'প্রজাতন্ত্র দিবসের অনেক অনেক শুভেচ্ছা', ৭৪ তম প্রজাতন্ত্র দিবসে দেশবাসীকে শুভেচ্ছাবার্তা প্রধানমন্ত্রী মোদীর

| Jan 26 2023, 09:05 AM IST

modi news

সংক্ষিপ্ত

২৬ তারিখ সকালেই সকল দেশবাসীকে টুইটারে শুভেচ্ছা জানালেন মোদী। অন্যদিকে পতাকা উত্তোলনের জন্য প্রস্তুত দিল্লির রাজপথ। সকাল ১০টা থেকে শুরু হবে প্যারেড ও কুচকাওয়াজ।

 

দেশবাসীকে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশ জুড়ে চলছে 'আজাদিকা অমৃত মহোৎসব'। এরইমধ্যে ৭৪ তম প্রজাতন্ত্র দিবসের উদযাপন যে বিশেশাহ গুরুত্ব রাখে সেবিষয়ও উল্লেখ্য করলেন প্রধানমন্ত্রী। দেশবাসীর উদ্দেশে একতা ও ঐক্যর বার্তা দিয়ে তিনি বললেন, 'দেশের মহান মুক্তিযোদ্ধাদের স্বপ্নকে বাস্তবে রূপ দিতে আমরা ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে চাই।' ২৬ তারিখ সকালেই সকল দেশবাসীকে টুইটারে শুভেচ্ছা জানালেন মোদী। অন্যদিকে পতাকা উত্তোলনের জন্য প্রস্তুত দিল্লির রাজপথ। সকাল ১০টা থেকে শুরু হবে প্যারেড ও কুচকাওয়াজ।

২৬ জানুয়ারি ৭৪ তম প্রজাতন্ত্র দিবসে দেশবাসীর প্রতি বিশেষ বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটবার্তায় তিনি লিখলেন,‘প্রজাতন্ত্র দিবসের অনেক অনেক শুভেচ্ছা। এবারের অনুষ্ঠানটি খুবই গুরুত্বপূর্ণ কারণ এটি আমরা আজাদিকা অমৃত মহোৎসবের মধ্যে উদযাপণ করছি। দেশের মহান মুক্তিযোদ্ধাদের স্বপ্নকে বাস্তবে রূপ দিতে আমরা ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে চাই।’

Subscribe to get breaking news alerts

 

 

আজ দিল্লিতে একাধিক সম্মানে ভূষিত করা হবে পুলিশকর্মীদের। কেন্দ্র ও রাজ্য মিলিয়ে মোট ৯০১ জন পুলিশ কর্মীকে সম্মানিত কতা হবে। বীরত্বের পদক পাবেন ১৪০ জন পুলিশ কর্মী। রাষ্ট্রপতির পুলিশ পদক পাচ্ছেন ৯৩ জন। দেশ সেবার জন্য পুলিশ পদক পাচ্ছেন ৬৬৮ জন। বীরত্বের পুরস্কারের তালিকায় নাম জম্মু ও কাশ্মীর থেকে মাওবাদী অধ্যুষিত এলাকার কর্মীদের। মোট ১৪০ জনের মধ্যে ৪৫ জন কর্মীই জম্মু ও কাশ্মীরের। ৮০ জন মাওবাদী অধ্যুষিত এলাকার।

আরও পড়ুন - 

জি-২০ মঞ্চের নেতৃত্ব ভারতকে বিশ্বমঞ্চে সাফল্যের সঙ্গে প্রতিষ্ঠা করবে-প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে ভাষণ রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মূর

বাঙালি চিকিৎসক দিলীপ মহলানবিসকে পদ্মবিভূষণ সম্মান, জানুন কিভাবে তাঁর আবিষ্কার ORS ১৯৭১ সালের যুদ্ধে জীবন বাঁচিয়েছিল

প্রজাতন্ত্র দিবস ২০২৩- প্রজাতন্ত্র দিবসে কোন কোন পুরস্কার দেওয়া হয়, জেনে নিন তালিকা