Asianet News BanglaAsianet News Bangla

Jammu Kashmir: পুঞ্চের জঙ্গলে এনকাউন্টার, পুলিশকে জঙ্গি ঘাঁটি চেনাতে গিয়ে নিহত পাক সন্ত্রাসবাদী


জম্মু ও কাশ্মীরের মেনধারের ভাট্টা ডুরিয়ান জঙ্গলে প্রবল গুলির যুদ্ধ চলছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন জঙ্গলের মধ্যে থেকে বিস্ফোরণের শব্দও পেয়েছেন তাঁরা।

jammu kashmir encounter update arrested Pakistani terrorist killed bsm
Author
Kolkata, First Published Oct 24, 2021, 5:34 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

জম্মু ও কাশ্মীরের (Jammu And Kashmir) জঙ্গি (Terrorist) বিরোধী অভিযান এখনও পর্যন্ত অব্যাহত রয়েছে। বিক্ষিপ্তভাবেই চলছে নিরাপত্তা বাহিনী ও জঙ্গিদের গুলির লড়াই (Encounter)। রবিবার সেনা বাহিনী ও পুলিশের যৌথ তল্লাশি অভিযানের সময় জঙ্গিদের ছোঁড়া গুলিতে নিহত এক পাক-সন্ত্রাসবাদী (Pak Terrorist)। এই ঘটনায় ভারতের তিন নিরাপত্তা কর্মীও আহত হয়েছে। 

jammu kashmir encounter update arrested Pakistani terrorist killed bsm

জম্মু ও কাশ্মীরের মেনধারের ভাট্টা ডুরিয়ান জঙ্গলে প্রবল গুলির যুদ্ধ চলছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন জঙ্গলের মধ্যে থেকে বিস্ফোরণের শব্দও পেয়েছেন তাঁরা। রাজৌরি জেলার সুরনকোট (পুঞ্চ সেক্টরে) ও থানামান্ড সংলগ্ন বনাঞ্চলে যৌথ তল্লাশি অভিযান চালান হচ্ছে বলে স্থানীয় প্রশাসন জানিয়েছে। গত ১১ ও ১৪ অক্টোবর সুরানকোট ও মেনধারে পৃথক এনকাউন্টারে প্রাণ হারিয়েছে ৯ সেনা জওয়ান। রবিবার সেই এনকাউন্টার ১৪ দিনে পড়েছে। 

China: নতুন সীমান্ত আইন চিনে, ভারতের ওপর চাপ বাড়াতেই কি কঠোর বেজিং

৩ বছর পর Myntraর সঙ্গে যাত্রা শেষ অমর নাগারামের, জানালেন Flipkart কর্তা

Singapore: এবার সিঙ্গাপুর যাওয়ার প্ল্যান করতেই পারেন, জেনে নিন কবে থেকে খুলে দেওয়া হবে দরজা

জম্মু ও কাশ্মীর পুশিলের এক মুখপাত্র জানিয়েছেন এদিন সকালে ভাট্টা ডুরিয়ান জঙ্গলে জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান শুরু হয়। সূত্রের খবর এই জঙ্গলের মধ্যেই একটা আস্তানা তৈরি করেছিল জঙ্গিরা। জঙ্গিদের ঘাঁটি চেনানোর জন্যই সেখানে নিয়ে যাওয়া হয়েছিল আগেই পুলিশের হাতে ধরা পড়ে যাওয়া পাক জঙ্গি জিয়া মুস্তাফাকে। লস্কর-ই-তৈবার সক্রিয় সদস্য জিয়া। 

jammu kashmir encounter update arrested Pakistani terrorist killed bsm
জিয়া যখন জঙ্গিদের আস্তানার কাছে পুলিশকে নিয়ে যায় তখন জঙ্গিরা তাকেই পাল্টা নিশানা করে।  জিয়ার সহকর্মী জঙ্গিরা  এদিন তাকে লক্ষ্য করেই গুলি ও বোমা ছোঁড়ে। এই ঘটনায় লস্কর ই তৈবার সদস্য জিয়া আহত হয়। সঙ্গে আহত হয় দুই পুলিশ কর্মী ও এক সেনা জওয়ান। পুলিশ জানিয়েছে জিয়াকেও উদ্ধার করা হয়েছিল। সে গুরুতর চোট পেয়েছিল। তারপর জঙ্গিরা আবারও জিয়াকে লক্ষ্য করে গুলি ও বোমা ছোঁড়ে। সেই সময় ওই এলাকায় আগুন লেগে যায়। প্রবল আগুনের কারণে জিয়াকে বের করে আনা যায়নি। ঘটনাস্থলেই লস্কর জঙ্গির মৃত্যু হয়।পরবর্তীকালে আবারও যৌথ বাহিনী শক্তি বৃদ্ধি করে আবারও জঙ্গি ঘাঁটির দিকে রওনা দেয়। এনকাউন্টার সাইট থেকে জিয়ার দেহ উদ্ধার করে। 

জম্মু ও কাশ্মীর পুলিশের এক কর্তা জানিয়েছেন পাক অধিকৃত রাওয়ালকোটের বাসিন্দা মোস্তাফা জিয়া। গত ১৪ বছর ধরে কোট ভালওয়াল জেলে বন্দি ছিল। সম্প্রতী তদন্তে পুলিশ জানতে পারে জেলের ভিতর থেকেই জিয়া জঙ্গিদের সঙ্গে সম্পর্ক রাখছে। তার রিমান্ডে তারে মেনধরে নিয়ে আসা হয়েছিল। পুলিশ আরও জানিয়েছে দক্ষিণ কাশ্মীর থেকে গ্রেফতার করা হয়েছিল তাকে। এই এলাকা হাতের তালুর মতই চিনত জিয়া। এই এলাকা দিয়েই সে পাকিস্তানে পালিয়ে যেত। 

অন্যদিকে জম্মু ও কাশ্মীরের সুরক্ষা বাড়াতে নিয়ন্ত্রণ রেখা থেকে চার কিলোমিটার দূরে জঙ্গলে প্যারা কমান্ডোদের নেতৃত্বে সেনা বাহিনী টহল দিচ্ছে। ড্রোন ও হেলিকপ্টারের মাধ্যমেও নজরদারী চালান হচ্ছে। জঙ্গলে লুকিয়ে থাকা জঙ্গিকে খাবার ও অন্যান্য সহায্য দেওয়ার অভিযোগে ইতিমধ্যেই স্থানীয় দুই মহিলাসহ ১০ জনকে আটক করা হয়েছে। 

অন্যদিকে এদিনই জম্মু ও কাশ্মীরের সোপিয়ান জেলার জয়নপোরা গ্রামে এদিন সকালে নিরাপত্তা রক্ষী ও জঙ্গিদের গুলির লড়াইয়ের মধ্যে পড়ে প্রাণ যায় স্থানীয় এক আপেল বিক্রেতার। পুলিশ জানিয়েছে  ব্যবসায়ী শহিদ আজাজকে নিরাপত্তা বাহিনীর ক্যাম্পের কাছেই গুলি করে হত্যা করা হয়। পুলিশ জানিয়েছে ক্রসফায়ারের মধ্যে পড়ে যাওয়াতে ২০ বছর বয়সী আজাজের মৃত্যু হয়েছে। এদিন সকালে সোপিয়ানে একদল জঙ্গি সিআরপিএরএর নাকা দলকে লক্ষ্য করে হামলা চালিয়েছিল। পাল্টা গুলি চালায় নিরাপত্তা বাহিনীও। 
 

jammu kashmir encounter update arrested Pakistani terrorist killed bsm

Follow Us:
Download App:
  • android
  • ios