সর্দার বল্লভভাই প্যাটেলের ১৪৪ তম জন্মদিন। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এই বিশেষ দিনটি তাই 'রাষ্ট্রীয় একতা দিবস' হিসেবে পালন করার ঘোষনা করেছেন নরেন্দ্র মোদী। বল্লভভাই প্যাটেলের জন্মদিন উপলক্ষ্যে গত বছর আজকের দিনেই উদ্বোধন করা হয়েছিল বল্লভভাই প্যাটেলের মূর্তি স্ট্যাচু অফ ইউনিটি। আজ জন্মদিন উপলক্ষ্যে সেই মূর্তিতেই শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

গুজরাটের কোভাদিয়ায় পৌঁছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্ট্যাচু অফ ইউনিটি-র প্রতি শ্রদ্ধা জানান। এই উপলক্ষ্যে সেই অঞ্চলের নিরাপত্তার ব্যবস্থা জোড়দার করা হয়েছে। বল্লভভাই প্যাটেলের ১৪৪ তম জন্মদিন উলপক্ষ্যে নয়া দিল্লির ধানচাঁদ স্টেডিয়াম থেকে ইন্ডিয়া গেট অবদি 'রান ফর ইউনিটি'-র আয়োজন করা হয়েছে। রবিবার 'মন কি বাত' অনুষ্ঠানে সকল দেশবাসীকে এই দৌঁড়ে অংশগ্রহণ করার জন্য অনুরোধ করেন প্রধানমন্ত্রী। 

আরও পড়ুন- প্রয়াত সিপিআই নেতা গুরুদাস দাশগুপ্ত

আরও পড়ুন- মধ্যরাতেই দ্বিখণ্ডিত ভূস্বর্গ, এসে গেলেন নয়া গভর্নর, নিযুক্ত উপদেষ্টা ও পুলিশ প্রধানও

নরেন্দ্র মোদী এই বিষয়ে বলেছেন, 'এই 'রান ফর ইউনিটি' শুধু মাত্র দৌড় নয়, এতে সুস্থ ভারতের একটি দিকও পরিলক্ষিত হবে। এর মধ্যে দিয়েই আমরা সকলে যুক্ত হব এক ভারত এবং শ্রেষ্ঠ ভারতে। এই বিশেষ কর্মসূচীর জন্য রান ফর ইউনিটি ডট গভ ডট ইন নামের একটি ওয়েব পোর্টালও লঞ্চ করা হয়েছে যাতের দেশের বিভিন্ন প্রান্তে আয়োজিত এই রান ফর ইউনিটি সম্বন্ধে বিস্তারিত তথ্য দেওয়া থাকবে।'