Asianet News BanglaAsianet News Bangla

মোদীর জন্মদিন উপলক্ষ্যে ই-নিলাম, আপনিও কিনতে পারেন সোনা জয়ী নীরজ চোপড়ার ব্যবহৃত জিনিস

ই-নিলামে টোকিও প্যারালিম্পিক গেমস আর টোকিও গেসেমের বিজয়ী খেলোয়াদের আরও একাধিক সরঞ্জাম রয়েছে। সোনা জয়ী নীরজ চোপড়ার সঙ্গেই নিলামে উঠেছে সুমিত অ্যান্টিলের ব্যবহৃত জেলিনগুলি। 

on pm modi s birth day e auction of gifts and mementos received by narendra modi bsm
Author
Kolkata, First Published Sep 18, 2021, 12:13 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রধানমন্ত্রী নরেন্দ্র (Narendra Modi)পাওয়া ১হাজার ৩৩০টি উপহার আর স্মারক নিয়ে শুরু হয়েছে ই-নিলাম (e-auction)। সংস্কৃতি মন্ত্রণালয়ে আয়োজিত এই ই-নিলান শুরু হয়েছে শুক্রবার (১৭ সেপ্টেম্বর)। এই দিনই ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন (PM Modi's Birthday)। নিলাম প্রক্রিয়া চলবে আগামী ৭ অক্টোবর পর্যন্ত। এই ই-নিমালে যেসব জিনিসগুলি নিলানের ব্যবস্থা করা হয়েছে তার মধ্যে গুরুত্বপূর্ণ হল টোকিও অলিম্পিকে জয়ী নীরজ চোপড়ার ব্যবহৃত জেনিলগুলি। 

on pm modi s birth day e auction of gifts and mementos received by narendra modi bsm

ই-নিলামে টোকিও প্যারালিম্পিক গেমস আর টোকিও গেসেমের বিজয়ী খেলোয়াদের আরও একাধিক সরঞ্জাম রয়েছে। সোনা জয়ী নীরজ চোপড়ার সঙ্গেই নিলামে উঠেছে সুমিত অ্যান্টিলের ব্যবহৃত জেলিনগুলি। এছাড়াও রয়েছে অযোধ্যা রাম মন্দির, চারধাম, রুদ্রাক্ষ কনভেনশন সেন্টার, মডেল ভাস্কর্য, পেইন্টিঁ আর অঙ্গবস্ত। এছাড়াও কিছু রেপ্লিকাও নিমাল করা হবে। 

কাবুল বিমান বন্দরে ড্রোন হামলা নিয়ে উল্টো সুর মার্কিন সেনার, ক্ষমা চাইল পেন্টাগন

আলৌকিক ঘটনা, পরিবারের ৫ মৃত সদস্যের সঙ্গে একই ঘরে তিন দিন বেঁচে ২ বছরের শিশু

ভগবানের আপন দেশই রহস্যে মোড়া, এক আজব গ্রাম যেখানে মায়েরা যমজ সন্তান প্রসব করে

সংস্কৃতি মন্ত্রকের তরফ থেকে জানান হয়েছে, খোলোয়াড়দের ব্যবহৃতি সরঞ্জামগুলির মূল্য শুরু হয়েছে এক কোটি টাকা থেকে শুরু করে। তবে একটি ক্ষুদ্র হাতির দাঁতের সরঞ্জামও নিমালে তোলা হবে। যার মূল্য মাত্র ২০০ টাকা। কেন্দ্রীয় সংস্কৃতী মন্ত্রী টুইট করে নিমাল সম্পর্কে বিস্তারি তথ্য দিয়েছে।  নিমালের জন্য ক্লিক করতে হবে https://pmmementos.govs.in। 

এই রাউন্ডে নিলামে থাকা জিনিসগুলির মধ্যে রয়েছে টোকিও প্যারাঅলিম্পিকে সোনা জয়ী সুমিত অঅযান্টিল ও টোকিও অলিম্পিকে সোনা জয়ী নীরজ চোপড়ার জিনিসগুলি ছাড়াও রয়েছে টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ জয়ী লভলিনা বোরগোহেইনের ব্যবহৃত বক্সিং গ্লাভস। খেলোয়াড়ের নিজস্ব সংরক্ষিত একটি ব্যাডমিন্টন ব়্যাকেট, টেবিলটেনিস ব়্যাকেট। প্যারালিম্পিক্সে সোনা জয়ী ভাবনা প্যাটেলের অটোগ্রাফি। 

নরেন্দ্র মোদী হলেন দেশের প্রধান প্রধানমন্ত্রী যিনি গঙ্গা নদীর সংস্কারের জন্য এই উদ্যোগ গ্রহণ করেছেন। ই-নিলাম থেকে প্রাপ্ত অর্থ নমামি গঙ্গা প্রকল্পের জন্য খরচ করা হবে বলেও সূত্রের খবর। 

on pm modi s birth day e auction of gifts and mementos received by narendra modi bsm

on pm modi s birth day e auction of gifts and mementos received by narendra modi bsm

Follow Us:
Download App:
  • android
  • ios