Asianet News BanglaAsianet News Bangla

Mamata in Mumbai: 'দেশ এবার মহিলা প্রধানমন্ত্রী চায়' মুম্বইয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠকে বললেন রিচা চাড্ডা

মুম্বই সফরে গেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সেখানেই বিশিষ্ট ব্যাক্তিদের সঙ্গে বৈঠকে করেছিলেন মুখ্যমন্ত্রী। বৈঠকে উপস্থিত ছিলেন মহেশ ভাট, জাভেদ আখতার, শত্রুঘ্ন সিনহা, রিচা চাড্ডাসহ একাধিক জনপ্রিয় ব্যাক্তিত্ব। তবে এই বৈঠকে বলি অভিনেত্রী রিচা চাড্ডার মন্তব্য রীতিমত অন্য আবেগে ভরে উঠেছিল বৈঠক চত্বর। 
 

Richa Chadda said she is waiting for a female PM again
Author
Kolkata, First Published Dec 1, 2021, 4:19 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বাংলায় লগ্নি টানতে তৎপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সম্প্রতি দিল্লি গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সঙ্গে ও সাক্ষাৎ করে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখানে গিয়ে প্রধানমন্ত্রীকে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে আসার জন্য আমন্ত্রণ ও জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। দিল্লির সফর শেষেই ঘোষণা করেছিলেন মুম্বই সফরের কথা। রাজ্যে বিনিয়োগ টানতে মুম্বইয়ে গিয়ে বিশিষ্ট শিল্পপতিদের সঙ্গে সাক্ষাৎ করার সিদ্ধান্ত নেন তিনি। মঙ্গলবার সেইমত মুম্বই পাড়ি দেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।  এরপর বুধবার দুপুরে বিশিষ্ট ব্যাক্তিত্বের সঙ্গে বৈঠকে মুখোমুখি হন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। 

Richa Chadda said she is waiting for a female PM again

এই বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) পাশে দেখা যায় জাভেদ আখতারকে। প্রসঙ্গত, মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) দিল্লি সফরের সময় ও মমতার সঙ্গে দেখা করে পাশে থাকার বার্তা দিয়েছিলেন জাভেদ আখতার (Javed Akhtar)। তবে এই বৈঠকে জাভেদ আখতার ছাড়াও মহেশ ভাট, স্বরা ভাস্কর, শত্রুঘ্ন সিনহা, রিচা চাড্ডাসহ বলিউড মহলের আরও কয়েকজন গুরুত্বপূর্ণ ব্যাক্তিকে দেখা যায়। এদিন বৈঠকে বাংলার মুখ্যমন্ত্রীকে দেশের পরবর্তী প্রধানমন্ত্রী হিসাবে দেখার ইচ্ছা প্রকাশ করেন বলিউড অভিনেত্রী রিচা চাড্ডা (Richa Chadda)। 

আরও পড়ুন- Mamata Mumbai Visit: ৩ দিনের সফরে আজ মুম্বইতে মমতা, বুধে শরদ পওয়ারের সঙ্গে বৈঠকের সম্ভাবনা

এদিন রিচা (Richa Chadda) বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) উদ্দেশ্যে বলেন, 'খুব কম সময়ের মধ্যে আমি আমার মন্তব্য জানাতে চাই ম্যাম। আমার মনে হয় আমরা এই মুহূর্তে একজন মহিলা প্রধানমন্ত্রীর জন্য প্রস্তুত।' রিচার এই মন্তব্যের পরই মমতা বন্দ্যোপাধ্যায় ইন্দিরা গান্ধীর প্রসঙ্গ টেনে বলেন মহিলা প্রধানমন্ত্রী তো দেশ আগেও পেয়েছে। এরপর রিচা আরও বলেন যে, 'আমার মনে হয় যে আবার সেই দেবীশক্তি ফিরে পাওয়ার সময় এসে গেছে। আমি খুব দুঃখিত যে আমি ইতিমধ্যে আমার জীবনের অর্ধেক সময় দেশের এই কঠিন পরিস্থিতি মধ্যে কাটিয়ে ফেলেছে। তবে এই মুহূর্তে যে বিষয়টা নিয়ে বেশি চিন্তিত তা হল, এতক্ষন আমরা দেশের অভ্যন্তরীণ বিষয় নিয়ে আলোচনা করলাম। তবে আমাদের ভুলে গেলে চলবে না যে আমাদের একজন হিংস্র প্রতিবেশী আছে।' ইতিমধ্যে চিন যেভাবে ভুটান- নেপাল- লাদাখ সীমান্ত উত্তপ্ত করে রেখেছে সেই প্রসঙ্গ ও তুলে ধরেন রিচা। পাশাপাশি এদিন 'বিজেপি মুক্ত ভারতের' ডাক দিয়েছেন অভিনেত্রী রিচা চাড্ডা (Richa Chadda)। 

আরও পড়ুন- Mumbai: 'কংগ্রেসকে বাদ দিয়ে বিজেপি-বিরোধী জোট সম্ভব নয়', মমতা-শরদ সাক্ষাতের আগে কী বার্তা নবাবের

সেইসঙ্গে এদিনের বৈঠকে পরবর্তী প্রধানমন্ত্রী কে হবেন? এই প্রশ্নের জবাবে অকপটে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানান 'লড়াইটা কেবল প্রধানমন্ত্রী হওয়ার নয়। এটা গণতন্ত্রকে বাঁচানোর লড়াই। সময় আসলে এমনিতেই স্পষ্ট হয়ে যাবে, কে বসবেন প্রধানমন্ত্রীর চেয়ারে।' পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায় জানান, 'বাংলায় ধর্মের বিভাজন হয় না। বাংলায় সব ধর্ম সমান।' বিজেপি বিরোধী জোটকে এক হয়ে লড়াই করার আহ্বান ও জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি বলেন, 'অগণতান্ত্রিক ভাবে দেশ চালানো যায় না। আমরা বিজেপির (BJP) বিরুদ্ধে একজোট হয়ে লড়ব। আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে লড়তে হবে। বিজেপি (BJP) আমাদের কখনও দমিয়ে রাখতে পারবে না।'

আরও পড়ুন- Mamata in Mumbai: কেন গোয়াতে কংগ্রেসের বিরুদ্ধে লড়ছে তৃণমূল, মুম্বইতে তা জানালেন মমতা

Follow Us:
Download App:
  • android
  • ios