দিল্লিতে নয়া আবাসন তৈরি করেছে কেন্দ্রীয় সরকার। করোনা পরিস্থিতিতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেই আবাসনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অনুষ্ঠানে হাজির থাকবেন লোকসভা স্পিকার এম বিড়লাও।

আরও পড়ুন: 'বিনা নোটিশেই বন্ধ অ্যাকাউন্ট', টুইটারের শীর্ষ আধিকারিকের বিরুদ্ধে এফআইআর দায়ের

করোনা সংক্রমণের তৃতীয় ঢেউ কি আছড়ে পড়তে চলেছে দিল্লিতে? তেমনই আশঙ্কা করছে স্থানীয় প্রশাসন। পরিস্থিতি এমনই যে, সংসদের শীতকালীন অধিবেশনও স্থগিত হয়ে যেতে পারে মনে করা হচ্ছে। একটি সূত্রের আবার দাবি, সংসদের বাজেট অধিবেশনের সঙ্গে জুড়ে দেওয়া হতে পারে শীতকালীন অধিবেশনও। কারণ, সাংবিধানিক রীতি অনুযায়ী ছ'মাসে ব্যবধানে অন্তত একবার সংসদের অধিবেশন বসতেই হবে। এর আগে যাবতীয় স্বাস্থ্যবিধি মেনে বর্ষাকালীন অধিবেশনের সময়ে আটকানো যায়নি করোনা সংক্রমণ। অধিবেশন চলাকালীন সংক্রমণের শিকার হন চল্লিশজন। ফলে শীতকালীন অধিবেশন নিয়ে অনিশ্চিয়তা আরও বেড়েছে। 

আরও পড়ুন: জলবায়ুর বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ের আহ্বান, জি সামিটে করোনা নিয়ে বার্তা প্রধানমন্ত্রীর

এসবের মাঝেই আবার দিল্লিতে সাংসদের নয়া বহুতল আবাসন তৈরির কাজও শেষ করে ফেলেছে মোদী সরকার। রাজধানীর বিডি মার্গ এলাকায় আটটি পুরনো বাংলোকে ভেঙে তৈরি করা হয়েছে ৭৬টি ঝাঁ চকচকে ফ্ল্যাট।  এই প্রকল্পের বরাদ্দ টাকার থেকে খরচের পরিমাণ প্রায় ১৪ শতাংশ কম। এমনকী, করোনা পরিস্থিতির কারণে কাজ করতে বাড়তি সময় লাগেনি। সোমবার এই নয়া আবাসনেরই উদ্বোধন করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।