সাম্প্রতিককালে রেস্তোরাঁয় গেলে নিত্যনতুন পদের সন্ধান পাওয়া যায়। তার মধ্যে বিশেষভাবে উল্লেখযোগ্য হল সেইসব পদেন নাম। নিত্যনতুন নাম দিয়ে পুরনো রেসিপিই ভোজনবিলাসীদের কাছে পৌঁছে দিতেই এই নয়া পদ্ধতি খুঁজে পেয়েছেন রেস্তোরাঁর মালিকরা। আর এবার সেই নাম নিয়েই বিতর্কে এক রেস্তোরাঁ।

সুস্বাদু মাংসের পদ, নাম কুম্বাকোনাম আইয়ার চিকেন। অনেকেই হয়তো জানেন না দক্ষিণী ভাষায় কুম্বোকোনাম আইয়ার-একটি ব্রাহ্মণ সম্প্রদায়ের নাম। আর এই নামেই মাংসের পদের নাম রেখেছিল মাদুরাইয়ের মিলাগু রেস্তোরাঁ। আর তার বিরুদ্ধে প্রতিবাদে ফেটে পড়েন ব্রাহ্মণ সম্প্রদায়ের এক প্রতিনিধি। 

আরও পড়ুন- কীভাবে হয় ধর্ষণ, শিশুদের নিয়ে ক্লাসের মধ্যে অভিনয় করে কাঠগড়ায় ২ শিক্ষক

আরও পড়ুন-সংসদের মধ্যে কেমন হবে আচরণ, সাংসদদের ক্লাস নিচ্ছে বিজেপি

দক্ষিণী ব্রাহ্মণরা সাধারণত নিরামিষভোজী হয়ে থাকেন। সেখানে একটি মাংসের পদের নাম ব্রাহ্মণ সম্প্রদায়ের নামে রাখাই কার্যত ক্ষোভের কারণ হয়ে দাঁড়ায়। রেস্তোরাঁয় মাংসের পদের নাম ওই ব্রাহ্মণ সম্প্রদায়ের নামে রাখা নিয়েই প্রতিবাদ জানান ব্রাহ্মণ সম্প্রদায়ের এক সদস্য। 

আর এরপরই তড়িঘড়ি ক্ষমা চায় ওই হোটেল কর্তৃপক্ষ এবং একটি বিবৃতি দিয়ে তাঁরা ক্ষমাও চেয়ে নেয় বলে জানা গিয়েছে। কুম্বাকোনাম আইয়ার চিকেন নামটিও তাঁরা অবিলম্বে বদল করে দেবেন এমনটাও জানিয়েছেন।