অসমের বন্যার পরিস্থিতি ক্রমেই আরও জটিল হয়ে উঠছে। মানুষ থেকে বন্যপ্রাণী বিপর্যয়ের মুখে পড়ে প্রাণ বাঁচাতে মরিয়া। ভয়াবহ এই পরিস্থিতি দেশের সকল স্তরের মানুষই নড়ে চড়ে বসেছে। পাঠানো হচ্ছে ত্রাণ। সাধ্যমতন সাহায্যের হাতও বাড়িয়ে দিচ্ছেন সকলেই। অমনই পরিস্থিতি সামনে উঠে আসায় সাংসদ অভিনেত্রী নুসরত জাহান প্রকাশ্যে নিজের সোশ্যাল পেজে আর্জি জানালেন মানুষকে বন্যা দুর্গতদের পাশে দাঁড়ানোর জন্য। 

আরও পড়ুনঃ বন্যার জেরে বিপর্যস্ত অসমের বন্যপ্রাণ, এখনও পর্যন্ত মৃত অন্তত ৫০টি প্রাণী

এদিন অল ইন্ডিয়া রেডিওর পক্ষ থেকে তৈরি করা একটি ভিডিও নিজের সোশ্যাল পেজে শেয়ার করেছিলেন তিনি। সঙ্গে লিখেছিলেন অসমের সকলের জন্য আমি চিন্তিত, সকলে মিলেই আসুন তাঁদের মোকাবিলায় সামিল হই। শুধু তিনিই নন, সেলিব্রিটি থেকে নেতামন্ত্রী, এই তালিকা থেকে বাদ পড়ছেন না কেউ। সাধারণ মানুষও মুখ্যমন্ত্রীর তহবিলে সাধ্য মতন অর্থ অনুদান করছেন। 

 

 

আরও পড়ুনঃ অসমের বন্যা পরিস্থিতে বলিউড অভিনেতার ২ কোটির অনুদান

বলিউডেও এই নিয়ে বেজায় শোরগোল পড়েগিয়েছে ইতিমধ্যেই। নিজেদের সোশ্যাল পাতায় ভক্তদের উদ্দেশেয সকলেই প্রায় আবেদন জানালেন দুর্গতদের পাশে থাকার জন্য। ইতিমধ্যেই মোটা অঙ্কের টাকা এই খাতে পাঠিয়েছেন অভিনেতা অক্ষয় কুমার। প্রিয়ঙ্কা চোপড়াও নিজের সোশ্যাল পেজে একইভাবে সকলের পাশে থাকার আবেদন জানিয়েছিলেন।

বর্তমানে অসম অঞ্চলে জল বিপদসীমার ওপর দিয়ে বইছে। বেশকিছু অঞ্চলে তিনফুটের অধিক জলমাত্রা। মোট ৩২৭টি ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছেন ২৫ লক্ষ্যেরও বেশি মানুষ। অন্যদিকে কাজিরাঙ্গা জাতীয় উদ্যানেও জলস্তর ক্রমেই বাড়ছে। ৯০ শতাংশ এলাাকাই বর্তমানে জলের তলায় থাকায় সমস্যার মুখে বন্যপ্রাণীরাও।