শনিবার (২১ নভেম্বর) ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে পন্ডিত দীনদয়াল পেট্রোলিয়াম বিশ্ববিদ্যালয় বা পিডিপিইউ-এর সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এটি এই বিশ্ববিদ্যালয়ের অষ্টম সমাবর্তন। সকাল ১১ টা ৪০ মিনিটে শুরু হবে সমাবর্তন অনুষ্ঠান। এই  সমাবর্তনে প্রায় ২৬০০ জন শিক্ষার্থী তাদের নিজ নিজ ডিগ্রি বা ডিপ্লোমা পাবেন।

আরও পড়ুন - জিডিপি নিয়ে ভারতকে খোঁটা দিল বাংলাদেশ, '৭১-এর পর নাকি 'অনুপ্রবেশ ঘটেইনি'

আরও পড়ুন - প্রধান বিচারপতির বিরুদ্ধে কুরুচিকর টুইট, আঙুল দেখিয়ে নতুন মামলায় ফাঁসলেন কামরা

আরও পড়ুিন - এআইমিম-এর সঙ্গে কি জোট গড়বে তৃণমূল, বাংলার রাজনীতিতে বোমা ফাটালেন ওয়াইসি

সমাবর্তন চলাকালীন প্রধানমন্ত্রী '৪৫ মেগাওয়াট প্রোডাকশন প্ল্যান্ট অফ মনোক্রিস্টালিন সোলার ফটো ভোল্টায়িক প্যানেল' এবং 'সেন্টার অব এক্সেলেন্স অন ওয়াটার টেকনোলজি'র ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এছাড়া সমাবর্তনে প্রধানমন্ত্রী পণ্ডিত দীনদয়াল পেট্রোলিয়াম বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে 'ইনোভেশন অ্যান্ড ইনকিউবেশন সেন্টার - টেকনোলজি বিজনেস ইনকিউবেশন', 'ট্রান্সলেশনাল রিসার্চ সেন্টার' এবং 'স্পোর্টস কমপ্লেক্স'-এর উদ্বোধনও করবেন।

২০০৭ সালে গুজরাত এনার্জি রিসার্চ অ্যান্ড ম্যানেজমেন্ট ইনস্টিটিউট বা জিইআরএমআই-এর উদ্যোগে তৈরি হয়েছিল এই বেসরকারি বিশ্ববিদ্যালয়। গান্ধীনগর শহরের রায়সান গ্রামে অবস্থিত এই বিশ্ববিদ্যালয়। ভারত সরকার বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রকের বৈজ্ঞানিক ও শিল্প গবেষণা বিভাগ এই বিশ্ববিদ্যালয়কে সায়েন্টিফিক অ্যান্ড অন্ডাস্ট্রিয়াল রিসার্ড অর্গানাইজেশন বা এসআইআরও-র স্বীকৃতি দিয়েছে। বিশ্ববিদ্যালয়ের একই ক্যাম্পাসে অবস্থিত চারটি স্কুল রয়েছে। স্কুলগুলি হল - স্কুল অব পেট্রোলিয়াম টেকনোলজি (এসপিটি), স্কুল অব টেকনোলজি (এসওটি), স্কুল অব পেট্রোলিয়াম ম্যানেজমেন্ট (এসপিএম), এবং স্কুল অব লিবারাল স্টাডিজ (এসএলএস)।