ফের সীমান্তে যুদ্ধবিরতি লঙ্ঘন করল পাকিস্তান। শনিবার সেনাবাহিনীর এক মুকপাত্রের তরফে জানানো হয়েছে, পাকিস্তানি সেনারা জম্মু ও কাশ্মীরের  পুঞ্চ ও রাজৌরি জেলার নিয়ন্ত্রণরেখা বরাবর ফরোয়ার্ড পোস্ট এবং সংলগ্ন গ্রামগুলিকে লক্ষ্য করে যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে বলে জানা গিয়েছে।

সেনাবাহিনীর মুখপাত্রের তরফে আরও বলা হয়েছে, পাকিস্তানি সেনাবাহিনীর তরফে রাতভোর পুঞ্চের বালাকোট সেক্টরে এবং রাজৌরির নৌশেরা সেক্টরে গোলাবর্ষণ এবং ছোট মর্টার বর্ষণ করা হয়েছে। তবে ভারতীয় সেনাবাহিনীর তরফে এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা সম্ভব হয়েছে বলে জানা গিয়েছে। 

আরও পড়ুন- 'উইন্টার ইজ কামিং', ইসরোর সামনে ল্যান্ডার বিক্রমের সঙ্গে যোগাযোগের শেষ সুযোগ

আরও পড়ুন- ৩৭০ ধারা বাতিলের পর ৪০০০ সন্দেহভাজনকে গ্রেফতার, মুক্তি পেল প্রায় ৩,১০০

সূত্রের খবর, শুক্রবার রাত আটটা থেকে দশটার মধ্যে উপত্যকার নৌশেরা সেক্টরে যুদ্ধবিরতি লঙ্ঘন করে পাকিস্তান। এরপর রাত ১১.৪৫ থেকে ২টো পর্যন্ত ছোট আগ্নেয়াস্ত্র এবং মর্টার বর্ষণ করা হয় বলে খবর। যদিও পাকিস্তানের গোলাবর্ষণের জেরে ভারতের তরফে কোনও হতাহতের ঘটনা ঘটেনি বলেই জানা গিয়েছে। 

আরও পড়ুন-প্রথমে ইমরান, পরে নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকে বসবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

আরও পড়ুন- আঁধারে নিমজ্জিত চাঁদ, ল্যান্ডার বিক্রমের সঙ্গে যোগাযোগের সব আশাই শেষ

প্রসঙ্গত চলতি বছরে প্রায় ২,০৫০ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। আর এর জেরে প্রাণ গিয়েছে প্রায় ২১ জন ভারতীয়ের। ভারতের তরফে পাকিস্তানের কাছে বারবার সীমান্তে ২০০৩ সালের যুদ্ধবিরতি বোঝাপড়া এবং সীমান্তে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে অনুরোধ করা হয়েছে। কিন্তু তা সত্ত্বেও বারংবার পাকিস্তান আক্রমণ শাণিয়ে চলেছে উপত্যকার সীমান্তবর্তী অঞ্চলে।