শনিবার একদিনের মুম্বই সফরে গিয়েছিলেন নরেন্দ্র মোদী। আর সেখানে গিয়ে মুম্বইয়ের সাব আর্বান ভিলে পারলে-তে গিয়ে গণেশ পুজোয়ে অংশ নেন বলে খবর। প্রসঙ্গত, মুম্বইয়ের গণেশ পুজো সারা দেশের মধ্যে বিখ্যাত। তবে শুধু দেশেই নয় বিদেশের মাটিতেও বাণিজ্যনগরীর গণেশ পুজো বিশেষভাবে পরিচিত। 

গণেশ চতুর্থী উৎসবের অংশ নিয়ে এদিন তিনি  একটি এনজিও-তে যান, যার নাম লোকমান্য সেবা সঙ্ঘ। 'লোকমান্য' বাল গঙ্গাধর তিলকের নামে নামাঙ্কিত এই প্রতিষ্ঠানটি প্রায়  ৯৬ বছরের পুরনো। বাল গঙ্গাধর তিলককে শ্রদ্ধাজ্ঞাপন করতে এবং সেইসঙ্গে গণেশ চতুর্থীর শুভ লগ্নে সেই এনজিও-তে যান তিনি। 

 

বিমানবন্দর থেকে সোজা তিনি সেই লোকমান্য সেবা সঙ্ঘেই যান। সেখানে গিয়ে তাঁর মূর্তিতে মাল্যদান করেন এবং পুস্পক স্তবকও প্রদান করেন তিনি। প্রসঙ্গত বলা হয়, এই বাল গঙ্গাধর তিলকই সেই ব্যক্তি যিনি গণেশ পুজোকে এতটা বড় পর্যায়ে নিয়ে গিয়েছিলেন, যেখানে প্রচুর মানুষকে গণেশ পুজোর অংশীদার করে তুলতে পেরেছিলেন। 

বিদেশ সফরে রাষ্ট্রপতি, আকাশসীমা ব্যবহারের অনুমতি দিল না পাকিস্তান

হিংসা উস্কে দিতে নয়া পন্থা পাকিস্তানের,পাঠানো হচ্ছে সাংকেতিক বার্তা,দাবি ডোভালের

ঐতিহ্যবাহী কেল্লাকে ঘিরে গড়ে উঠবে হোটেল ব্যবসা, 'ইতিহাসের ক্ষতি' বলেছে সাধারণ মানুষ

'যা করতে পারো না তা করো কেন'- চন্দ্রযান ২ নিয়ে ভারতকে কটাক্ষ পাকিস্তানের বিজ্ঞান মন্ত্রীর

 পাশাপাশি মোদী যোগ দেন বেশ কিছু কর্মসূচীতেও। বান্দ্রা কুরলা কমপ্লেক্সে নরেন্দ্র মোদী তিনটি মেট্রোর লাইন উদ্বোধনও করেন। সেইসঙ্গে এদিন তিনি মেক ইন ইন্ডিয়ার অধীনে প্রথম একটি অত্যাধুনিক কোচও উদ্বোধন করেন।