Asianet News BanglaAsianet News Bangla

Allahabad High Court: শিশুর সঙ্গে ওরাল সেক্স 'গুরুতর অপরাধ' নয়, বলল এলাহাবাদ কোর্ট

আইনের চোখে শিশুদের সঙ্গে ওরাল সেক্স (Oral Sex) ‘গুরুতর অপরাধ’ নয়। এমনই জানান এলাহাবাদ কোর্ট (Allahabad Court)।

oral sex with child not a serious crime says Allahabad High Court
Author
Kolkata, First Published Nov 24, 2021, 4:11 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আইনের চোখে শিশুদের সঙ্গে ওরাল সেক্স (Oral Sex) ‘গুরুতর অপরাধ’ নয়। এমনই জানান এলাহাবাদ কোর্ট (Allahabad Court)। এমনকী, এই অপরাধের সাজা কমানো হল ৩ বছর। শিশুর সঙ্গে ওরাল সেক্স করার অভিযোগে এক ব্যক্তিকে ১০ বছরের কারাদন্ড (Jail Sentence) দিয়েছিল নিম্ন আদালত। সেই নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ করে এলাহাবাদ হাইকোর্টে (Allahabad High Court) আপিল করেন দোষী ব্যক্তি। সেখানে ৩ বছর মুকুব হল তার সাজা। অপরাধীর সাজার মেয়াদ ১০ বছর থেকে ৭ বছর করা হল এলাহাবাদ কোর্টের নির্দেশে। 

জানা গিয়েছে, সনু কুশওয়াহা নামে এক ব্যক্তি ২০ টাকার বিনিময়ে একটি শিশুর সঙ্গে ওরাল সেক্স (Oral Sex) করেন। ওরাল সেক্স করার অভিযোগে ঝাঁসির নিম্ন আদালতে দোষী সাব্যস্ত হয় ওই ব্যক্তি। সেখানে তাকে ১০ বছরের কারাবাসের নির্দেশ দেয় আদালত। এরপরই নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ করে এলাহাবাদ হাইকোর্টে (Allahabad High Court) আপিল করেন দোষী। সেখানে ৩ বছর মুকুব হল তার সাজা। অপরাধীর সাজার মেয়াদ ১০ বছর থেকে ৭ বছর করে দিল এলাহাবাদ কোর্ট। 

আরও পড়ুন: Digital India: ৬ বছরে আধারে বাঁচল ১.৭৮ লক্ষ কোটি টাকা, চালু হয়ে গেল ৫৮টি আধার কেন্দ্র

এলাহাবাদ হাইকোর্টের (Allahabad High Court)  বিচারক অনিল কুমার ঝায়ের সিঙ্গল বেঞ্চে (Single Bench) এই মামলার শুনানি হয়। সেখানে বলা হয়, শিশুর সঙ্গে ওরাল সেক্স (Oral Sex) কম গুরুতর অপরাধ। আর অপরাধ কম গুরুতর হওয়ায় দোষীর সাজা কমানো হয়। অপরাধটি পাকসো আইনের (POCSO) ধারা ৫-৬ অথবা ৯ (এম)-এর আওতাধীন নয়। তাই অপরাধীর শাস্তি কমানো হয়। 

আরও পড়ুন: Parliament: ক্রিপ্টোকারেন্সিসহ ২৬টি বিল পেশ হবে সংসদে, থাকছে কৃষি আইন প্রত্যাহার বিল

ঘটনাটি ২০১৬ সালের ২২ মার্চের। ঝাঁসির (Jhansi) বাসিন্দা ওই শিশু। তার মা-বাবার অভিযোগ, তাদের বাড়িতে দোষী ব্যক্তি এসেছিলেন। তিনি শিশুটিকে নিকটবর্তী একটি মন্দিরে নিয়ে গিয়ে ওরাল সেক্স করতে বাধ্য করেন। সে সময় ২০ টাকা দিয় শিশুটির সঙ্গে ওরাল সেক্স (Oral Sex) করেছিল অপরাধী। ঘটনাটি জানা জানি হতেই পুলিশের কাছে মামলা করা হয় শিশুর পরিবারের পক্ষ থেকে। মামলাটি (Case) কোর্টে উঠলে ব্যক্তিকে ১০ বছরেরে শাস্তি দেয় আলাদত। এরপরই নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ করে এলাহাবাদ হাইকোর্টে (Allahabad High Court)  আপিল করেন দোষী। সেখানে ৩ বছর মুকুব হল তার সাজা। অপরাধীর সাজার মেয়াদ ১০ বছর থেকে ৭ বছর করে দিল এলাহাবাদ কোর্ট। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios