি মাসে হাজার টাকা দেওয়ার প্রতিশ্রুতি দেন। 

এক জনসভায় কেজরিওয়াল বলেছিলেন ১৮ বছরের বেশি বয়সী সমস্ত মহিলারা এই সুবিধা পাবেন, যা সমাজে মহিলাদের অর্থনৈতিক উন্নতিতে অনেক দূর এগিয়ে যাবে। মোগা শহরের ভাষণে এমন প্রতিশ্রুতি দেন কেজরিওয়াল। 

Follow Us:
Download App:
  • android
  • ios