করোনা ভাইরাসের কবলে পড়ে ত্রাহি ত্রাহি অবস্থা গোটা বিশ্বের। এখনও পর্যন্ত ১৯০টিরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে সংক্রমণ। ভারতের আক্রান্তের সংখ্যা পৌঁছে গেছে ২০০-তে। আর গোটা দুনিয়ায় আক্রান্তের সংখ্যা আড়াই লক্ষ। চিন, ইতালি, ফ্রান্স, স্পেন, ব্রিটেন, আমেরিকা সব খানেই করোনার বিরুদ্ধে লড়াইয়ে জরুরি পরিষেবা ছাড়া সব কিছু বন্ধ করে দেওয়া হয়েছে। জীবনের স্বাভাবিক ছন্দই যেন হঠাৎ করেই থমকে গেছে। তবে ভয়াবহ পরিস্থিতির মধ্যেই জীবনের এক নতুন অধ্যায় শুরু করলেন মহারাষ্ট্রের নবিমুম্বইয়ের এক তরুণ-তরুণী। করোনা আতঙ্কের মধ্যেই বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন দুজনে। বর ও কনের বিয়ের সাজের সঙ্গে পরেছিলেন মাস্ক। বিয়ে বাড়িতে আমন্ত্রিত সকল অতিথিদের মুখেও পরানো হয় মাস্ক।

 

 

এদেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। প্রতিদিনই দেশের নানা প্রান্ত থেকে খোঁজ মিলছে সংক্রমণের। এদেশে রাজ্যগুলির মধ্যে সবচেয়ে খারাপ অবস্থা মহারাষ্ট্রের। এখনও পর্যন্ত ৫২ জন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে এই রাজ্যে। গত বৃহস্পতিবার নতুন করে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ জন। এদের মধ্যে একজন মুম্বই, আরেক জন পুনে এবং তৃতীয় জন পিম্পরির বাসিন্দা। স্বভাবতই গোটা রাজ্য জুড়ে এখন আতঙ্কের পরিস্থিতি। মুম্বইতে বন্ধ রয়েছে স্কুল, কলেজ। প্রয়োজন ছাড়া মানুষকে বাড়ির বাইরে না যাওয়ার পরামর্শ দিচ্ছে মহারাষ্ট্র সরকার। ওয়ার্ক ফ্রম হোমের কথা বলা হচ্ছে অফিস কর্মীদের। বন্ধ রয়েছে সিনেমা হল, জিম, বিউটিপার্লারও। যেকোন ধরমের জমায়েতে নিষেধাজ্ঞা জারি রয়েছে। তবে এসবের মাঝে বিয়ের অনুষ্ঠানকে কিছুটা ছাড় দেওয়া হয়েছে। যদিও ৫০ জনের বেশি অতিথি সেখানে উপস্থিত থাকতে পারবেন না বলে জানিয়ে দিয়েছে প্রশাসন। 

আরও পড়ুন: বউকে লুকিয়ে বান্ধবীর সঙ্গে ইতালি ভ্রমণ, করোনার থাবায় ফাঁস হয়ে গেল সিক্রেট

করোনা ভাইরাসের সংক্রামণ থেকে দুরে থাকার জন্য চিকিৎসরাপ বিভিন্ন পরামর্শ দিচ্ছেন। প্রশাসন একাধিক পদক্ষেপ নিচ্ছে। মহারাষ্ট্রের নবিমুম্বইের ভাসিতেও সেই নির্দেশইকা মেনেই আয়োজন করা হয়েছিল এই বিযের অনুষ্ঠান। ৫০ জন অতিথিদের প্রত্যেকের জন্য মাস্ক ছাড়াও হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা করেছিলেন বর-কনে। সংক্রমণ এড়াতে সকলের জন্য ছিল প্যাকেজ করা খাবারের ব্যবস্থা। 

আরও পড়ুন: দাদু আটকে রয়েছেন নার্সিংহোমে, নিজের বাগদানের কথা জানাতে জানলাই ভরসা তরুণীর, হৃদয় ছুঁল ছবি

নিজেদের বিশেষ দিনে করোনা সচেতনতা বজায় রাখতে নবদম্পতি যে ব্যবস্থা নিয়েছিল ইতিমধ্যে তা নেটিজেনদের প্রশংসা অর্জন করতে শুরু করেছে।