Asianet News BanglaAsianet News Bangla

Railways Food : সুখবর, করোনা কমতেই রেলের রান্না করা গরম খাবার পেতে চলেছেন যাত্রীরা

রেলযাত্রীদের জন্য সুখবর । যারা দুরপাল্লার ট্রেনে যাতায়াত করেন তাদের জন্য দারুণ খবর নিয়ে হাজির রেলমন্ত্রক। করোনা  ভাইরাস  যেভাবে বেড়েছিল তার কারণে চলন্ত ট্রেনে রান্না করা খাবার পরিবেশন পুরোপুরি বন্ধ করে দিয়েছিল রেল মন্ত্রক। এবার করোনার প্রভাব কমতেই সেই পুরোনো  রান্না করা গরম খাবার পরিবেশন করতে চলেছে রেল। গত শুক্রবার এই ঘোষণা করে জানিয়ে দেয় ভারতীয় রেল। ফের রান্না করা গরম খাবার পেতে চলেছেন রেলযাত্রীরা।

Railways To Resume Serving Cooked Food On Trains BRD
Author
Kolkata, First Published Nov 20, 2021, 7:00 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রেলযাত্রীদের জন্য সুখবর । যারা দুরপাল্লার ট্রেনে যাতায়াত করেন তাদের জন্য দারুণ খবর নিয়ে হাজির রেলমন্ত্রক (Indian Railways)। করোনা  ভাইরাস (Corona Virus)  যেভাবে বেড়েছিল তার কারণে চলন্ত ট্রেনে রান্না করা খাবার পরিবেশন পুরোপুরি বন্ধ করে দিয়েছিল রেল মন্ত্রক। এবার করোনার প্রভাব কমতেই সেই পুরোনো  রান্না করা গরম খাবার পরিবেশন করতে চলেছে রেল। গত শুক্রবার এই ঘোষণা করে জানিয়ে দেয় ভারতীয় রেল। ফের রান্না করা গরম খাবার (Railway Serving Cooked Food)পেতে চলেছেন রেলযাত্রীরা।

গত শুক্রবার ভারতীয় রেল ইন্ডিয়ান (Indian Railway service) রেলওয়ে কেটারিং অ্যান্ড টুরিজম কর্পোরেশনকে চিঠি দিয়ে ট্রেনে রান্না করহা গরম খাবার পরিবেশন শুরুর নির্দেশ দিয়েছে। যেখানো জানানো হয়েছে, করোনার প্রকোপ কমতেই দেশের রেস্তোরা, হোটেল এমনকী করোনা বিধিও আগের তুলনায় অনেকটাই শিথিল হতে শুরু করেছে। এবং সমস্ত কিছু নিয়মবিধি মেনেই এবার পুরোনো নিয়ম চালু করা হচ্ছে। চলন্ত ট্রেনে রান্না করে গরম গরম খাবার যাত্রীদের পুনরায় পরিবেশন করার সিদ্ধান্ত নিয়েছে রেলমন্ত্রক (Indian Railways)। এমনকী কেনা খাবারও গরম পরিবেশন করা হবে বলে জানিয়েছে ভারতীয় রেল (Indian Railways)।

 

আরও পড়ুন-Farm Laws Repealed: আনন্দে ধান ঝাড়তে নেমে পড়লেন TMC মন্ত্রী, কী বললেন সিঙ্গুরের বেচারাম

আরও পড়ুন-TMC vs Cong- অধীর ঘনিষ্ট কংগ্রেস নেতার উপর প্রাণঘাতী হামলা বহরমপুরে, কাঠগড়ায় তৃণমূল

আরও পড়ুন-Purulia Death- জঙ্গলি আলু খেয়ে মৃত্যু, আতঙ্কে পুরুলিয়ার আদিবাসীরা

 

এই সিদ্ধান্ত নিয়ে রেলওয়ে বোর্ডের পক্ষ থেকে একটি সার্কুলার (Indian Railway service) জারি করা হয়েছে। গত ১৪ অক্টোবর প্রথম রিপোর্ট করা হয়েছিল যে উৎসবের পরেই ক্যাটারিং পরিষেবা শুরু হবে রেলে।  গত বছর যে হারে করোনার সংক্রমণ উর্ধ্বমুখী ছিল সেই কথা মাথায় রেখেই সংক্রমণের আশঙ্কায় রেলের মধ্যে রান্না করা খাবার পরিবেশন বন্ধ করে দিয়েছিল ভারতীয় রেল। তবে বর্তমানে আগের তুলনায় করোনায় আক্রান্তের সংখ্যা অনেকটাই নিম্নমুখী। এবং করোনার গ্রাফ নিম্নমুখী হওয়ার কারণেই রেলমন্ত্রক ট্রেনের পুরোনো পরিষেবা চালু করার সিদ্ধান্ত নিয়েছে। এছাড়াও করোনার সময়ে সাধারণ ট্রেন থেকে এক্সপ্রেস ট্রেন স্পেশ্যাল ট্রেন বলেই চলেছে। এবার করোনার প্রকোপ কমতেই তা মেল-এক্সপ্রেসে ফিরেছে। তবে শুধু ট্রেনই নয়, দেশের ভিতরে যাতায়াতকারী বিমানেও রান্না করা খাবার পরিবেশন করা হচ্ছে যাত্রীদের।  গত সপ্তাহে ট্রেনগুলি থেকে বিশেষ মর্যাদা অপসারণের সিদ্ধান্ত নিয়েছে এবং ২১ নভেম্বরের মধ্যে সমস্ত পুরোনো ট্রেনের নম্বর, সময়সূচী, এবং ভাড়া পোর্টালে আপডেট করা হবে।

Follow Us:
Download App:
  • android
  • ios