Asianet News BanglaAsianet News Bangla

জাতীয় দলের অধিনায়কের বিরুদ্ধে নাবালিকাকে ধর্ষণের অভিযোগ, লামিচানের বিরুদ্ধে তদন্তে নেপাল পুলিশ

১৭ বছরের এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠেছে লামিচানের বিরুদ্ধে। ক্রিকেটারের বিরুদ্ধে থানায় অভিযোগও দায়ের করেছেন কিশোরীর মা-বাবা। অবিলম্বে লামিচানের বিরুদ্ধে তদন্তেও নেমেছে নেপাল পুলিশ।
 

 Nepal Cricket Captain sandeep lamichhane accused of rape by minor, he also played for Delhi Capitals in IPL
Author
First Published Sep 7, 2022, 2:34 PM IST

দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছেন আইপিএল-এ, খেলেছেন জাতীয় দলের অধিনায়কের হিসেবেও। ভারতীয় ক্রিকেট দুনিয়ায় পরিচিত নাম সন্দীপ লামিচানে। এবার জাতীয় স্তরের এই খেলোয়ারের বিরুদ্ধে নাবালিকাকজে ধর্ষ্ণের অভিযোগ উঠল। অভিযোগ আসার পরেই অবিলম্বে তদন্ত শুরু করেছে নেপাল পুলিশ। 
সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর ১৭ বছরের এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠেছে লামিচানের বিরুদ্ধে। ক্রিকেটারের বিরুদ্ধে থানায় অভিযোগও দায়ের করেছেন কিশোরীর মা-বাবা। অবিলম্বে লামিচানের বিরুদ্ধে তদন্তেও নেমেছে নেপাল পুলিশ। যদিও এখনও পর্যন্ত অভিযুক্তর বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেওয়া হয়েছে কি না সে বিষয় কিছু জানা যায়নি। 
২০১৬ সালে প্রথম নেপালের অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক করা হয় লামিচানেকে। এরপর আর বিশেষ পেছনে তাকাতে হয়নি লামিচানেকে। ২০১৮ সালে নেপালের জাতীয় দলে সুযোগ পান তিনি। লামিচালে নেপালের একমাত্র ক্রিকেটার যে আইপিএল-এ খেলেছেন। ২০১৮ সালে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে দিল্লি ক্যপিটালসের হয় আইপিএল-এ অভিষেক হয় তাঁর। দিল্লির হয়ে প্রথম তিনটি ম্যাচে পাঁচে উইকেট নেন লামিচানে। পরের বছর দিল্লির হয় খেলেন মোট ছ'টি ম্যাচ। ২০২০ সালে দিল্লির সঙ্গ ত্যাগ হওয়ার পর থেকে আপাতত আইপিএল-এর যাত্রায় ইতি পড়ে লামিচানের। 

আরও পড়ুনবাগুইআটি জোড়া খুনকাণ্ডের তদন্তভার সিআইডির হাতে, দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী 


এরপর ২০২১ সালে সুযোগ আসে নেপালের জাতীয় দলে অধিনায়কত্ব করার। ততকালীন অধিনায়ক জ্ঞানেন্দ্র মল্লকে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে দল থেকে বাদ দেওয়ায় সেই জায়গায় অধিনায়ক হিসেবে নির্বাচিত হন লামিচানে। 
সম্প্রতি জাতীয় দলের অধিনায়কের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনেন কাঠমাণ্ডুর এক কিশোরী। অভিযোগ দায়ের হওয়ার পরই তদন্ত শুরু করে পুলিশ। যদিও এই অভিযোগ প্রসঙ্গে লামিচানে বা নেপাল ক্রিকেট বোর্ডের তরফে এখনও কোনও মন্তব্য করা হয়নি। 

আরও পড়ুন - দেশে ১৫ শতাংশেরও বেশি বাড়ল নারী নির্যাতনের ঘটনা! শীর্ষস্থানে উত্তরপ্রদেশ, পিছিয়ে নেই দিল্লি-রাজস্থানও 

Follow Us:
Download App:
  • android
  • ios