Asianet News BanglaAsianet News Bangla

বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় ঘোষণার পর বৈঠক, মুখোমুখি মোদী-আডবাণী-অমিত শাহ

  • বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় ঘোষণা হওয়ার পর বৈঠক
  • সোমনাথ ট্রাস্টের বৈঠকে মিলিত হলেন মোদী থেকে আডবাণী ও অমিত শাহ
  • ৩০ সেপ্টেম্বর এই বৈঠক হওয়ার বিষয়টি পূর্বপরিকল্পিত ছিল 
  • সকলেই ভিডিও কনফারেন্সে এই বৈঠকে যোগ দেন
PM Modi, Advani, Amit Shah participated in Somnath Trust Meeting after Babri Masjid verdict
Author
Kolkata, First Published Sep 30, 2020, 10:13 PM IST

বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যেই একে অপরের মুখোমুখি। আর এই মুখোমুখি হওয়ার ঘটনা ঘটল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র সঙ্গে লালকৃষ্ণ আডবাণীর। যদিও, এই মুখোমুখি হওয়ার বিষয়টি পুরোপুরি ঘটল ভিডিও কনফারেন্সের মাধ্যমে। শ্রী সোমনাথ ট্রাস্টের এই ভিডিও কনফারেন্সে আদৌ মোদী ও অমিতের সঙ্গে আডবাণীর সরাসরি কোনও কথা হয়েছে কি না তা জানা যায়নি। এমনকী, বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় ঘোষণার পর এই মিটিং হলেও সেখানে ২৮ বছর আগে ঘটে যাওয়া ঘটনার কোনও অবতারণা হয়েছিল কি না তার কোনও খবর মেলেনি। সন্দেহ নেই বাবরি মসজিদ ধ্বংস মামলার পর মোদী-অমিত এবং আডবাণী-র একই সঙ্গে বৈঠকে যোগ দেওয়াটা একটা স্বাভাবিক কৌতুহলের উদ্রেক করেছে।  

দেখুন ভিডিও স্টোরি- বহু বছরের অপেক্ষার অবসান, রায় ঘোষণা বাবরি মসজিদ ধ্বংস মামলার

 

শ্রী সোমনাথ ট্রাস্টের এই বৈঠকের পর অবশ্য টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি জানিয়েছেন, ' ভিডিও কনফারেন্সের মাধ্যমে শ্রী সোমনাথ ট্রাস্টের মিটিং-এ অংশ নিয়েছিলাম। মন্দিরের একাধিক বিষয়ে বেশ বিস্তারিত আলোচনা হয়েছে। এমনকী, এমন এক পরিস্থিতিতে ট্রাস্ট যেভাবে ব্যতিক্রমী এক কমিউনিটি পরিষেবা চালিয়ে যাচ্ছে তা নিয়েও আলোচনা হয়। প্রযুক্তির সাহায্য নিয়ে কীভাবে ভক্তদেরকে প্রার্থনায় অংশ নেওয়ার ব্যাপারটা নিশ্চিত করা যায়, তা নিয়েও আলোচনা হয়েছে।' 

গুজরাটের গির-সোমনাথ জেলায় অবস্থিত সোমনাথ মন্দির। এই ট্রাস্টের তত্বাবধানেই মন্দিরের সমস্ত কার্যপ্রণালী নিয়ন্ত্রিত হয়। সোমনাথ মন্দির মূলত শিবলিঙ্গের জন্য পরিচিত। মনে করা শিবের যে ১২টি জ্যোতিলিঙ্গ রয়েছে, তার অন্যতম একটি হল এই সোমনাথ মন্দির।  

দেখুন ভিডিও স্টোরি- বাবরি মামলার ফোকাসে ছিলেন আডবাণী ও মুরলিমনোহর, কী প্রতিক্রিয়া দিলেন তাঁরা

লালকৃষ্ণ আডবাণী বহুদিন থেকেই এই ট্রাস্টের সদস্য। পরবর্তী সময়ে মোদী এবং অমিত শাহদেরকেও এই ট্রাস্টে অন্তর্ভুক্ত করা হয়েছে। বয়সের সঙ্গে সঙ্গে রাজনৈতিক এবং বহু ধরনের কর্মকাণ্ড থেকে নিজেকে দূরে সরিয়ে নিয়েছেন আডবাণী। কিন্তু, সোমনাথ ট্রাস্টের সদস্যপদ থেকে অব্যাহতি নেননি। বাবরি মামলার রায়ে যেদিন বেকসুর খালাস পেলেন সেদিনই সোমনাথ ট্রাস্টের বৈঠকে আডবাণীর উপস্থিতি নিয়ে বেশ চর্চা শুরু হয়েছে। এই চর্চায় আরও ইন্ধন জুগিয়েছে বৈঠকে মোদী এবং অমিত শাহ-র উপস্থিতি। 

দেখুন ভিডিও স্টোরি- ১ বিলিয়ন পেজভিউ প্রতিমাসে, ডিজিটাল নিউজের জগতে নজির এশিয়ানেট নিউজ ডট কম-এর

Follow Us:
Download App:
  • android
  • ios