Asianet News BanglaAsianet News Bangla

Sameer Wankhede- মুম্বই ড্রাগ মামলা থেকে সরিয়ে দেওয়া হল সমীর ওয়াংখেড়েকে

মুম্বই ড্রাগ কেস থেকে সরানো হল এনসিবি অফিসার সমীর ওয়াংখেড়েকে। যদিও বিষয়টি সংবাদসংস্থা এএনআইয়ের সামনে অস্বীকার করেছেন তিনি।

NCB officer of Aryan Khan Case Sameer Wankhede removed from Drugs On Cruise Probe bpsb
Author
Kolkata, First Published Nov 5, 2021, 8:56 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মুম্বই ড্রাগ কেস (Drugs On Cruise Probe) থেকে সরানো হল এনসিবি অফিসার ( NCB officer) সমীর ওয়াংখেড়েকে (Sameer Wankhede)। যদিও বিষয়টি সংবাদসংস্থা এএনআইয়ের সামনে অস্বীকার করেছেন তিনি। তবে সূত্রের খবর তাঁর বিরুদ্ধে ওঠা ৮কোটি টাকা ঘুষ নেওয়ার অভিযোগের প্রেক্ষিতে সরিয়ে দেওয়া হয় তাঁকে। তাঁর তত্বাবধানে ৬টি মামলা (Six cases) ছিল। 

জানা গিয়েছে, সিনিয়র পুলিশ অফিসার সঞ্জয় সিং-এর নেতৃত্বে একটি এসআইটি বা বিশেষ তদন্ত দল আরিয়ান খান মামলার পাশাপাশি ওয়াংখেড়ের তত্ত্বাবধানে পরিচালিত আরও ছয়টি মামলার দায়িত্ব নেবে। ১৯৯৬ ব্যাচের ওডিশা ক্যাডেট সমীর ওয়াংখেড়ে। তবে সংবাদমাধ্যমকে ওয়াংখেড়ে জানান, তাঁকে সরিয়ে দেওয়া হয়নি। তিনি নিজেই চেয়েছিলেন যাতে এই কেসের তদন্তভার জাতীয় তদন্তকারী সংস্থা নেয়। 

NCB officer of Aryan Khan Case Sameer Wankhede removed from Drugs On Cruise Probe bpsb

এদিকে, কয়েক দিন আগেই এনসিপি নেতা নবাব মালিক সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে কাস্ট সার্টিফিকেট নিয়ে জালিয়াতির অভিযোগ করেছিলেন। তিনি বলেছিলেন, সমীর দাউদ ওয়াংখেড়ে প্রতারণা করে সরকারি চাকরি পেয়েছেন। আইআরএস চাকরি পাওয়ার জন্য জাল সার্টিফিকেটও দাখিল করেছিলেন তিনি। প্রথম সমীর ওয়াংখেড়ে প্রথম রেভিনিউ সার্ভিসে জয়েন করেছিলেন। নবাব মালিকের অভিযোগ ছিল সমীর ওয়াংখেড়ে জন্মসূত্রে মুসলিম। কিন্তু রাজস্ব পরিষেবার চাকরিতে যোগদান করার জন্য তিনি জাল শংসাপত্র দাখিল করেছিলেন। 

Weather forecast- কলকাতায় শীতের আমেজ, বইতে শুরু করেছে উত্তুরে হাওয়া

Global Warming-২০৩০ সালের মধ্যে জলের তলায় ডুববে কলকাতা, তালিকায় বড় বড় শহরের নামও

সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে এই অভিযোগ ওঠার পরপরই তাঁর বাড়িতে গিয়েছিল জাতীয় কাস্ট কমিশনের সদস্যরা। সমীর ওয়াংখেড়ের সংশাপত্রগুলি তারা খতিয়ে দেখেছে। 

আরিয়ান খান মাদকমামলায় অন্যতম তদন্তকারী অফিসার সমীর ওয়াংখেড়ে। এই অবস্থায় শাহরুখ পুত্রকে গ্রেফতারের পর একাধিকবার তাঁকে হেনস্থা হতে হয়েছে। তবে তিনি নিজের দায়িত্বে অটল থাকবেন বলেও জানিয়েছে। বলিউডকে মাদক মুক্ত করতে চান বলেও ঘনিষ্ট মহলে দাবি করে থাকেন তিনি। যদিও বিরোধীদের অভিযোগ সমীর তলে তলে তোলাবাজির ব়্যাকেট চালান।এই বিষয়ে তাঁর বিরুদ্ধে ইতিমধ্যেই অভিযোগ দায়ের হয়েছে। শুরু হয়েছে তদন্ত।

NCB officer of Aryan Khan Case Sameer Wankhede removed from Drugs On Cruise Probe bpsb

পাশাপাশি, চৌঠা নভেম্বর জানা যায় স্বাভিমানি রিপাব্লিকান পার্টি ও ভীম আর্মি- এই দুটি দলিত দল সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। তাদের অভিযোগ সরকারি চাকরি পাওয়ার জন্য সমীর ওয়াংখেড়ে জাল কাস্ট সার্টিফিকেট দাখিল করেছিলেন। এনসি কোটায় চাকরি পাওয়ার জন্যই তিনি এই উদ্যোগ নিয়েছিলেন করেও অভিযোগ করেছেন তাঁরা। 

এতদিন শুধু মহারাষ্ট্রের এনসিপি নেতা নবাবা মালিকে তোপ সহ্য করতে হয়েছে। কিন্তু এবার এনসিবি কর্তার বিরুদ্ধে আসরে নামল দুটি দলিত গ্রুপ। দুটি দলিত দলের সদস্যরা এনসিবি কর্তা সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। তাদের অভিযোগ মিথ্যা কাস্ট শাংসাপত্র দিয়েছে সরকারি চাকরি পেয়েছিলেন সমীর ওয়াংখেড়ে। 

Follow Us:
Download App:
  • android
  • ios