ম্যাঙ্গালুরু বিস্ফোরণের ঠিক আগেই বাসস্টপে দাঁড়িয়ে মূল অভিযুত্ত শারিক, ধরা পড়ল সিসিটিভি ফুটেজে

| Nov 22 2022, 04:20 PM IST

mangalore auto blast

সংক্ষিপ্ত

ম্যাঙ্গালুরু বিস্ফোরণকাণ্ডে অভিযুক্ত শারিককে বিস্ফোরমের আগেই দেখা গিয়েছিল একটি বাসস্টপে। সেই সিসিটিভি ফুটেজ বর্তমানে পুলিশের হাতে এসেছে। পুলিশের হাতে বড় তথ্য বলেও দাবি তদন্তকারীদের।

 

ম্যাঙ্গালুরু কুকার বিস্ফোরণের ঘটনায় নয়া মোড়। পুলিশের হাতে এসেছে একটি সিসিটিভি ফুটেজ। যেখানে দেখা যাচ্ছে মূল অভিযুক্ত মহম্মদ শারিক দাঁড়িয়ে রয়েছে একটি বাসস্টপে। তাঁর কাঁধে রয়েছে একটি রুকস্যাক ব্যাগ । মাথায় রয়েছে টুপি। সিসিটিভি ফুটেজটি বাজেয়াপ্ত করেছে পুলিশ। অন্যদিকে আগেই পুলিশের জালে পড়া মহম্মদ শারিককে আহত অবস্থায় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কর্নাটক পুলিশ স্কুল শিক্ষক সুরেন্দ্রনকে শারিককে সনাক্ত করার জন্য ম্যঙ্গালুরু নিয়ে গেছে। সুরেন্দ্র শারিককে গ্রেফতার করার জন্য সিমকার্ড কিনেছিলেন।

যাইহোক শনিবার কর্নাটকের ম্যাঙ্গালুরুতে একটি চলন্ত অটোরিক্সাতে বিস্ফোরণ হয় । আগুন লেগে যায়, গোটা এলাকা ধোঁয়ায় ঢেকে যায়। এই ঘটনায় অটো চালক ও এক যাত্রী দগ্ধ হয়েছে। পুলিশ যে ভিজ্যুয়ালে দেখা যাচ্ছে অটোরিকশায় আহুন ধরে যাওয়ার পর একটি ছোট্ট বিস্ফোরণ হচ্ছে বলে মনে হচ্ছে। ম্যাঙ্গালুরুতে অটোরিকশা বিস্ফোরণের একদিন পরে পুলিশের প্রধান প্রাবীণ সুদ রবিবার জানিয়েছেন, একটি একটি রহস্যময় বিস্ফোরণ। এর পিছনে কোন জঙ্গি যোগ রয়েছে কিনা তা খতিয়ে দেখতে তদন্ত শুরু হয়েছে। পুলিশ জনাকীর্ণ স্থানে নিরাপত্তা নির্দেশনা সহ রাজ্যব্যাপী সতর্কতা জারি করেছে।

Subscribe to get breaking news alerts

 

 

তথ্য অনুযায়ী ম্যাঙ্গালুরু বিস্ফোরণের ব্যবহার করা হয়েছে একটি কম তীব্রতার আইইডি বোমা। বোমাটি আগে থেকেই একটি নির্ধারিত স্থানে রাখা হয়েছিল। পুলিশ সূত্রের খবর এক যাত্রী বিস্ফোরক-সহ একটি কুকার নিয়ে যাচ্ছিল। কুকারে ম্যাট প্যাটার্নে- সম্পর্কি উপকরণ, চারটি ডুরাসেল ব্যাটারি ও একটি সার্টিক টাইপের তার ছিল। প্রাথমিক তদন্তে জানা গেছে যে যাত্রীর একটি জাল আধারকার্ড ছিল যা অন্য ব্যক্তির বিবরণ ছিল। পুলিশ ওই যাত্রীকে প্রেম রাজ কানোগি হিসেবে সনাক্ত করেছে। যদিও আইডি কার্ড ও অটোরিকশটা দুর্গা পরমেশ্বরী নামে রেজিস্ট্রার করা রয়েছে। সূত্রের খবর রেল স্টেশন রোড থেকে অটো রিকশায় ওঠেন এই যাত্রী। তিনি অটো চালক পুরষোত্তমকে পাম্পওয়েল সার্কেলে নিয়ে যেতে বলেন। এই এলাকাটি ম্যাঙ্গালুরু আর কেরলের উডুপি সীমানা। বেঙ্গালুরু থেকে ন্যাশানাল ইনভেস্টিগেশন এজেন্সি অধিকারিকদের একটি দল এই বিষয়টি তদন্ত করতে বিস্ফোরণ স্থলে পৌঁছেছে। বোমা নিস্ক্রিয়করণ স্কোয়াড ও ডগ স্কোয়াডও বিস্ফোরণ স্থলে পৌঁছে তদন্ত শুরু করেছে। এই ঘটনার তদন্তে ইতিমধ্যেই একটি ভাড়াবাড়িতে তল্লাশি চালিয়েছে পুলিশ। চিরুনি তল্লাশির জন্য প্রস্তুত রাখা হয়েছে বোম্বস্কোয়ডকে।

আরও পড়ুনঃ

'মুহূর্তের উত্তেজনায় সব হয়েছে', শ্রদ্ধা খুনের মামলায় দিল্লির আদালতে দাবি আফতাবের

আফতাব তদন্তকারীদের বিভ্রান্ত করছে, নার্কো টেস্টের পর এবার পলিগ্রাফ টেস্টের আর্জি নিয়ে আদালতে দিল্লি পুলিশ

জনপ্রিয় পানীয় ‘রসনা’-র সৃষ্টিকর্তা আরিজ পিরোজশা খামবাট্টার প্রয়াণ, মৃত্যুকালে বয়স হয়েছিল ৮৫ বছর