Asianet News Bangla

'করোনার চূড়া' আসতে এখনও বাকি আছে, ৫ নম্বরে পৌঁছে যাওয়ার পরেও স্বস্তি নেই ভারতের

করোনা সংক্রামণের ক্রম তালিকা. ৫ নম্বরে ভারত
২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যায় রেকর্ড
ইতিলার পর স্পেনকেও টপকে গেল ভারত
জাতীয় স্তরে গোষ্ঠী সংক্রমণ হয়নি বলেই দাবি 

record 9961 coronavirus cases in india last 24 hours
Author
Kolkata, First Published Jun 7, 2020, 11:23 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সব রেকর্ড তছনছ করেই দেশে এগিয়ে যাচ্ছে করোনাভাইরাসের সংক্রমণ।  কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্যে গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৯৯৭১ জন।  আর মৃত্যু হয়েছে ২৮৭ জনের। এখনও পর্যন্ত দেশে মোট আক্রান্তের সংখ্যা ২,৪৬,৬২৮। যা ছাপিয়ে গেছে ইতালি আর স্পেশনকেও। করোনা আক্রান্ত দেশের ক্রম তালিকায় ভারতের স্থান ৫ নম্বরে। সামনে শুধু রয়েছে আমেরিকা, ব্রিজিল, রাশিয়া আর ব্রিটেন। 


ইন্ডিয়ান ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সের চিকিৎসক রণদীপ গুলেরিয়া জানিয়েছে আগামী দুই দেশে তিন মাসে দেশে করোনাভাইরাসের সংক্রমণ আরও বাড়বে। তবে পাশাপাশি তিনি জানিয়েছেন জাতীয় স্তরে এখনও পর্যন্ত গোষ্ঠী সংক্রমণের কোনও আশঙ্কা নেই। 

মমতার মুখে বঙ্গ আর দিলীপের মুখে পদ্ম, রাজ্যে কি শুরু হল 'মাস্ক রাজনীতি' ...

ভয়ঙ্কর পরিণতির আশঙ্কা রয়েছে, করোনা সংক্রমণ নিয়ে ভারতকে সতর্ক করল হু ...

গ্রাফের পর সংবাদ মাধ্যমের ক্লিপিং, লকডাউন নিয়ে কেন্দ্রকে ক্রমাগত আক্রমণ রাহুলের ...

করোনা আক্রান্ত রাজ্যের তালিকায় এখনও পর্যন্ত প্রথম স্থান ধরে রেখেছে মহারাষ্ট্র। এই রাজ্যের আক্রান্তের মোট সংখ্যা ৮২৯৬৮। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৭৩৯ জন। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে সোমবার থেকে ধর্মীয় স্থান, রেস্তোরাঁ, শপিং মল খোলা হবে না বলে সিদ্ধান্ত নিয়েছে উদ্ধব প্রশাসন। গত ২৪ ঘণ্টায় ১২০ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৯৬৯। 

দ্বিতীয় স্থানে তামিলনাড়ু, আক্রান্তের সংখ্যা তিরিশ হাজারেরও বেশি। তৃতীয় স্থানীয় স্থানে দিল্লি। আক্রান্তের সংখ্যা ২৭ হাজারেরও বেশি। চতুর্থ স্থানে রয়েছে গুজরাট। আক্রান্ত হয়েছে ১৯ হাজারেও বেশি মানুষ। 

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্যে এখনও পর্যন্ত সুস্থ হয়েছে এক লক্ষেরও বেশি মানুষ। এইমসের চিকিৎসক রণদীপ গুলেরিয়ার কথায় করোনা করোনাভাইরাসের সংক্রমণের চূড়া এখনও আসেনি এই দেশে। আগামী দুই থেকে তিন সংক্রমণের সংখ্যা আরও বাড়তে পারে। তবে গোষ্ঠী সংক্রমণ হয়নি বলেও তিনি জানিয়েছেন। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios