Asianet News BanglaAsianet News Bangla

COVID-19-দেশ জুড়ে বাড়ল সংক্রমণের মাত্রা, বেড়েছে সুস্থ হওয়ার হারও

রবিবার স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুসারে ভারতে ১০৪৮৮ টি নতুন করোনা আক্রান্তের খবর মিলেছে। গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু হয়েছে ৩১৩ জনের।  

India witnesses slight increase in COVID-19 infections bpsb
Author
Kolkata, First Published Nov 21, 2021, 12:55 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দেশ (India) জুড়ে সামান্য বাড়ল (slight increase) করোনা আক্রান্তের সংখ্যা (COVID-19 infections)। গত ২৪ ঘন্টায় (last 24 hours) ১০,৪৮৮ জন করোনা আক্রান্ত হয়েছেন বলে খবর। রবিবার স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health) প্রকাশিত তথ্য অনুসারে ভারতে ১০৪৮৮ টি নতুন করোনা আক্রান্তের খবর মিলেছে। গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু হয়েছে ৩১৩ জনের (313 deaths)। গোটা দেশ জুড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩,৪৫,১০,৪১৩ জন। মোট মৃত্যুর সংখ্যা ৪,৬৫৬৬২টি। 

দেশে রবিবার ১২৩২৯ জন সুস্থ হয়েছেন। দেশে মোট সুস্থ হওয়া করোনা রোগির সংখ্যা ৩,৩৯,২২,০৩৭ জন। সক্রিয় কেসের সংখ্যা কমে দাঁড়িয়েছে ১,২২,৭১৪ জনে। ৫৩২ দিনে এই সংখ্যা সর্বনিম্ন। দৈনিক পজেটিভির হার, ০.৯৮ শতাংশ, গত ৪৮ দিন ধরে দু শতাংশের কম ছিল বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। উপরন্তু, এখন পর্যন্ত মোট ৬৩,১৬,৪৯,৩৭৮টি নমুনা সংক্রমণের জন্য পরীক্ষা করা হয়েছে। এর  মধ্যে শনিবার ১০,৭৪,০৯৯টি পরীক্ষা করা হয়েছে বলে জানিয়েছে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ। 

India witnesses slight increase in COVID-19 infections bpsb

এদিকে, COWIN ড্যাশবোর্ডের ডেটা সম্পর্কে জানা গিয়েছে যে ১৮ই নভেম্বর বিকেল চারটে পর্যন্ত মোট ১,১৫,০৭,৯২,৬৭০টি ভ্যাকসিন ডোজ দেওয়া হয়েছে। এর মধ্যে ৩৮.৯৬ কোটি ব্যক্তিকে সম্পূর্ণরূপে টিকা দেওয়া হয়েছে। ৪১ দিন ধরে প্রতিদিন আক্রান্তের সংখ্যা ২০ হাজারের নীচে রয়েছে। 

করোনা পরিস্থিতি নিয়ে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের স্বাস্থ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকের পর কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য জানান রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলির কোভিড -১৯ পর্ব শেষ হয়ে গেছে এমন ভাবা উচিত নয়। এদিন মান্ডব্য সমস্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের স্বাস্থ্য মন্ত্রীদের সাথে দেখা করেন। হর ঘর দস্তকের প্রচারাভিযান পর্যালোচনা করার জন্য ও সমস্ত প্রাপ্তবয়স্কদের টিকা নিশ্চিত করার জন্য আলোচনা চলে। বিশেষত যারা তাদের কোভিড -১৯ ভ্যাকসিনের প্রথম ডোজ পাননি বা যাদের দ্বিতীয় ডোজ এখনও বাকি, তাঁদের বিষয়ে আলোচনা হয়।  

COVID-19 Vaccination-১১৫ কোটি ভ্যাকসিনের লক্ষ্যমাত্রা পেরোল ভারত

Narendra Modi-ব্যাঙ্কিং সেক্টরকে নয়া দিশা দেখিয়েছে কেন্দ্র, দাবি মোদীর

কেন্দ্রীয় সরকারের বিজ্ঞপ্তি অনুসারে, আমেরিকা, ব্রিটেন, ফ্রান্স, জার্মানি, স্পেন, অস্ট্রেলিয়া, বেলজিয়াম, বাংলাদেশ, ফিনল্যান্ড, ক্রোয়েশিয়া, হাঙ্গেরি, রাশিয়া, ফিলিপিন্স, কাতার, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, তুরস্ক, নেপাল ও ইজরায়েল সহ অন্য দেশগুলিকে সরকারি বিজ্ঞপ্তিতে 'ক্যাটাগরি এ' তালিকাভুক্ত করা হয়েছে। যদিও এই ৯৯টি দেশের ভ্রমণকারীদের শুধুমাত্র বাধ্যতামূলক কোয়ারেন্টাইন থেকে মুক্তি দেওয়া হয়েছে। কিন্তু, করোনা সংক্রান্ত অন্য নিয়মগুলি তাঁদের মেনে চলতে বলা হয়েছে সরকারের তরফে। 

Follow Us:
Download App:
  • android
  • ios