Asianet News BanglaAsianet News Bangla

Prashant Kishore: পঞ্জাব বিধানসভা নির্বাচন চ্যালেঞ্জের, তাই কি প্রশান্ত কিশোরের দ্বারস্থ হবেন মুখ্যমন্ত্রী

ছোট্ট ভিডিওতে শোনা গেছে চন্নি প্রশান্ত কিশোরের জন্য সওয়াল করেন। কিছুটা একই সুর শোনা গিয়েছিল হরিশ চৌধুরীর গলায়। মোটের ওপর পঞ্জাবের শীর্ষ নেতৃত্ব বিধানসভা নির্বাচনের জন্য প্রশান্ত কিশোরকে নিয়োগ করার বিষয়ে প্রায় একমত।

Punjab Congress may appoint Prashant Kishore as a voting strategist indicate channi bsm
Author
Kolkata, First Published Nov 4, 2021, 12:20 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রশান্ত কিশোরকে (Prashant Kishore) নিয়ে আবারও জল্পনা শুরু হয়েছে গেল। পঞ্জাবের মুখ্যমন্ত্রী (Punjab CM) চরণজিৎ সিং চন্নির (Charanjit Singh Channi) একটি গুরুত্বপূর্ণ ইঙ্গিতকে কেন্দ্র করেই শুরু হয়েছে নতুন জল্পনা। তিনি ইঙ্গিত দিয়েছেন, আগামী বছর বিধানসভা নির্বাচনে (Punjab Assembly Election) কংগ্রেসের হয়ে নির্বাচনী রণকৌশল তৈরির দায়িত্বে থাকবেন ভোট কুশলী প্রশান্ত কিশোর। মঙ্গলবারই পঞ্জাবের আসন্ন বিধানসভা নির্বাচন নিয়ে আলোচনার জন্য একটি বৈঠক করেছিলেন চন্নি, পঞ্জাব কংগ্রেসের প্রধান নভজ্যোৎ সিং সিধু ও কংগ্রেসের পঞ্জাবের ইনচার্জ হরিশ চৌধুরী। আলোচনায় যোগ দিয়েছিলেন দলীয় বিধায়করাও।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে কংগ্রেসের দলীয় বৈঠকের একটি ছোট্ট ভিডিও সামনে এসেছে, তাতে শোনা গেছে চন্নি প্রশান্ত কিশোরের জন্য সওয়াল করেন। কিছুটা একই সুর শোনা গিয়েছিল হরিশ চৌধুরীর গলায়। মোটের ওপর পঞ্জাবের শীর্ষ নেতৃত্ব বিধানসভা নির্বাচনের জন্য প্রশান্ত কিশোরকে নিয়োগ করার বিষয়ে প্রায় একমত। এখন অপেক্ষা দিল্লির শীর্ষ নেতৃত্বের সবুজ সংকেতের। 

চলতি বছরের শুরুতে পঞ্জাবের তৎকালীন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং প্রশান্ত কিশোরকে নিয়োগ করেছিলেন। কিন্তু পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের পরই দায়িত্ব ছেড়ে দেন প্রশান্ত কিশোর। সেইসময় তিনি জানিয়েছিলেন তিনি আর ভোটকুশলী হিসেবে কাজ করতে রাজি নন। অন্য কোনও কিছু ভাবছেন। এই অবস্থায় যমুনা দিয়ে অনেক জল বয়ে গেছে। প্রশান্ত কিশোর রাহুল প্রিয়াঙ্কা সনিয়া সঙ্গে বৈঠকও করেছেন। কিন্তু তারপরেই তিনি রাহুলের সমালোচনা করতে পিছপা হননি। সোশ্যাল মিডিয়ায় একটি প্রশ্নত্তোরপর্বে রাহুল গান্ধীকে নিশানা করেছেন। তিনি বলেছেন মোদী যথেষ্ট শক্তিশালী। কিন্তু রাহুল গোটা বিষয়টাই সময়ের ওপর ছেড়ে দিয়েছেন। পাশাপাশি তিনি বলেছেন বিজেপি আপাতত জাতীয় রাজনীতি কেন্দ্র বিন্দুতেই থাকবে। 

Diwali in Ayodhya: সরযূর তীরে আলোর মেলা, লক্ষ লক্ষ প্রদীপ জ্বালিয়ে বিশ্ব রেকর্ড করল রামনগরী অযোধ্যা

Covaxin: কোভ্যাক্সিনকে কেন অনুমোদন দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা, কী বলছে ভারত বায়োটেক

Covaxin: শিশুদের কোভ্যাক্সিন নিয়ে জরুরি বার্তা সৌম্যা স্বামীনাথনের, হু-র অনুমোদনে ভারতকে শুভেচ্ছা

বর্তমানে প্রশান্ত কিশোর তৃণমূল কংগ্রেসের হয়ে গোয়াতে কাজ করছেন। তাঁরই নির্দেশে গোয়াতে কংগ্রেস ভেঙে ক্রমশই শক্তিশালী হচ্ছে কংগ্রেস। পাল্টা তৃণমূল কংগ্রেসও কংগ্রেসের বিরুদ্ধে সরব হয়েছে। এদিন ডেরেক ওব্রায়েনও কংগ্রেসকে নিশানা করেছিলেন। কিছুটা কটাক্ষ করে তিনি বলেছেন কংগ্রেসের আচরণ  ১০০ বছরের ঠাকুমার মত। সেখানে তৃণমূল ২৩ বছরের তরুণ। তাই তাদের শক্তির ওপর ভরসা রাখা উচিৎ। সম্প্রতি কংগ্রেসের সঙ্গে কিছুটা হলেও দূরত্ব বেড়েছে তৃণমূলের।

এই অবস্থায় পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি প্রশান্ত কিশোরকে নিয়োগ করতে চাইছে। পরপর দুবার ক্যাপ্টেনের নেতৃত্বে পঞ্জাবের ক্ষমতায় এসেছে কংগ্রেস। এবার সিধুর সঙ্গে বিবাদের জন্য প্রথমে মুখ্যমন্ত্রীর পদ ছাড়েন অমরিন্দর সিং। মঙ্গলবার অনুষ্ঠানিকভাবে কংগ্রেস ত্যাগ করেন তিনি। তাই চন্নির কাছে আসন্নি বিধানসভা নির্বাচন রীতিমত চ্যালেঞ্জের। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios