Asianet News BanglaAsianet News Bangla

Tokyo Olympics 2020: ভারত জিততেই চেয়ার থেকে লাফিয়ে উঠলেন, হাততালিতে ফেটে পড়লেন মুখ্যমন্ত্রী

সারাক্ষণ নজর ছিল টিভির পর্দায়। অলিম্পিকের ভারতীয় পুরুষ হকি টিম ইতিহাস তৈরি করতেই উত্তেজনায় চেয়ার ছেড়ে লাফিয়ে উঠলেন প্রবীণ মুখ্যমন্ত্রী।

Odisha CM Naveen Patnaik lauds Indian mens hockey team bpsb
Author
Kolkata, First Published Aug 2, 2021, 4:09 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সারাক্ষণ নজর ছিল টিভির পর্দায়। অলিম্পিকের (Tokyo Olympics 2020) ভারতীয় পুরুষ হকি টিম ইতিহাস তৈরি করতেই উত্তেজনায় চেয়ার ছেড়ে লাফিয়ে উঠলেন প্রবীণ মুখ্যমন্ত্রী। ভারত জিততেই তাঁর হাততালিতে ভরে গেল গোটা ঘর। ওডিশার মুখ্যমন্ত্রী (Odisha CM) নবীন পটনায়েকের (Naveen Patnaik) প্রতিক্রিয়া এমনই ছিল সোমবার। অলিম্পিকে ভারতীয় পুরুষ হকি দলের (Indian men's hockey team) ম্যাচে চোখ রেখেছিলেন নবীন পটনায়েক। 

৪১ বছর পর অলিম্পিক হকির সেমি ফাইনালে ভারত। এই মুহুর্তকে হাততালি দিয়ে সেলিব্রেট করলেন মুখ্যমন্ত্রী। এরই সঙ্গে বললেন আরও এগোতে হবে টিমকে। সামনে আরও জয় নিশ্চিত করতে হবে। নিজের বাসভবন নবীন নিবাসে বসে সমানে ভারতীয় হকি টিমকে উৎসাহ দিয়ে গেলেন এই প্রবীণ মুখ্যমন্ত্রী। 

অস্ট্রেলিয়ার কাছে গ্রুপ পর্বে  ৭-১ গোলে হারের পর পর টোকিও অলিম্পিকে ভারতের পুরুষ হকি দলের ভবিষ্যৎ নিয়ে উঠেছিল প্রশ্ন। কিন্তু তারপর দুরন্তভাবে ঘুরে দাঁড়ায় ভারতীয় হকি দল। পরে টানা সব ম্যাচে জিতে গ্রুপের দ্বিতীয় দল হিসেবে শেষ আটে জায়গা পাকা করে শ্রীজেশ, মনপ্রীতরা। কোয়ার্টার ফাইনালে গ্রেট ব্রিটেনকে ৩-১ গোলে হারাল ভারতীয় দল। একইসঙ্গে ৪১ বছর পর ফের অলিম্পিকের সেমিফাইনালে প্রবেশ করলে টিম ইন্ডিয়া। ম্যাচ জয়ের পর আবেগ ও চোখের জল বাঁধ মানেনি ভারতীয় দলের।

বাড়ির সদর দরজায় ছোট্ট কিছু পরিবর্তন, ফিরিয়ে দেবে আপনার অর্থ ভাগ্য

Vastu Tips: বেডরুমের এক কোণায় রেখে দিন নুন, সংসারে ফিরবে শান্তি-সমৃদ্ধি

সূর্যের গা থেকে ছিটকে বেরোচ্ছে আগুনের গোলা, ভয়ঙ্কর সুন্দর ভিডিও প্রকাশ করল নাসা

জাতীয় হকি টিমের সাফল্যে অনেকাংশ জড়িয়ে রয়েছে ওডিশার মর্যাদা। পুরুষ ও মহিলা জাতীয় হকি দলের স্পনসর ওডিশা সরকার। সেই ২০১৮ সাল থেকে ওডিশা সরকারের স্পনসরশিপ পেয়ে আসছে এই দুই দল। আগামী ৫ বছরের জন্য ১৫০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে রাজ্য সরকারের পক্ষ থেকে। 

নবীন পটনায়েক ব্যক্তিগত ভাবে হকি খেলাটির প্রতি বিশেষ টান অনুভব করেন। তাঁর অনুপ্রেমায় হকি দলে একাধিক উন্নয়নমূলক কাজ হয়েছে। সরকারি সূত্রে খবর, ওডিশা সরকার চাইছে বিশ্ব মানচিত্রে হকির হাত ধরে শ্রেষ্ঠত্বের আসন পাক ভারত। ২০১৪ সালে ওডিশা সরকারের উদ্যোগে আয়োজিত হয় চ্যাম্পিয়নস ট্রফি। ২০১৮ সালের হকি বিশ্বকাপে ওডিশা সরকারের উদ্যোগ ছিল চোখে পড়ার মত। ২০১৩ সালের বিশ্বকাপও আয়োজন করতে চাইছে ওডিশা সরকার। রৌরকেল্লায় তৈরি হচ্ছে আন্তর্জাতিক মানের একটি হকি স্টেডিয়াম। ৯০ কোটি টাকা এজন্য বরাদ্দ করা হচ্ছে। 

Odisha CM Naveen Patnaik lauds Indian mens hockey team bpsb

Odisha CM Naveen Patnaik lauds Indian mens hockey team bpsb

"

Follow Us:
Download App:
  • android
  • ios