Asianet News BanglaAsianet News Bangla

Navjot Singh Sidhu-ভোটের আগে ললিপপ, বিদ্যুত বিল কমানো নিয়ে তুলোধনা সিধুর

সোমবারই রাজ্যে ইউনিট প্রতি ৩টাকা করে বিদ্যুত বিল কম করার সিদ্ধান্ত নিয়েছে মুখ্যমন্ত্রী চরণজিত সিং চান্নির সরকার। এবার এই সিদ্ধান্তকে তুলোধনা করলেন সিধু। 

Lollipops Before Polls says Navjot Singh Sidhu As Punjab CM Charanjit Singh Channi Govt Cuts Power Rate bpsb
Author
Kolkata, First Published Nov 2, 2021, 10:22 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ছেড়ে কথা বলার লোক নন। সে নিজের দলও হোক না কেন। ফের বিতর্কিত মন্তব্য করে দলকে অস্বস্তিতে ফেললেন পঞ্জাব কংগ্রেস সভাপতি (Punjab Congress chief) নভজ্যোত সিং সিধু (Navjot Singh Sidhu)। সোমবারই রাজ্যে ইউনিট প্রতি ৩টাকা করে বিদ্যুত বিল কম(Govt Cuts Power Rate) করার সিদ্ধান্ত নিয়েছে মুখ্যমন্ত্রী চরণজিত সিং চান্নির (Punjab CM Charanjit Singh Channi) সরকার। এবার এই সিদ্ধান্তকে তুলোধনা করলেন সিধু। ভোটের আগে সাধারণ মানুষকে ললিপপ ধরাচ্ছে রাজ্য সরকার, কার্যত এই ভাষাতেই চান্নি সরকারের সমালোচনা (hit out) করলেন তিনি। 

এদিন সাংবাদিক সম্মেলনের শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিলেন সিধু। তিনি সাধারণ মানুষের কাছে আর্জি জানান যাতে উন্নয়ন দেখে তবেই ভোট দেওয়া হয়। কোন এলাকায় কি কি উন্নয়নের কাজ হয়েছে, তা যেন নজরে রাখেন সাধারণ মানুষ। ভোটের আগে রাজনৈতিক নেতাদের দেওয়া কোনও প্রলোভনে পা না রাখতে সিধু অনুরোধ করেছেন। নিজেরই দলের বিরুদ্ধে এহেন মন্তব্য স্পষ্টতই অস্বস্তিতে পঞ্জাব কংগ্রেস। 

Lollipops Before Polls says Navjot Singh Sidhu As Punjab CM Charanjit Singh Channi Govt Cuts Power Rate bpsb

উল্লেখ্য বিধানসভা নির্বাচনের দিকে পাখির চোখ করে পঞ্জাবের কংগ্রেস সরকার একের পর এক জনমোহিনী সিদ্ধান্ত নিয়ে চলেছে। চান্নি সরকার ইতিমধ্যেই সরকারি কর্মীদের ডিএ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। এরই সঙ্গে ঘোষণা করেছে বিদ্যুতের বিল ইউনিট প্রতি ৩টাকা করে কমানো হবে। 

হিন্দু মহাসভার এক সমাবেশে ভাষণ দিতে গিয়ে সিধু বলেন কেউ কি রাজ্যের কল্যাণের কথা বলবে। রাজনীতিবিদরা ললিপপ অফার করে। নানা জিনিস বিনামূল্যে দেওয়ার প্রতিশ্রুতি দেয়। তাঁর দাবি গত দুই মাসে এরকম অনেক প্রলোভনের কথা সামনে এসেছে। ক্রিকেটার থেকে রাজনীতিবিদ হয়ে ওঠা সিধুর প্রশ্ন আদৌ এই সব প্রতিশ্রুতি পূরণ করা হবে তো। 

রাজ্যের পুনরুজ্জীবন এবং কল্যাণের জন্য একটি রোডম্যাপের উপর জোর দিয়ে তিনি জনগণকে "ললিপপের" জন্য নয়, উন্নয়নের এজেন্ডায় তাদের ভোট দিতে অনুরোধ করেন। তিনি বলেন ভোট দেওয়ার আগে সাধারণ মানুষের মনে প্রশ্ন থাকা উচিত যে এই সব প্রতিশ্রুতির কতটা সত্যি। তিনি বলেন, রাজনীতি এখন পেশায় পরিণত হয়েছে, এটা এখন আর মিশন নয়।

Yogi Adityanath-তালিবান ভারতের দিকে এগোলে এয়ারস্ট্রাইক তৈরি, হুমকি মুখ্যমন্ত্রীর

এই পাঁচ বলিউড সেলিব্রিটির কেরিয়ার প্রায় নষ্ট করে দিয়েছিলেন সলমন খান

Bank holidays November 2021- নভেম্বরে ১৭ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, দেখে নিন বাংলায় কবে

এই কংগ্রেস নেতা বলেন যে বাবা-মায়েরা আজকাল চান না যে তাদের সন্তানরা রাজনীতিতে আসুক। পঞ্জাবের স্বার্থ নিয়ে কেউই ভাবে না। তাঁর দাবি তিনি মরে যাবেন, তবু রাজ্যের স্বার্থ বিক্রি করে দেবেন না। এদিন এক পরিসংখ্যান তুলে ধরে সিধু বলেন যে পাঞ্জাবের ৫ লক্ষ কোটির বকেয়া ঋণ রয়েছে এবং এর জন্য গত ৩০ বছরে রাজ্যে ক্ষমতায় থাকা সরকারগুলি দায়ী। মিউনিসিপ্যাল​কমিটি এবং সরকারি রেস্ট হাউস বন্ধক রাখা হয়েছে। তিনি বলেন, এই ঋণ রাজ্যের জনগণকে পরিশোধ করতে হবে।

এর আগে কংগ্রেসে থাকবেন কীনা তা নিয়ে জটিলতা তৈরি করেছিলেন সিধু। আচমকা পঞ্জব  প্রদেশ কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দিয়েছিলেন নভজ্যোৎ সিং সিধু। তার বেশ কয়েক জন অনুগামীও তারই রাস্তায় হেঁটে পঞ্জাবের নতুন সরকারকে সংকটে ফেলে দিয়েছিলেন। পঞ্জাবে রাজনৈতিক মহলে জোর গুঞ্জন ছিল সিধু কংগ্রেস ছেড়ে আম আদমি পার্টিতে যোগ দান করছেন। যদিও পরে পঞ্জাবের নতুন মুখ্যমন্ত্রী চরৎজিৎ সিং চন্নির সঙ্গে তাঁর বৈঠক হয়। সূত্রের খবর তার পর সিধু কংগ্রেসের থাকার বিষয়ে আশ্বস্ত করেছিলেন। যদিও সেই সময় সিধু কংগ্রেস ছাড়া বা কংগ্রেসের থাকার বিষয়ে তেমন কোনও ঘোষণা করেননি। পরে তিনি জানিয়ে দেন রাহুল প্রিয়াঙ্কার পাশেই রয়েছেন।  

Follow Us:
Download App:
  • android
  • ios