কুলভূষণ যাদব মামলায় আবারও নয়া মোড়। আগামী ৬ অক্টোবর পর্যন্ত শুনানি স্থগিত রেখেছে পাকিস্তানের ইসলামাবাদ হাইকোর্ট। বৃহস্পতিবার তেমনই নির্দেশ দিয়েছেন ইসলামাবাদ হাইকোর্টের বিশেষ বেঞ্চ। শুনানি বন্ধ রাখার কারণ হিসেবে জানান হয়েছে কুলভূষণ যাদব মামলায় ভারতকে আরও একটি সুযোগ দিতে চায়। কুলভূষণ যাদবের হয়ে সওয়াল করার জন্য আইনজীবী নিয়োগ করার জন্য শুনানি একমাস স্থগিত রাখা হয়েছে বলেও জানান হয়েছে। 

পাকিস্তানের সামরিক আদালত কুলভূষণ যাদবকে মৃত্যুদণ্ডের নির্দেশ দিয়েছিল। সেই নির্দেশের পরিপ্রেক্ষিতে সওয়াল করার জন্যই ইসলামাবাদ হাইকোর্ট আইনজীবী নিয়োগের  মামলা গ্রহণ করেছে। ২০১৭ সাল থেকেই পাকিস্তানের জেলে বন্দি রয়েছেন ৫০ বছরের অবসরপ্রাপ্ত ভারতের নৌসেনাবাহিনীর আধিকারিক কুলভূষণ যাদব। গুপ্তচরবৃত্তি ও সন্ত্রাসবাদ ছড়ানোর অভিযোগ এনে তাঁকে মৃত্যুদণ্ডের নির্দেশ দিয়েছে পাকিস্তানের সামরিক আদালত। অ্যাটর্নি জেনারেল খালিদ জাভেদ খান আদালতে বলেছিলেন যে আন্তর্জাতিক আদালতের নির্দেশ মেনেই পাকিস্তান ভারতে কনস্যুলার প্রেবেশের অনুমতি দিয়েছিল। 

আন্তর্জাতিক আদালতের চাপে পড়েই কুলভূষণ যাদব মামলায় প্রাণদণ্ডের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার জন্য ইসলামাবাদ হাইকোর্ট তিন সদস্যের একটি বেঞ্চ গঠন করে। কিন্তু কিছুতেই যাবদ মামলার শুনানি শুরু হচ্ছে না। বৃহস্পতিবার মামলার শুনানি শুরু হওয়ার কথা থাকলেও বিশেষ কাণর দেখিয়ে তা স্থগিত করে দেওয়া হয়। পাশাপাশি নিজেদের ভাবমূর্তি স্বচ্ছ করার জন্য আইনজীবী নিয়োগ করার কথা বলা হয়েছে বলেও মনে করেছেন আন্তর্জাতিক বিশেষজ্ঞরা। 

ওয়াইফাইয়ের সিগনাল পেতে রাস্তায় বসেই হোমওয়ার্ক ২ ছাত্রীর, পাশে দাঁড়াতে উদ্যোগ মার্কিন নেটিজেনদের ...

প্যাংগং-এর দুই তীরে কৌশলগত অবস্থান শক্ত করেছে ভারত, চিনকে প্রতিহত করতে যা অত্যন্ত গুরুত্বপূর্ণ

মাঝ সমুদ্রে দাউ দাউ করে জ্বলছে ইন্ডিয়ান অয়েলের তেলবাহী জাহাজ, নিখোঁজ এক সদস্য ...