আবার মনের কথা শোনালেন মোদী। সপ্তদশ লোকসভা নির্বাচনে জয়লাভ করার পর এখনও পর্যন্ত এই নিয়ে মোট তিন বার মন কি বাত অনুষ্ঠানে এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী মোদীর এবারের মন কি বাত অনুষ্ঠানে উঠে এল অনেক কথাই, তবে এবার শরীর-চর্চা ও সুস্বাস্থ্য গঠনের জন্য প্রধানমন্ত্রীর লক্ষ্য হল 'ফিট ইন্ডিয়া মুভমেন্ট'।  এদিন মন কি বাত অনুষ্ঠানে এসে প্রধানমন্ত্রী বলেন, আগামী ২৯ অগাস্ট স্বামী বিবেকানন্দের জন্মবার্ষিকী উপলক্ষ্যে তিনি 'ফিট ইন্ডিয়া মুভমেন্ট' লঞ্চ করবেন। 

বাহরিনে ২০০ বছরের পুরনো কৃষ্ণ মন্দির! সংস্কার প্রকল্প শুরু করলেন নরেন্দ্র মোদী

এমনিতে ২৯ অগাস্ট দিনটি জাতীয় ক্রীড়া দিবস হিসাবে পালিত হয়ে আসছে। ফিট ইন্ডিয়া মুভমেন্টের কিছু লক্ষ্যও স্থির করা হবে বলে জানা গিয়েছে। পাশাপাশি এই কর্মসূচীটিকে কীভাবে আকর্ষণীয় করে তোলা যায় সেই দিকেও লক্ষ্য রাখা হবে বলে জানা গিয়েছে। 

কীভাবে মোদীর হিন্দি বুঝেছিলেন গ্রিলস, মন কি বাতে খোলসা করলেন প্রধানমন্ত্রী

গড়লেন ইতিহাস, দেশের প্রথম প্রধানমন্ত্রী হিসাবে বাহরিন সফরে মোদী

এদিন প্রধানমন্ত্রী আরও বলেন, তাঁর ম্যান ভার্সেস ওয়াইল্ড শো-এ আসার অনযতম উদ্দেশ্য ছিল, দেশের সাধারণ মানুষের মনে এদেশের পর্যটন শিল্পের বিষয়ে আগ্রহ জাগিয়ে তোলা। পাশাপাশি তিনি এও জানান যে শো-টি বিশ্বজুড়ে সকল যুবকের সঙ্গে যোগাযোগ গড়ে তোলার একটা প্লাটফর্ম ছিল। সেই উঙ্গে মোদীর গলায় উঠে এল দেশকে প্লাস্টিক মুক্ত করে গড়ে তোলার ডাক। সামনেই মহাত্মা গান্ধীর জন্মদিন। মহাত্মার জন্মের দেড়শো বছর উপলক্ষ্যে দেশকে প্লাস্টিক মুক্ত করে গড়ে তোলার ডাক দিলেন মোদী।