করোনা সংক্রমণের সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে। দেশে লকডাউনের তৃতীয় পর্যায়ও লাগাম নেই মারণ রোগে। পরিস্থিতি সামাল দিতে প্রয়োজন ব়্যাপিড টেস্ট। আর সেই টেস্টে নিয়েই এবার মাঠে নেমে পড়লেন খোদ ফেলুদা। না বাস্তবেই দেখা মিলবে না ফেলুদার, তবে টেস্ট হবে তাঁকে দিয়েই। এবার কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ সেন্টার দিল নয়া চমক। কাগজ দিয়ে তৈরি হচ্ছে এবার করোনা টেস্টের স্ট্রিপ।

আরও পড়ুনঃ মন-মেজাজ ভাল নেই 'ঝুমা' বৌদির, প্রশ্ন জাগছে ঠাকুরপোদের মনে

করোনা পরীক্ষার জন্য টেস্ট স্ট্রিপ নিয়ে এল কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ সেন্টার। আর সেই স্ট্রিপের নামই রাখা হল ফেলুদা। এই স্ট্রিপ দিয়েই এবার হবে ব়্যাপিড স্টেট। ইতিমধ্যেই প্রস্তুত শুরু হয়ে গিয়েছে এই স্ট্রিপের। যার সাহায্যে এবার ফেলুদাই নির্ভুলভাবে খুঁজে বের করার চেষ্টা করবেন করোনা ভাইরাসকে। এখানেই শেষ নয় ফেলুদার অভিযান। 

আরও পড়ুনঃ করোনার সৌজন্যে ফের ঘটে গেল মিরাকল, এবার বিহারের গ্রাম থেকেই দেখা মিলল এভারেস্টের

এই মাসের শেষের দিকে প্রস্তুত হয়ে যাবে ফেলুদা নামক টেস্ট কিটও। ভারতীয় প্রযুক্তিতে তৈরি এই কিটেই এবার শুরু হবে টেস্ট। বাজারে মিলবে চলতি মাসের শেষ থেকেই। রিসার্চ সেন্টারের ডিরেক্টর শেখর সি মাণ্ডের জানিয়েছেন, এটা ব্যবহার করাও সহজ, এবং দামও হবে বেশ কিছুটা কম। তাই এই টেস্ট কিড দিয়ে অনেক সহজেই এবার করোনা টেস্ট করা যাবে। 

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

সাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

কী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা