গত সপ্তাহেই মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র জানিয়েছিলেন, সেই রাজ্যের পরের বিধানসভা অধিবেশনেই 'লাভ জিহাদ' বিরোধী বিল পেশ করা হবে। শুধু মধ্যপ্রদেশ নয়, বিজেপি শাসিত উত্তরপ্রদেশ, কর্নাটকের মতো রাজ্যও 'লাভ জিহাদ' নিয়ে আইন তৈরির কথা তুলেছে। কিন্তু, তার লক্ষ্য কি পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন? অন্তত, বিজেপির পুরোনো সহযোগী শিবসেনার বিশিষ্ট নেতা সঞ্জয় রাউত, সোমবার এমনটাই দাবি করলেন।   

এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে শিবসেনার মুখপত্র সামানা-র সম্পাদক বলেন, লাভ জিহাদ নিয়ে বিস্তর আলোচনা শুরু হয়েছে। তিনি বলেন, লাভ জিহাদ একটি অত্যন্ত গুরুতর বিষয়। সামনেই পশ্চিমবঙ্গ নির্বাচন আসছে। সেই নির্বাচনকে লক্ষ্য করে একটি নতুন বিষয় সামনে আনার জন্যই এই নিয়ে আলোচনা শুরু হয়েছে বলে দাবি করেন তিনি। তিনি জানান শিবসেনা মনে করছে বাংলার নির্বাচনে উন্নয়ন যেমন একটা প্রধান বিষয় থাকবে, তেমনই 'লাভ জিহাদ' নিয়েও আলোচনা হবে।

আরও পড়ুন - দেশীয় বিমানে দেশীয় ক্ষেপণাস্ত্রের পরীক্ষা, আত্মনির্ভরতার দিকে আরও একধাপ এগোল বায়ুসেনা

আরও পড়ুন - 'গতি' দূরে সরলেও বঙ্গোপসাগরে ফের ঘনাচ্ছে ঘুর্ণিঝড়, কোথায় কখন আছড়ে পড়বে

আরো পড়ুন - বাংলা-সহ ৪ রাজ্য বাড়াচ্ছে চিকিৎসাধীন রোগীর ভার, কোথায় দাঁড়িয়ে ভারদতের করোনা পরিসংখ্যান

সঞ্জয় রাউত আরও বলেন, মহারাষ্ট্রেও এখন লাভ জিহাদ প্রসঙ্গটা উঠে আসছে। অনেকেই জিজ্ঞাসা করছেন, উদ্ধব ঠাকরে সরকার এই বিষয়ে কবে আইন আনবেন এই প্রশ্ন উঠছে। সঞ্জয় জানান, বিহারে নীতিশ সরকার এই আইন প্রণয়ন করার পর মহারাষ্ট্র সরকার সেই আইন খতিয়ে দেখবে। তারপরে তারা এই বিষয়ে চিন্তা-ভাবনা করবে।