২২ সেপ্টেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রের হিউস্টনে অনুষ্ঠিত হতে চলেছে হাউডি মোদী অনুষ্ঠান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পাশাপাশি সেই অনুষ্ঠানে অংশ নিতে চলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে সেই অনুষ্ঠানে অংশ নেওয়ার পরের দিন অর্থাৎ ২৩ সেপ্টেম্বর সোমবার পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে দেখা করবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এরপর মঙ্গলবার অর্থাৎ ২৪ সেপ্টেম্বর আবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বসবেন প্রেসিডেন্ট ট্রাম্প। সম্প্রতি মার্কিন প্রেসিডেন্টের তরফে বিবৃতি দিয়ে সেই কথাই জানানো হয়েছে। রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভার ৭৪ তম অধিবেশনের পাশাপাশি এই ভারত এবং পাক রাষ্ট্রপ্রধানের সঙ্গে এই দুই বৈঠকের আয়োজন করা হয়েছে। হিউস্টনে হাউডি মোদী অনুষ্ঠানে মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসকারী প্রায় পাঁচ হাজার ভারতীয় উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে। হাউডি মোদী অনুষ্ঠানে অংশ নেওয়ার পর রবিবার রাতেই ডোনাল্ড ট্রাম্প পৌঁছে যাবেন নিউ ইয়র্ক।

আরও পড়ুন- ৩৭০ ধারা বাতিলের পর ৪০০০ সন্দেহভাজনকে গ্রেফতার, মুক্তি পেল প্রায় ৩,১০০

আরও পড়ুন- 'উইন্টার ইজ কামিং', ইসরোর সামনে ল্যান্ডার বিক্রমের সঙ্গে যোগাযোগের শেষ সুযোগ

আরও পড়ুন- সমস্ত জল্পনার অবসান, ধর্ষণের অভিযোগে অবশেষে গ্রেফতার প্রাক্তন বিজেপি সাংসদ চিন্ময়ানন্দ

তারপর সেখান থেকে ট্রাম্প উড়ে যাবেন ওহিও, সেখানে তিনি অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের সঙ্গে দেখা করবেন বলে খবর। নরেন্দ্র মোদীর সঙ্গে মঙ্গলবারের বৈঠকে দুই রাষ্ট্রনেতার সঙ্গে দ্বিপাক্ষিক বহু বিষয়ের পাশাপাশি আন্তর্জাতিক নান বিষয়েও আলোচনা করা হবে বলে জানা গিয়েছে।