Asianet News BanglaAsianet News Bangla

লাদাখ ইস্যুতে রাহুলকে 'স্কুলের পাঠ' পড়ালেন কেন্দ্রীয় মন্ত্রী, তুলে আনলেন বালাকোট প্রসঙ্গ

রাহুল গান্ধীকে নিশানা কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কার প্রসাদের
সোশ্যাল মিডিয়া প্রশ্ন করা ঠিক নয় 
শিক্ষকের মতই বললেন রবিশঙ্কর প্রসাদ
এদিনও লাদাখ নিয়ে কেন্দ্রকে তোপ রাহুলের 
 

ravi shankar prasad criticized rahul gandhi on ladakh issue
Author
Kolkata, First Published Jun 10, 2020, 5:49 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

লাদাখ ইস্যুতে রাহুল গান্ধীর প্রশ্নবানে জর্জরিত হয়ে এবার মুখ খুললেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। গত বেশ কয়েক দিন ধরেই রাহুল গান্ধী লাদাখ ইস্যুতে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে  একের পর এক প্রশ্ন করে যাচ্ছিলেন কেন্দ্রের ক্ষমতাসীন দল বিজেপিকে। তাঁর প্রথম প্রশ্নই ছিল প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে। যেখানে রাহুল বলেছিলেন দেশের মানুষ জানতে চায় লাদাখে কী হচ্ছে। তারপরেই তিনি সোশ্যাল মিডিয়ায় বিষয়টি উত্থাপন করেন। গতকালই সোশ্যাল মিডিয়ায় বলেন চিনারা কী লাদাখে আমাদের অঞ্চল দখল করে নিয়েছে? এদিন সকালে রাহুল প্রশ্নর উত্তর দেন লাদাখের সংসাদ। তিনি বলেন সাল তারিখ উল্লেখ করে বলেন কংগ্রেস ও ইউপিএ আমলেই চিনারা লাদাখে ভারতীয় সীমানায় প্রবেশ করেছিল। তারপরই আসরে নামেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। 

ঘরে আগুন লাগিয়ে স্ত্রী ও সন্তানকে হত্যা, পুলিশকে লক্ষ্য করে পাথর ছোঁড়ে 'খুনি' স্বামী ...

এদিন রবিশঙ্কর প্রসাদ  প্রসাদ, রাহুল গান্ধি জানেন না যে চিনের মত বিষয় সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন করা ঠিক নয়।পাশাপাশি রাহুল গান্ধীকে আরও ধৈর্য্য ধরে অপেক্ষা করার কথাও বলেন। তিনি বলেন সব প্রশ্নেই উত্তর দেওয়া হবে।  তিনিই সেই মানুষ, যিনি প্রমান চেয়েছিলেন বালাকোট এয়ার স্ট্রাইক ও ২০১৬ সালে উরি হামলার। এদিন কেন্দ্রীয় মন্ত্রী আরও দেশের প্রতিবেশী দেশের সঙ্গে সদভাব রেখে চলার বিষয়ে বিজেপি সর্বদা আগ্রহী। তিনি আরও বলেন এখন দেশের মানুষের ঐক্যবদ্ধভাবে লড়াই করার সময়।   কেন্দ্রীয় মন্ত্রীর আগেই আসরে নেমে রহুল গান্ধীকে রীতিমত নিশানা বানিয়েছিলেন লাদাখের বিজেপি সাংসদ। 

ভালোবাসার নির্মম পরিণতি, দলিত যুবককে পাথর দিয়ে থেঁতলে পিটিয়ে খুন পুনেতে ...

মাস্কের ভুল ব্যবহারে করোনা বিপদ বাড়তে পারে, যে সাধারণ ভুলগুলি হয়ে থাকে শুধরেনিন ...

এদিনও রাহুল গান্ধী লাদাখ ইস্যুতে রীতিমত সরব ছিলেন সোশ্যাল মিডিয়ায়। তিনি একটি সাংবাদ মাধ্যমের ক্লিপিং দিয়ে বলেছিলেন চিনারা হেঁটে এসে লাদাখে আমাদের অঞ্চল দখল করেছিল। আর গতকাল তিনি জানতে চেয়েছিলেন চিনারা কী লাদাখে ভারতীয় এলাকা দখল করেছে। তবে বিষয়টি নিয়ে এখনও কেন্দ্রীয় স্তরে সরাসরি কিছুই জানান হয়নি। গত রবিবার বিদেশ মন্ত্রকের তরফে জানান হয়েছিল শান্তি প্রক্রিয়ার মাধ্যমে ভারত ও চিন দুই দেশই সমস্যা সমাধানে আগ্রহী। এরপরই সূত্র মারফত জানা যায় পূর্ব লাদাখ সীমান্ত থেকে দুই দেশই সেনা সরিয়ে নিচ্ছে। প্যানগাং, গ্যালওয়া উপত্যকায় প্রায় আড়াই কিলোমিটার পছনে সরে গেছে চিনা সেনা। তার প্রতিউত্তর দিয়ে ভারতও সীমান্তবর্তী এলাকা থেকে সরিয়ে নিয়েছে সেনা বাহিনী। 

Follow Us:
Download App:
  • android
  • ios