Asianet News BanglaAsianet News Bangla

কোভিড ভ্যাকসিনেশনে সঙ্গে যুক্ত ব্যক্তিদের প্রশংসায় প্রধানমন্ত্রী, দেখুন কী লিখলেন চিঠিতে

 বর্তমানে ভারতে মাত্র ১৮ মাসে ২০০ কোটি টিকা দেওয়ার লক্ষ্য পূরণ হয়েছে। ১৮ বছরের বেশি বয়সী সকলেই বিনামূল্যে করোনার ভ্যাকসিনের বুস্টার ডোজ দেওয়া হচ্ছে। 

PM wrote a letter in praise of the Covid Team on 200 cores vaccination ABSC
Author
Kolkata, First Published Jul 20, 2022, 11:19 AM IST

২০০ কোটির বেশি ভ্যাকসিন দিয়ে রেকর্ড গড়ল ভারত। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে, টিকাকরণে ২০০ কোটির মাইলফলক ছুঁয়ে রেকর্ড গড়ল ভারত। এই তালিতায় আছে করোনার সেকেন্ড ডোজ, প্রি কনকেশন ডোজ। বর্তমানে ভারতে মাত্র ১৮ মাসে ২০০ কোটি টিকা দেওয়ার লক্ষ্য পূরণ হয়েছে। ১৮ বছরের বেশি বয়সী সকলেই বিনামূল্যে করোনার ভ্যাকসিনের বুস্টার ডোজ দেওয়া হচ্ছে। 

গত বছর জানুয়ারি থেকে টিকাদান কর্মসূচী শুরু হয়েছিল ভারতে। তার দেড় বছরের মধ্যে প্রায় ২০০ কোটি টিকা দান করে রেকর্ড গড়েছে ভারত। এই নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ১৭ জুলাই একটি টুইট করেন। সেখানে লেখেন, ‘ফের ইতিহাস গড়ল ভারত। ২০০ কোটি ভ্যাকসিন ডোজের বিশেষ সংখ্যা অতিক্রম করার জন্য সমস্ত ভারতীয়কে অভিনন্দন। যারা ভারতের টিকাদান অভিযানকে অতুলনীয় করে তুলতে অবদান রেখেছেন তাঁদের জন্য গর্বিত আমরা। এটি কোভিড ১৯ এর বিরুদ্ধে বিশ্বব্যাপী লড়াইকে শক্তিশালী করেছে।’ 

এদিকে সমস্ত কোভিড দলের প্রশংসা করে নরেন্দ্র মোদি একটি চিঠি লেখেছেন। যেখানে তিনি লেখেন, ভারত মাত্র ১৮ মাসে ২০০ কোটি টিকা দেওয়ার লক্ষ্য পূরণ করতে একটি নতুন রেকর্ড গড়েছে। বর্তমানে ১৮ বছরের বেশি বয়সী সকলকে বিনামূল্যে করোনা ভ্যাকসিনের এখটি বুস্টার ডোজ দেওযা হচ্ছে। আপনাদের সক্রিয় অংশগ্রহণে ভারত আবার ইতিহাস সৃষ্টি করেছে। আমাদের কোভিড ভ্যাকসিনেশনের যাত্রা ১৬ জানুয়ারি ২০২১ থেকে শুরু হয়েছিল। আমরা ১৭ জুলাই ২০২২- এ আরেকটি গুরুত্বপূর্ণ মাইলফলক ছুঁয়েছিলাম। এটি দেশের জন্য একটি স্মরণীয় দিন হিসেবে পরিণত হয়েছিল, কারণে এই দিনে আমরা ২০০ কোটি ভ্যাকসিন ডোজ ইনজেকশনের লক্ষ্য অর্জন করেছি। কোভিড ১৯ এর বিরুদ্ধে আমাদের লড়াইয়ে এটি একটি অসামান্য অর্জন করেছে।

শতাব্দীর সবচেয়ে বড় বৈশ্বিক মহামারীর সময় জীবন বাঁচানো গুরুত্বপূর্ণ। আমাদের ভ্যাক্সিনেটর, স্বাস্থ্যসেবা কর্মী, স্বাস্থ্যসেবা সহায়তা কর্মী এবং ফ্রন্টলাইন কর্মীরা আমাদের দেশবাসীর সুরক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। এই কর্তব্যের প্রতি নিষ্ঠা ও সঙ্কটের সময় প্রচেষ্টার চূড়ান্ত পরিণতির একটি প্রশংসনীয় উদাহরণ। 

এভাবেই কোভিড ভ্যাকসিনেশনে সঙ্গে যুক্ত ব্যক্তিদের প্রশংসা করেন নরেন্দ্র মোদী। ভারতে করোনার চতুর্থ তরঙ্গের কারণে টিকা দানে আরও জোড় দেওয়া হচ্ছে। বর্তমানে বিভিন্ন দেশে ফের বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। এমনকী, চতুর্থ ঢেউয়ে এই রোগে ইতিমধ্যে প্রাণ হারিয়েছেন একাধিক ব্যক্তি।   

আরও পড়ুন- 'শ্রীলঙ্কার মত সংকট কি ভারতের হতে পারে?' সর্বদলীয় বৈঠকে উত্তর দিলেন জয়শঙ্কর

আরও পড়ুন- রংবাজ-৩ এ বিনীত কুমারের বডি ট্রান্সফর্মেশন দেখেছেন কি?

আরও পড়ুন- হঠাতই ‘আলভিদা’, ইন্সটাগ্রাম থেকে সমস্ত ছবিও সরিয়ে ফেললেন আদনান সামি!
 

Follow Us:
Download App:
  • android
  • ios