Asianet News BanglaAsianet News Bangla

দিল্লিতে রাজনৈতিক তৎপরতা মমতা বন্দ্যোপাধ্যায়ের, কাল কথা শরদ পাওয়ারের সঙ্গে

দিল্লিতে পাঁচ দিনের সফর মমতা বন্দ্যোপাধ্যায়ের। আজ দেখা করলেন কমল নাথের সঙ্গে। কাল কথা বললেন শরদ পাওয়ারের সঙ্গে। 

Mamata Banerjee likely to meet NCP leader sharad pawar in Delhi on 28 July bsm
Author
Kolkata, First Published Jul 27, 2021, 3:41 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পাঁচ দিনের সফরে দিল্লিতে রয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার রাজ্যের জন্য একগুচ্ছি দাবি আদায়ে প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করবেন তিনি। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের চলতি দিল্লি সফরের মূল উদ্দেশ্যেই হল বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলিকে এক ছাতার তলায় নিয়ে আসা। আর সেই কারণেই সোমবার  দিল্লি পৌছানোর পর থেকেই তৎপরতা শুরু করেছেন তিনি। মঙ্গলবার মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লিতে বঙ্গভবনে বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলিকে আমন্ত্রণ জানিয়েছেন। সেই বৈঠকে যোগ দেবেন বলেও জানিয়েছে এনসিপি নেতা শরদ পাওয়ার। 

অগাস্ট মাস থেকেই শিশুদের টিকা, কোভিড ১৯-র শৃঙ্খল ভাঙতে বড় পদক্ষেপ কেন্দ্রের

২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে জাতীয় রাজনীতিতে একটি বড় ভূমিকা গ্রহণ করতে উদ্যোগ নিয়েছেন তৃণমূল সুপ্রিমো মনতা বন্দ্যোপাধ্যায়। আর সেই কারণেই তিনি কংগ্রেস প্রধান সনিয়া গান্ধীসহ বিরোধী রাজনৈতিক দলের নেতাদের সঙ্গেও দেখা করতে পারেন। শরদ  পাওয়ার জানিয়েছেন, গত সপ্তাহেই মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে ফোন করে দিল্লি সফরের কথা জানিয়েছিলেন। সেই সময়ই মমতা তাঁর সঙ্গে দেখা করতে চেয়েছিলেন। বুধবার পাওয়ার মমতার সঙ্গে দেখা করতে পারেন বলেও জানিয়েছেন। 

Dangerous বালির ঝড় চিনে , 'ভয়ঙ্কর সুন্দর' ভিডিওটি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

আগেই শরদ পাওয়ারকে জাতীয় রাজনীতিতে নরেন্দ্র মোদী বিরোধী ভূমিকা গ্রহণের আবেদন জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের বিধানসভা নির্বাচনের পরই তাঁর দূত হিসেবে ভোট কুশলী প্রশান্ত কিশোর একাধিকবার দেখা করেছিলেন শরদ পাওয়ারের সঙ্গে। যদিও দুজনেই এই বিষয় নিয়ে মুখ খুলতে নারাজ। দুজনেই জানিয়েছিলেন রাজনীতি নিয়ে কথাবার্তা হয়েছে। এছাড়া আর কিছুই জানান হয়নি। তবে শারদ পাওয়ারের দিল্লির বাড়িতে সম্প্রতি বিজেপি থেকে তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়া প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহার উদ্যোগে বিরোধীরা একটি বৈঠক করেছিল। তাই বিজেপি বিরোধী জোটে শরদ পাওয়ারকে প্রথম সারিতে মমতা বন্দ্যোপাধ্যায় রাখতে চাইছেন তা একাধিকবার স্পষ্ট হয়েছে। 

মমতার সঙ্গে দেখা করলেন বিনীত নারায়ণ, হাওয়ালাকাণ্ডে তাঁর নিশানায় রাজ্যপাল জগদীপ ধনখড়

অন্যদিকে কংগ্রেসের মুখপাত্র নরেন্দ্র সলুজা জানিয়েছেন মঙ্গলবার দুপুর ২টো নাগাদ মধ্য প্রদেশের কংগ্রেসের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথের বাড়িতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর বৈঠক রয়েছে। জাতীয় রাজনীতির প্রেক্ষাপট নিয়েই তাঁদের মধ্যে আলোচনা হওয়ার কথা বলে সূত্রের খবর। পাঁচ দিনের দিল্লি সফরে একদিন সংসদেও যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর সেদিন পুরোটাই তিনি সংসদে কাটাবেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios