এবছর মহাত্মা গান্ধীর জন্মো সার্ধশতবর্ষ উদযাপিত হবে। আর এই বিশেষ দিনে বিজেপি সাংসদদের উদ্দেশ্যে এক দীর্ঘ পথ পদয়াত্রায় অংশ নেওয়ার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার দলের সাংসদদের সঙ্গে একটি বৈঠকে অংশ নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর সেই বৈঠকেই দলের সাংসদদের তিনি নির্দেশ দেন প্রায় ১৫০ কিলোমিটার দীর্ঘ একটি পদযাত্রার আয়োজন করার। প্রসঙ্গত ওই একই মাসে ৩১ তারিখ সর্দার বল্লভভাই প্যাটেলেরও জন্মবার্ষিকী। তাই মহান এই দুই নেতাকে শ্রদ্ধা জানাতেই এই উদ্যোগ তিনি নিয়েছেন বলে জানা গিয়েছে। 

তাই এই দুই মহান নেতাকে শ্রদ্ধা জানাতেই সারা অক্টোবর মাস জুড়ে অনুষ্ঠিত হবে এই পদযাত্রা অনুষ্ঠান। প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন আগামী ২ অক্টোবর থেকে ৩১ অক্টোবর প্রতিদিনই অনুষ্ঠিত হবে এই পদযাত্রার অনুষ্ঠান। প্রতিদিন অন্তত ১৫ কিলোমিটার পথ যাত্রা করবেন সাংসদরা, বলে নির্দেশ দেন প্রধানমন্ত্রী।এদিন সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী সাংবাদিক বৈঠকে জানান, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, এই পদযাত্রায় রাজ্যসভার সদস্যরাও অংশ নেবেন। সেইসঙ্গে যেসব এলাকায় বিজেপির সংগঠন তুলনামুলকভাবে দুর্বল সেখানে যেন সাংসদদের যাওয়ার নির্দেশ দিয়েছিন প্রধানমন্ত্রী। 

আরও পড়ুন-চিট ফান্ড থেকে দেড় কোটি টাকা ঘুষ নিয়ে ভুয়ো তথ্য প্রদানের অভিযোগে গ্রেফতার পুলিশকর্তা

আরও পড়ুন- আবারও মুম্বই-জুড়ে ভারী বৃষ্টির পূর্বাভাস, জারি হল লাল সতর্কতা

প্রধানমন্ত্রী আরও নির্দেশ দেন, প্রতিদিন ১৫ কিলোমিটার পথ পায়ে হেঁটে গিয়ে সকল সাংসদ নিজের নিজের নির্বাচনী কেন্দ্রে যাবেন এবং সেখানকার মানুষের মধ্যে মহাত্মা গান্ধীর ভাব ও মতাদর্শ  প্রচারেও বিশেষ ভুমিকা পালন করবেন। এর পাশাপাশি সাংসদরা গ্রামাঞ্চলের মানুষদের উজ্জীবিত করার লক্ষ্যেও ব্রতী হবেন বলেও জানা গিয়েছে।