Asianet News BanglaAsianet News Bangla

Covid 19: আরও দ্রুত টিকাকরণের আর্জি, দেশের ৭ কোভিড টিকা প্রস্তুতকারক সংস্থার প্রধানদের সঙ্গে বৈঠকে মোদী

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই বৈঠকে যত তাড়াতাড়ি সম্ভব যোগ্যব্যক্তিদের টিকা দেওয়ার ওপর জোর দিয়েছেন।

after billion dose milestone pm modi meets indian 7 covid 19 vaccine makers bsm
Author
Kolkata, First Published Oct 23, 2021, 6:03 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


দেশে ১০০ কোটি করোনাভাইরাসের টিকা (Coronavirus Vaccine) দেওয়ার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) শনিবার সন্ধ্যায় দেশে কোভিড ১৯ (Covid 19) টিকা প্রস্তুতকারকদের সঙ্গে বৈঠক করেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভাপতিত্বে এই বৈঠকে উপস্থিত ছিলেন সেরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়া, ভারত বায়োটেক, ডক্টর রেড্ডিস ল্যাবরেটরিজ, জাইডাস ক্যাডিলা, বায়োলজিক্যাল ই হেনোভা বায়োফার্মা, প্যানাসিয়া বায়োটেকের প্রতিনিধিরা। 

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই বৈঠকে যত তাড়াতাড়ি সম্ভব যোগ্যব্যক্তিদের টিকা দেওয়ার ওপর জোর দিয়েছেন। টিকা দিয়ে প্রতিবেশী দেশগুলিকে সাহায্য করার কথাও তিনি বলেছেন।সূত্রের খবর দেশের করোনা যুদ্ধে টিকা প্রস্তুতকারকদের ভূমিকাকেও স্বাগত জানিয়েছেন তিনি।  এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য ও স্বাস্থ্য প্রতিমন্ত্রী ভারতী প্রবীণ পাওয়ার। 

Goa TMC: মমতা বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফর ঘিরে জোর প্রস্তুতি, ঘাসফুলে আসতে পারেন এই 'তারকা'রা

দূর্গা পুজোয় বাংলাদেশের হিন্দুদের ওপর হিংসা, বিশ্বজুড়ে ৭০০ ISKCON মন্দিরের প্রতিবাদ

Coronavirus: দেশে কোভিড বিপদ এখনও কাটেনি, অসতর্ক হলে ঝুঁকি বাড়বে বলে সাবধান করলেন বিশেষজ্ঞরা

স্বাস্থ্য মন্ত্রকের  তথ্য অনুযায়ী শনিবার সকাল ৭টা পর্যন্ত কোভিড ১৯ ভ্যাকসিনের ১০১.৩০ কোটি ডোজ দেওয়া হয়েছে। ২১ অক্টোবর ভারত কোভিড ১৯ টিকাকরণ কর্মসূচিতে একটি বড় মাইলফলক পার করেছিল। কারণ এদিন দিনে দেশ ১০০ কোটি কোভিড টিকার ডোজ দিয়েছিল। স্বাস্থ্য মন্ত্রকের আধিকারিকারদের মধ্যে দেশের ৯৩ কোটি প্রাপ্ত বয়স্কদের মধ্যে ৩১ শতাংশকে করোনা টিকার দুটি ডোজ দেওয়া হয়েছে। দেশের ৯টি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চল- আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ, চণ্ডীগড় গোয়া, হিমাচল, জম্মু ও কাশ্মীর, লাক্ষাদ্বীপ, সিকিম, উত্তরাখণ্ড, দাদার ও নগর হাভেলিতে প্রতিটি প্রাপ্ত বয়স্ক মানুষকেই টিকার একটি ডোজ দেওয়া হয়েছে। জানুয়ারি মাস থেকে এই দেশে টিকাকর্মসূচি শুরু হয়েছিল। তারপর ধাপে ধাপে তা এগিয়ে নিয়ে যাওয়া হয়েছে। প্রথমদিকে শুধুমাত্র স্বাস্থ্য কর্মী ও করোনা যোদ্ধাদের টিকা দেওয়া হয়েছিল। পাশাপাশি ৬০উর্ধ্ব ও দীর্ঘদিন অসুস্থব্যক্তিদেরও টিকা দেওয়া হয়ছিল। পরবর্তীকালে ধাপে ধাপে প্রাপ্তবয়স্তদের জন্য টিকা দেওয়ার উদ্যোগ নেওয়া হয়। খুব তাড়াতাড়ি ভারতে শিশুদেরও টিকা দেওয়ার কাজ শুরু হবে বলেও স্বাস্থ্যমন্ত্রক সূত্রের খবর। 

after billion dose milestone pm modi meets indian 7 covid 19 vaccine makers bsm

after billion dose milestone pm modi meets indian 7 covid 19 vaccine makers bsm

Follow Us:
Download App:
  • android
  • ios