রবিবারই লাদাখ সীমান্ত নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক করেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। চিফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতের উপস্থিতিতে এই বৈঠক হয়। বৈঠকে ছিলেন তিন বাহিনীর প্রধানরাও। মূলত পূর্ব লাদাখ সীমান্ত নিয়ে আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। 

সোমবার মস্কো সফরে যাচ্ছেন রাজনাথ সিং। গত সোমবারই উত্তপ্ত হয়ে উঠেছিল পূর্ব লাদাখের গালওয়ান সীমান্ত। চিন ও ভয়ারতীয় সেনাদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে ২০ ভারতীয় জওয়ান নিহত হয়। গুরুতর চোট পয়েছে ৭৫ জন। এই পরিস্থি নিয়ে রীতিমত উত্তর পড়ে দেশীয় ও আন্তর্জানিক রাজনীতি। ওই ঘটনার ঠিক  এক সপ্তাহ পরেই মস্কো সফরে যাচ্ছে প্রতিরক্ষা মন্ত্রী। সূত্রের খবর দেশ ছাড়ার আগে পুরো পরিস্থিতি পর্যালোচনা করে একটি বৈঠক করেন প্রতিরক্ষামন্ত্রী।

চিনাদের সঙ্গে কথা বলতে গিয়ে মৃত্য কর্নেলের, সোমবার রাতের অন্ধকারে কী হয়েছিল গালওয়ানে ...

সূত্রের খবর এই বৈঠকে স্থির হয়েছে, প্রাকৃতির নিয়ন্ত্রণ রেখায় ভারত উত্তেজনা বাড়াবে না-যা চিনের সঙ্গে ডি ফ্যাক্টো সীমান্ত হিসেবে কাজ করে। প্রতিপক্ষ যদি উত্তেজনা বাড়ায় তাহলে পাল্টা প্রতিক্রায়া জানান হবে। সূত্রে খবর এই বৈঠকে তিন বাহিনীর প্রস্তুতি ও এলএসির পরিস্থিতি নিয়েও পর্যালোচনা হয়েছে। যে সব জায়গায় এপ্রিল থেকেই উত্তেজনা রয়েছে সেই সব এলাকাগুলি নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে বলেও সূত্রের খবর। 

ভারতের বাজারে আসতে চলছে হালকা থেকে মাঝারি করোনা আক্রান্তদের ওষুধ, জেনেনিন নাম আর দাম ...

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগেই ঘোষণা করেছেন স্থান কাল বিবেচনা করে সেনা বাহিনী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে। সূত্রের খবর দেশের অখণ্ডতা ও সার্বভৌম্য বজার রাখার ওপরই অগ্রাধিকার দেওয়া হয়েছে। 

মার্কিন ভোট প্রচারেও কি উঠবে ভারত-চিন সমস্যা, সমাধানে আগ্রহী বললেন ট্রাম্প ...

সোমবার রাশিয়া যাচ্ছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। জার্মানির বিরুদ্ধে সোভিয়েত ইউনিয়নের জয়ের ৭৫তম বার্ষিকী উপলক্ষ্যে মস্কোয় সামরিক কুচকাওয়াজে অংশ নেবেন রাজনাথ সিং।