২৩ মে থেকে টানা তিন দিন বাড়ল পেট্রল এবং ডিজেলের দাম। কলকাতা-সহ চার মেট্রো শহরেই দাম বৃদ্ধি হয়েছে. বৃহস্পতিবারের পর শুক্র এবং শনিবারও জ্বালানির দাম বেড়েছে। গত দু' দিনে কলকাতা সহ মেট্রো শহরগুলিতে ২৮ থেকে তিরিশ পয়সা পর্যন্ত দাম বেড়েছে পেট্রল এবং ডিজেলের। 

শনিবার কলকাতায় ১৪ পয়সা বেড়ে লিটার পিছু পেট্রলের দাম দাঁড়িয়েছে ৭৩ টাকা ৬০ পয়সা। আর ডিজেলের দাম শুক্রবারের তুলনায় ১২ পয়সা বেড়ে লিটার পিছু দাঁড়িয়েছে ৬৮ টাকা ২১ পয়সায়। 

অন্যদিকে দিল্লিতে আজ লিটার পিছু পেট্রলের দাম দাঁড়িয়েছে ৭১ টাকা ৫৩ পয়সা। সেখানেও লিটারপিছু দাম বেড়েছে ১৪ পয়সা। দিল্লিতে আজ এক লিটার পেট্রলের দাম দাঁড়িয়েছে ৬৬ টাকা ৫৭ পয়সা। 

মুম্বইতে শনিবার এক লিটার পেট্রলের দাম গিয়ে ঠেকেছে ৭৭ টাকা ১৪ পয়সায়। সেখানে লিটার পিছু দাম বেড়েছে ১৪ পয়সা করে। বাণিজ্য নগরীতে এ দিন ১২ পয়সা বেড়ে এক লিটার ডিজেলের দাম দাঁড়িয়েছে ৬৯ টাকা ৬৩ পয়সা।

চেন্নাইততে শনিবার এক লিটার পেট্রলের দাম ১৫ পয়সা বেড়ে হয়েছে ৭৪ টাকা ২৫ পয়সা। আর এক লিটার ডিজেলের দাম ১৩ পয়সা বেড়ে হয়েছে ৭০ টাকা ২৪ পয়সা। 

মে মাসের দ্বিতীয় সপ্তাহে পেট্রল এবং ডিজেলের দাম বেশ কিছুটা কমায় স্বস্তি পেয়েছিল মধ্যবিত্ত। কিন্তু ভোটের ফল প্রকাশ হতেই চড়চড় করে বাড়ছে জ্বালানির দাম।