ভারতীয় সেনা মেডিকেল কর্পোরেশন অর্থাৎ এএমসি-র একটি আট সদস্যের দল-এর কীর্তিতে ফের উজ্জ্বল হয়ে উঠল দেশের মুখ। ভারতীয় সেনা মেডিকেল কর্পোরেশন-এর আট সদস্যের ওই দল মোটর সাইকেলে করে লাদাখে অবস্থিত বিশ্বের সর্বোচ্চ অষ্টম পাস-এ পৌঁছে গেল। 

শনিবার অর্থাৎ ৭ সেপ্টেম্বর তারিখে সেনা মেডিকেল কর্পোরেশনের ওই আটজন প্রায় ১৫০০ কিলোমিটার দুর্গম পথ পেরিয়ে মোটর সাইকেলে করে লাদাখে অবস্থিত বিশ্বের অষ্টম সর্বোচ্চ পাস-এ পৌঁছে যায়। শনিবারই সেনাবাহিনীর তরফে সেই খবর প্রকাশও করা হয়। 

ডিজিএসএস (সেনাবাহিনী)-এর নেতৃত্বে ভারতীয় সেনা মেডিকেল কর্পোরেশন-এর তরফে কার্গিল যুদ্ধে ২০ বছর উপলক্ষ্যে এবং একই সঙ্গে এএমসি-র ৫৫ তম সম্মেলন উদযাপন উপলক্ষ্যে একটি মোটর সাইকেল অভিযানের উদ্যোগ নেওয়া হয়। আর এই অভিযানে অংশ নেয় এএমসি-র আট সদস্যের একটি দল। কার্গিল যুদ্ধে শহিদদের সম্মান জানাতেই এই অভিনব উদ্যোগে সামিল হন তাঁরা। 

 

সোপিয়ান দিয়ে অনুপ্রবেশের চেষ্টা, উপত্যকায় সেনাবাহিনীর ওপর হামলার ছক লস্কর জঙ্গির

চন্দ্রপৃষ্ঠে বাধা,তাই বিক্রমের সঙ্গে সংযোগ স্থাপন করা যাচ্ছে না,জানালেন চন্দ্রযান-১-এর ডিরেক্টর

চন্দ্র অভিযানে 'কলঙ্ক', এনআরসি তালিকায় নাম নেই চন্দ্রযান-২-এর বিজ্ঞানীর

শুধু চন্দ্রযান-২ নয়, গত ছয় দশকে ৬০ শতাংশ চন্দ্রাভিযান সাফল্য পেয়েছে, জানাল নাসা

সেনাবাহিনীর তরফে প্রকাশিত একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ভারতীয় সেনার এই দলটি প্রায় ১৫০৫ কিলোমিটার পাথুরে দুর্গম পথ মোটর সাইকেল-এ অতিক্রম করেছে, যা কোনও একক অভিযানে করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন তাঁরা। আট সদস্যের এই অভিযানটির নেতৃত্ব দিয়েছেন কর্নেল রাজেশ ডব্লু আধউ, যিনি একাধারে যেমন একজন পর্বতারোহী, তেমনই কার্গিল যুদ্ধ নিয়েও অভিজ্ঞতা রয়েছে তাঁর। ডেপুটি টিম লিডার হিসাবে ছিলেন কর্নেল সৌরভ ভরদ্বাজ।