Asianet News BanglaAsianet News Bangla

Breakfast meet: মমতা বন্দ্যোপাধ্যায়ের পথেই হাঁটলেন রাহুল গান্ধী, প্রাতরাশ টেবিলে বিরোধী বৈঠক

কংগ্রেস নেতা রাহুল গান্ধীর ডাকে প্রাতরাশ বৈঠকে নজরে এল বিরোধী ঐক্য। তৃণমূলের তরফে যোগ দিলেন সাংসদ মহুয়া মৈত্র, কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

Pegasus row: 15 opposition parties attend Rahul Gandhi breakfast meet, AAP skips  bpsb
Author
Kolkata, First Published Aug 3, 2021, 11:22 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বাদল অধিবেশন (monsoon Session) জুড়ে উত্তপ্ত লোকসভা, রাজ্যসভা (Parliament)। বিরোধীদের হই হট্টগোলে বারবারই মুলতুবি করে দিতে হচ্ছে অধিবেশনের কাজ। তবে কংগ্রেস নেতা (Congress leader) রাহুল গান্ধীর (Rahul Gandhi) ডাকে প্রাতরাশ বৈঠকে (breakfast meeting) নজরে এল বিরোধী ঐক্য।

তৃণমূলের (TMC) তরফে যোগ দিলেন সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitro), কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan banerjee)। দিল্লি কনস্টিটিউশন ক্লাবে সকাল সাড়ে নটা থেকে বৈঠক শুরু হয়। ১৫টি বিরোধী দল (15 opposition) এই বৈঠকে যোগ দেয়। পেগাসাস ইস্যুতে (Pegasus snooping issue) বৈঠকে আলোচনা চলে। 

বিরোধী দলগুলির পরবর্তী রণকৌশল কী হতে চলেছে, সে নিয়ে ব্লুপ্রিন্ট তৈরি হয়েছে এই বৈঠকে বলে মনে করা হচ্ছে। মূলত দিল্লি সফরে বিরোধী ঐক্যের যে সুর তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেঁধে দিয়ে এসেছিলেন, সেই পথেই হাঁটলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। মূলত তাঁর ডাকেই সাড়া দিয়ে ১৫টি বিরোধী দল একত্রিত হয়ে বৈঠকে বসে। 

বৈঠকে ছিলেন কংগ্রেস, এনসিপি, শিবসেনা, আরজেডি, সমাজবাদী পার্টি, সিপিআইএম, সিপিআই, আইইউএমএল, তৃণমূল, আরএসপি, কেরালা কংগ্রেস, জেএমএম, ন্যাশনাল কনফারেন্সের সাংসদরা। ছিলেন লোকতান্ত্রিক জনতা দল, ডিএমকের সাংসদরাও। তবে আমন্ত্রিত হলেও বৈঠকে দেখা যায়নি আপের সাংসদদের। 

নরেন্দ্র মোদীর সবচেয়ে বড় দুর্বলতা কী, সবার সামনে ফাঁস করে দিয়েছিলেন প্রশান্ত কিশোর

FIH rankings : দারুণ সাফল্য, বিশ্ব হকি ব়্যাঙ্কিংয়ে তিন নম্বরে উঠে এল ভারতীয় পুরুষ হকি টিম

পেগাসাস ইস্যুতে কেন্দ্রকে কোণঠাসা করার পরিকল্পনাকরেছে বিরোধীরা। তারই ছক কষা হল এই প্রাতরাশ বৈঠকে। পেগাসাসের পাশাপাশি, মূল্যবৃদ্ধি ও জ্বালানির দামবৃদ্ধি নিয়ে বিরোধিতার কর্মসূচি স্থির করা হয়। তবে এই বৈঠক যে ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে বিজেপি বিরোধিতার মঞ্চকে আরও মজবুত করল, তা বলাই বাহুল্য। 

মঙ্গলবার লোকসভা ও রাজ্যসভায় মুলতুবি প্রস্তাবের নোটিস জমা দিল তৃণমূল কংগ্রেস। লোকসভায় মুলতুবি প্রস্তাবের নোটিস জমা দিলেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। রাজ্যসভায় মুলতুবি প্রস্তাবের নোটিস জমা দিলেন সুখেন্দুশেখর রায়। পেগাসাস ইস্যুতে কড়া অবস্থান নিতেই এই সিদ্ধান্ত বলে তৃণণূল সূত্রের খবর। 

Follow Us:
Download App:
  • android
  • ios