মোদী দুর্নীতিবাজদের কাছে 'ভস্মাসুর' কিন্তু দেশবাসীর কাছে 'নারায়ণ', কংগ্রেস সাংসদের কটূক্তির পাল্টা জবাবে সরব বিজেপি

| Dec 03 2022, 06:37 PM IST

CT Ravi
মোদী দুর্নীতিবাজদের কাছে 'ভস্মাসুর' কিন্তু দেশবাসীর কাছে 'নারায়ণ', কংগ্রেস সাংসদের কটূক্তির পাল্টা জবাবে সরব বিজেপি
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

নরেন্দ্র মোদিকে 'ভস্মাসুর' বলে কটাক্ষ করার পর কংগ্রেসকে পাল্টা জবাব বিজেপির । বিজেপির সাধারণ সম্পাদক সিটি রবি বলেন দুর্নীতিবাজদের কাছে 'ভস্মাসুর'. কিন্তু দেশবাসীর কাছে তিনি সর্বদাই ভগবান 'নারায়ণ' ।

রাজনৈতিক কটাক্ষ প্রতিনিয়ত চলতেই থাকে দুই রাজনৈতিক দলের মধ্যে। কিন্তু কটাক্ষে পরিমার্জিত ভাষার ব্যবহার অনেক আগেই উঠে গেছিলো রাজনৈতিকমহলে । আগে সেটি রাজ্য স্তরের মধ্যেই ছিল সীমাবদ্ধ কিন্তু এখন জাতীয় স্তরেও শোনা যাচ্ছে ঘৃণ্য কটূক্তি। সম্প্রতি কংগ্রেসের এক দাপুটে নেতা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে 'ভস্মাসুর' বলে কটাক্ষ করার পর পাল্টা জবাবে বিজেপির সাধারণ সম্পাদক সিটি রবি শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে 'নারায়ণ' বলে অভিহিত করেন।

প্রাক্তন কংগ্রেস সাংসদ ভিএস উগ্রাপ্পার বিতর্কিত সেই মন্তব্যের প্রতিক্রিয়ায় রবি বলেন ,' প্রধানমন্ত্রী মোদী চিরকালই দুর্নীতিবাজদের ও দেশবিরোধীদের বিরুদ্ধে সরব থেকেছেন তাই দুর্নীতিবাজদের কাছে 'ভস্মাসুর'. কিন্তু দেশবাসীর কাছে তিনি সর্বদাই ভগবান 'নারায়ণ'. আর দুর্নীতিবাজরা আপনারা সাবধানে থাকুন প্রধানমন্ত্রী যেকোনোদিন আপনাদের ভস্ম করে দেওয়ার ক্ষমতা রাখেন। '

Subscribe to get breaking news alerts

প্রাক্তন কংগ্রেস সাংসদ ভিএস উগ্রপ্পা প্রধানত কন্নড় ভাষায় বলেছিলেন যে ,' মোদী ভস্মাসুরের মতো , কারণ তিনি শিশুদের ভবিষ্যৎ ভস্ম করে দিচ্ছেন অর্থাৎ তিনি শিশুদের ভবিষ্যৎ নিয়ে খেলা করছেন। ' এই মন্তব্যের মাধ্যমে তিনি প্রধানত ২১ এ ধারার অর্থাৎ শিশুদের শিক্ষা ও বৃত্তির মৌলিক অধিকার সম্পর্কিত ধারার প্রতি ইঙ্গিত করেছিলেন।

হিন্দু পুরান অনুযায়ী ভস্মাসুর হলো একজন রাক্ষস যিনি যার মাথাতেই হাত দেন সেই ভস্ম হয়ে যায়। মোদিকে নিয়ে এমন কটাক্ষের পর তাকে তীব্র সমালোচনার সম্মুখীন হতে হয়। বেশ কিছুদিন আগেই কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেও মোদীকে রাবণের সঙ্গে তুলনা করেছিলেন। কিন্তু কটাক্ষের এই ভাষার সীমা উলঙ্ঘন কি এবার প্রকাশ্যে আনছে সমাজ ব্যবস্থার অবক্ষয় ? উত্তর খুঁজছি আমরা সকলে।