আবৈধ সম্পত্তি মামলায় তদন্তে নেমে রবার্ট বঢ়রার দিল্লির অফিসে হানা দিল আয়কর বিভাগ।  কংগ্রেস প্রধান প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী রবার্ট বঢ়রাকে এর আগে এইমামলায় একাধিকবার জেরা করা হয়েছে। সূত্রের খবর সোমবার রবার্ট বাঢ়রার অফিসে গিয়ে দীর্ঘক্ষণ জেরা করার পাশাপাশি বয়ান রেকর্ডও করা হয়েছে। লন্ডনে একটি ১২ মিলিয়ন পাউন্ডের সম্পত্তি নিয়ে তদন্ত চালাচ্ছে আয়কর বিভাগ। ২০১৮ সালে এনফের্সমেন্ট ডিপার্টমেন্ট তদন্ত দায়ের করে। তারপর থেকেই এই মামলায় একাধিকবার জেরা করা হয়েছে তাঁকে। সূত্রের খবর বর্তমানে এই মামলায় তদন্তে গতি এনেছে আয়কর বিভাগ। 

শুধু একটি নয়, কংগ্রেস সভানেত্রীর বিরুদ্ধে একাধিক মামলা চালাচ্ছে কেন্দ্রীয় ও বেশ কয়েকটি রাজ্যসরকার। ২০১৫ সালে বাঢ়রার বিরুদ্ধে আর্থিক তছরুপের মামলা দায়ের করা হয়েছিল। রাজস্থানের বিকুকে দরিদ্র গ্রামবাসীদের পুনর্বাসের জন্য জমি অধিগ্রহণ ও স্কাইলাইট আতিথেয়তাসহ এখাধিক অভিযোগ তোলা হয়েছে। অভিযোগ করা হয়েছিল যে বাঢ়রা স্বল্প ব্যায়ে ৬৯.৫৫ একর জমি কিনেছিলেন। পরবর্তীকালে বেশি দামে অর্থাৎ ৫.১৫ কোটি টাকায় তা বিক্রি করে দেন। 

'৩ কৃষি আইন থেকে লাভ পাওয়ার রাস্তা দেখছে না', কৃষক আন্দোলন নিয়ে আদালতে রিলায়েন্স ...

বিতর্কের মাঝেই কেন্দ্রের অনুমতি, শিশুদের ওপর ক্লিনিক্যাল ট্রায়ালের অনুমোদন কোভ্যাক্সিনকে ..

২০১৮ সালে গুরুগ্রামেও জমি ব্যবসায়ের ক্ষেত্রে তাঁর বিরুদ্ধে বেনিয়মের অভিযোগ তোলা হয়েছে। সংশ্লিষ্ট জমি মামলায় হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র সিং হুডার সঙ্গে রবার্ট বাঢ়রার নাম জড়িয়ে মামলাও দায়ের করা হয়েছে। যদিও রবার্ট বাঢ়রা বলেছেন, রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করতেই তাঁর বিরুদ্ধে একের পর এক অভিযোগ তেলা হচ্ছে।