বিহার নির্বাচন নিয়ে সামনে এল চাঞ্চল্যকর সমীক্ষা রিপোর্ট। লোকনীতি-সিএসডিএস-এর সমীক্ষা রিপোর্টে নীতিশ কুমারের জনপ্রিয়তা নিয়ে তথ্য সংগ্রহ করা হয়েছে। ওপিনিয়ন পোল-এ দাবি করা হয়েছে, নীতীশ কুমারকে ভোট দিতে চাইছে না খোদ বিজেপি ভোটাররা। লোকনীতি-সিএসডিএস তাদের সমীক্ষা রিপোর্টে দেখিয়েছে বিজেপি-র কত শতাংশ ভোটার নীতিশ কুমারকে ভোট দিতে চাইছে না। এখানে দেখানো হয়েছে, বিজেপি-র ৫৮ শতাংশ ভোটার নীতীশ কুমারকে ভোট দিতে চেয়েছে। নীতিশ কুমারের নিজের দল সংযুক্ত জনতা দলের ৮০ শতাংশ ভোটার চাইছেন তাদের নেতাকে ভোট দিতে। 

আরও পড়ুন- বিহারের নতুন মুখ্যমন্ত্রী কে হতে চলেছেন, কী বলছে ইন্ডিয়া টুডের লোকনীতি-সিএসডিএস ওপিনিয়ন পোল

লোকনীতি-সিএসডিএস সমীক্ষায় দাবি করা হয়েছে, বিজেপি-র ৭ শতাংশ ভোট সরাসরি জানিয়েছেন তাঁরা নীতীশ কুমারকে ভোট দেবেন না। নীতীশ কুমারকে ভোট দেবেন কি না এই নিয়ে সংযুক্ত জনতা দলেরও ৪ শতাংশ ভোটদাতা সরাসরি না বলে দিয়েছেন। বিজেপি-র ৩০ শতাংশ ভোটদাতা জানিয়েছেন তাঁরা নীতীশের স্থানে নতুন কাউকে মুখ্যমন্ত্রী পদে দেখতে চান। সংযুক্ত জনতা দলের ১২ শতাংশ ভোটদাতা এমন মতামত ব্যক্ত করেছেন।  

আরও পড়ুন-'বিহারকে বিশেষ মর্যাদা কি ডোনাল্ড ট্রাম্প দেবেন', ইস্তেহার প্রকাশ করল মহাজোট

সমীক্ষায় দেখা গিয়েছে মুখ্যমন্ত্রী হিসাবে বেশ জনপ্রিয়তা কমেছে নীতিশ কুমারের। ২০২০ সালে বিহারের বিধানসভা নির্বাচনের প্রাক্কালে ৫৫ শতাংশ বিজেপি সমর্থক জানিয়েছেন তারা নীতিশ কুমারকে মুখ্যমন্ত্রী পদে দেখতে চান। সংযুক্ত জনতা দলের ৯৩ শতাংশ সমর্থক মুখ্যমন্ত্রী পদে নীতীশ কুমারের পক্ষে সওয়াল করেছেন। সমীক্ষায় দাবি করা হয়েছে ২০১০ সালে মুখ্যমন্ত্রী পদে পছন্দ হিসাবে নীতীশ কুমার ৯১ শতাংশ বিজেপি সমর্থকের সমর্থন পেয়েছিলেন। সংযুক্ত জনতা দলের সমর্থকদের ক্ষেত্রে এই মাত্রাটা ছিল ৮৯ শতাংশ। 

আরও পড়ুন- শত্রুঘ্ন-পুত্র থেকে শরদ-কন্যা, বড় চমক দিল কংগ্রেস - দেখে নিন মহাজোটের প্রার্থী তালিকা